শুভজিৎ পুততুন্ডঃ- শনিবার রাজ্য জুড়ে সম্পূর্ণ লকডাউন। তাই কলকাতা বিমানবন্দরের সার্বিক চিত্রটা অন্যরকম। অন্যান্য লকডাউন দিনের মতো কলকাতা বিমানবন্দরে  আগাম এসে উপস্থিত হয়েছেন গুটিকয়েক যাত্রী । 

লকডাউনের কথা জেনে আগে থেকেই সবদিক ভেবে কলকাতা বিমানবন্দরে শুক্রবার বিকেলে আগাম হাজির কিছু যাত্রী। তাঁদের মধ্যে রয়েছেন সুন্দরবনের বাসিন্দাও।  রবিবার ভোরে পোর্টব্লেয়ারগামী বিমান রয়েছে। যাবেন আন্দামান। এদিকে শনিবার রাজ্য জুড়ে সম্পূর্ণ লকডাউন। সেই কারণে কোনও গণ-পরিবহন পাবেন না। তাই আগেভাগেই  খাদ্য সামগ্রী এবং পানীয় জল নিয়ে কলকাতা বিমানবন্দরে এসে উপস্থিত হয়েছেন এই যাত্রীরা। তবে বিমানবন্দর এলাকায় লকডাউনে সব দোকানপাঠ বন্ধ থাকে। সেদিক থেকে খাদ্য সামগ্রী-পানীয় জলে মজুত করে অনেকটাই এগিয়ে ভেবেছেন এবারের যাত্রীরা। কারণ আগের মাসে লকডাউনে বিমানবন্দরে খাবার ছাড়াই হাজির হয়েছিল একদল যুবক। যাদের লকডাউনের সারদিন কাটিয়ে পরদিন উড়ান। বিমানবন্দর কর্তৃপক্ষ তাঁদের হোটেলে থাকার কথা জানিয়েছিলেন। কিন্তু তাঁদের কাছে সেই পরিমাণ অর্থ ছিল না।

প্রসঙ্গত, রাজ্য জুড়ে লকডাউনে, কলকাতা বিমানবন্দরে যাত্রীবাহি বিমান ওঠানামা বন্ধ থাকে।  তবে রাজ্যব্যাপী লকডাউনের  দুই দিন ২৫ ও ২৯ জুলাই-এ পণ্যবাহি বিমান ও জরুরি বিমান ওঠানামা করেছিল। যদিও এবিষয়ে আগাম ঘোষণা করেছিল, বিমান পরিবহণ মন্ত্রক।

 

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের