রাজ্য থেকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে ৬ সন্দেহভাজন আল কায়দা জঙ্গিকে। আর এবার এদের মধ্যে শিরোনামে আবু সুফিয়ান। আবু সুফিয়ানের মুর্শিদাবাদের বাড়িতে তল্লাশি চালাতেই  মিলল গুপ্ত কুঠুরি।  তদন্তকারী অফিসারদের অনুমান, ওই গোপন কুঠিরিতে বোমা এবং আগ্নেয়আস্ত্র রাখা পরিকল্পনা ছিল। তবে পরিকল্পনায় জল ঢালল তদন্তকারী অফিসারেরা।

 

 

আরও পড়ুন, ধৃত জঙ্গির থেকে মিলল কাশ্মীরের ফোন নম্বর, NIA অফিসে কলকাতা পুলিশের STF টিম

 সূত্রে খবর, মুর্শিদাবাদের রাণিনগর থানা এলাকার রামনগরের কালী নগর গ্রামের বাসিন্দা আবু সুফিয়ান। শনিবার তাঁকে গ্রেফতারির পর থেকে হেফাজতে নিয়েছে এনআইএ।  ওই গোপন কুঠিরিতে থেকে উদ্ধার করা হয়েছে বোমা তৈরির সরঞ্জাম। গোপন ওই কুঠুরিতে নামার জন্য ব্যবহার হত মই। যাতে কেউ টের না পায়, ঢেকে রাখা হত ওই পুরো অংশটাই। পরিবার সূত্রে খবর, পেশায় দর্জি  আবু সুফিয়ান সম্প্রতি অসুস্থ হয়ে বাড়িতেই ছিলেন। তবে চাঞ্চল্যকর তথ্য এটাই, ইট-বালি সিমেন্ট এই গোপন কুঠুরি নিজে হাতেই বানিয়েছিলেন ধৃত আবু সুফিয়ান। আরও জানা গিয়েছে, তাঁর ৫ ভাই শিক্ষকতা করেন। এই ঘটনার তদন্তে রবিবার মুর্শীদাবাদ পৌছেছেন কলকাতা পুলিশের এসটিফ।

 

 

আরও পড়ুন, পুজোতেই কি প্রাণঘাতি হামলা চালাত ধৃত আল কায়দা জঙ্গিরা, রবিবার দিনভর চলবে জিজ্ঞাসাবাদ


  প্রসঙ্গত, এই রাজ্যে ঘাঁটি গাড়ছে আলকায়দা জঙ্গিদের দল। এমন হুঁশিয়ারি আগেই দিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দারা। সেই আশঙ্কাই সত্যি হল। রাজ্য থেকে গ্রেফতার হল ৬ সন্দেহভাজন আল কায়দা জঙ্গি।  শনিবার  সকালে মুর্শিদাবাদের বিভিন্ন জায়গায় হানা দিয়ে ওই ৬ জনকে গ্রেফতার করা হয়। এই রাজ্যে বসেই রাজধানী দিল্লিতে বড়সড় নাশকতার ছক চলছিল। এই নিয়ে সতর্ক ছিল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। তাই ছক বাস্তবায়িত হওয়ার আগেই  মুর্শিদাবাদ থেকে আন্তর্জাতিক ইসলামি জঙ্গি সংগঠন আল-কায়দার ৬ সদস্যকে গ্রেফতার করে এনআইএ। উল্লেখ্য, শুধু এরাজ্য নয়, কেরল থেকেও গ্রেফতার হয়েছে আলকায়দা সংগঠনের আরও ৩ জন।বাংলা ও কেরল মিলিয়ে মোট ৯ জনের ওই মডিউল নাশকতার ছক কষেছিল রাজধানী দিল্লিতে, এমনটাই দাবি করছেন জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএর গোয়েন্দারা।এখনও পর্যন্ত জানতে পারা গিয়েছে, কেরলে গ্রেফতার হওয়া ৩ জন মাস্টার মাইন্ড হিসেবে কাজ করত। তাই শুধু রাজ্যের থেকে ৬ সন্দেহভাজন আল কায়দা জঙ্গিই নয়, কেরলে গ্রেফতার হওয়া ৩ জঙ্গিকেও জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারী অফিসারেরা।  

 

      

 

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা