শুভজিৎ পুততুন্ডঃ- বিদেশে তেলের কোম্পানিতে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা। লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগে একজনকে গ্রেফতার করল বিধাননগর দক্ষিণ থানার পুলিশ।  বিভিন্ন জায়গায় দুই তিন মাসের জন্য অফিস খুলত অভিযুক্ত। এরপরে সে সুকান্ত নগরে দুমাসের জন্য অফিস খুলে  লক্ষাধিক টাকার প্রতারণা করে।

আরও পড়ুন, সুস্থ শরীরে পুজো দিয়ে ফিরলেন হুইল চেয়ারে, নিউটাউনে গাড়ির ধাক্কায় গুরুতর জখম এই দর্শনার্থী


পুলিশ সূত্রে খবর, ২০১৯ এর জানুয়ারি মাসে সল্টলেক সুকান্ত নগরে একটা অফিস খোলে।সেই অফিসে বসে প্রতারণা চক্র চালাত। বেকার যুবকদের প্রলোভন দেখিয়ে তাদের এই ফাঁদে ফেলার জন্য বিভিন্ন এলাকায় এজেন্ট ছড়িয়ে রেখেছিল প্রতারক। কারো কাছ থেকে ৮০ হাজার টাকা, কারো কাছ থেকে ৯০ হাজার টাকা, আবার কাছ থেকে এক লক্ষ টাকা নিত। বিভিন্ন রাজ্যে ২ মাস করে অফিস খুলে এই প্রতারণা চক্র চালাত। ২০১৯ সালে মার্চ মাসে বিধাননগর দক্ষিণ থানায় অভিযোগ হয়, বিদেশে তেলের কোম্পানিতে চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়েছে ওই ব্যাক্তি। কিন্তু শেষ অবধি সে চাকরি দেয়নি। সল্টলেকের সুকান্ত নগরের অফিস বন্ধ করে পালিয়েছে।

আরও পড়ুন, দরজায় কড়া নাড়ছে ভোট, লকডাউনের রাতে নোয়াপাড়া থানা এলাকায় উদ্ধার কাটা মুন্ডু-সহ দেহ

 অভিযোগ পেয়ে, বিধাননগর দক্ষিণ থানার পুলিশ তদন্তে নেমে। শনিবার রাতে হুগলি থেকে মহম্মদ সোহাব ওরফে সমীর ঘোষকে গ্রেফতার করে। ধৃত উত্তর প্রদেশ এর বাসিন্দা। হুগলিতে গা ঢাকা দিয়েছিল। ধৃতের কাছ থেকে বিভিন্ন নথি এবং মোবাইল ফোন উদ্ধার হয়েছে।  ধৃতকে বিধাননগর মহকুমা আদালতে তোলা হবে। ধৃতকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ। এই চক্রের সঙ্গে আর কারা কারা জড়িত আছে তার তদন্ত করছে বিধাননগর দক্ষিণ থানার পুলিশ।

 

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'