রাজ্যের করোনা আক্রান্ত রোগীদের জন্য় এবার থেকে নতুন মেনু বরাদ্দ। রোগীদের পাতে দু' বেলাই থাকবে মাছ-মাংস। সেইসঙ্গে দুপুরে সবজি ও দই  দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে।  প্রত্য়েকে প্রতিদিন ১৫০ টাকার খাবার পাবেন সরকারি হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত রোগীরা। বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানাল রাজ্য সরকার।

আরও পড়ুন, করোনার থাবা এবার জিপিওতে, আক্রান্ত এক আধিকারিক


করোনা আক্রান্ত রোগীদের খাবারের গুণগতমান খারাপ এবং পরিমাণে কম। এসব  নিয়ে বলে এতদিন অভিযোগ উঠেছিল। এবার রাজ্য সরকার করোনা আক্রান্ত রোগীদের খাবারের বরাদ্দ বাড়িয়ে দিল। করোনা আক্রান্ত রোগীদের খাবারের জন্য প্রতিদিন ১৫০ টাকা করে ধার্য করা হয়েছে। সেই টাকায় কীভাবে কী কী কখন খাওয়াতে হবে, সরকারি বিজ্ঞপ্তিতে তা স্পষ্ট বলে দেওয়া হল। বিজ্ঞপ্তি পাঠিয়ে দেওয়া হয়েছে রাজ্যের সমস্ত সরকারি হাসপাতাল ও মেডিকেল কলেজগুলিতে। করোনা আক্রান্ত রোগীদের জন্য রাজ্য স্বাস্থ্য দফতরের বরাদ্দ খাবারের মেন্যু এবার জেনে নেওয়া যাক। সকালের খাবারে থাকছে ৪টি রুটি, ১টি করে ডিম, কলা,২৫০ মিলি দুধ। দুপুরে  ১০০ গ্রাম সরু চালের ভাত , ডাল ৫০ গ্রাম, সবজি, ৮০ থেকে ৯০ গ্রাম মাছ বা মাংস এবং দই। এবং রাতের বেলা ভাত বা রুটি, ডাল, সব্জি, ১০০ গ্রাম মাছ বা মুরগির মাংস দেওয়া হবে।

আরও পড়ুন, পার্বত্য় অঞ্চলে অতি ভারী বৃষ্টি, সঙ্গে ঝড়ের পূর্বাভাস বাংলায়


অপরদিকে, রাজ্য সরকারের ওই বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা হয়েছে,  প্রত্য়েকটা খাবার কতটা পরিমাণে দিতে হবে।  খাবারে ভাত কত গ্রাম চালের থাকবে, ডাল কত গ্রাম থাকবে, মাছ বা মাংসের ওজন কত গ্রাম হবে।  একইভাবে বলা হয়েছে, রাতে রুটি অথবা ভাত, রোগী যেটা পছন্দ করবেন।  মূলত কোভিড হাসপাতালে উন্নতমানের খাবার দেওয়ার নির্দেশ দিয়েছে রাজ্য় সরকার।  

 

 

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনা আক্রান্ত হয়ে ফের মৃত্যু এক কলকাতা পুলিশকর্মীর, উদ্বিগ্ন লালবাজার

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি