দীর্ঘ লকডাউনের জেরে সাধারণ মানুষ রোজগার হারিয়েছে। তবে সরকারি বাস পরিষেবা চালু হওয়ার পর মানুষ একটু আশার আলো দেখল। তার উপর সরকারি বাসের ভাড়াও অপরিবর্তিত থাকছে। যার জন্য় স্বস্তির নিশ্বাসই ফেলেছে শহরবাসী। তবে করোনা যে পিছু ছাড়েনি। কারণ সেই করোনার সংক্রমণ রুখতে যাত্রীদের সুরক্ষার্থেই রাজ্য় সরকার প্রতিটি বাসে ২০ জন করে ওঠার অনুমতি দিয়েছে। যাতে সামাজিক দূরত্বটা বজায় থাকে। আর এই নিরাপত্তা নিতে গিয়েই  আবার চরম ভোগান্তির শিকার যাত্রীরা।  বাসস্ট্য়ান্ডে অনেকেই দাড়িয়ে আছেন  ঘন্টার পর ঘন্টা। গন্তব্য়ে যাওয়া তো দূরের কথা , বাসে ওঠার সুযোগটুকুই মিলছে না। 

আরও পড়ুন, দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট


সোমবার,শহরের বিভিন্ন এলাকাগুলিতে যেখানেই বাস পরিষেবা চালু আছে। পিপিই, আই গ্লাস, মাস্ক পরে সব স্বাস্থ্য়বিধি মেনেই বাস পরিষেবা দিচ্ছে কন্ডাকটর আর ড্রাইভার। বাসের ভিতর পর্যন্ত উঠে নিজেই যাত্রী সংখ্য়া গুণে নিচ্ছেন কর্তব্য়রত কলকাতা পুলিশ। তবে মুশকিলটা হল বেশিরভাগ ক্ষেত্রেই বাসগুলি ২০ জনকে ভর্তি করেই আসছে। মুখের সামনে দিয়ে বাস চলে যাচ্ছে। কিন্তু ওঠার অনুমতি মিলছে না। যার জেরে যাত্রীদের ভোগান্তি চরমে উঠেছে। কেউ দাড়িয়ে আছেন এক ঘন্টা কেউবা দুইয়েরও ওপরে। 

আরও পড়ুন, আমফান মোকাবিলায় সব ভাবে প্রস্তুত বাংলা, কাজে লাগছে বুলবুলের অভিজ্ঞতাও

এক যাত্রী জানালেন, বালিগঞ্জের বাসটা গড়িয়া হয়ে আসছে। যার দরুণ বাস ফাঁকা পাওয়া যাচ্ছে না। তাঁর অনুরোধ, ওই বাসটা যেনও গড়িয়াহাটের মোড় থেকে যাত্রা শুরু করে । তাহলে তাদের আর ভুগতে হবে না। তিনি আরও জানালেন, আমরা ৫০ জনের উপরে প্রায় দেড় ঘন্টা ধরে দাড়িয়ে আছি। কিন্তু ফাঁকা বাস পাচ্ছি না। কাছাকাছি লেক গার্ডেন্স ডিপো থেকে যেনও অন্তত একটা বাস পরিষেবা দেওয়া হয়। অপর আরেকজন মহিলা যাত্রীও জানালেন, তিনি আড়াই ঘন্টার উপরে দাড়িয়ে কিন্তু বাসে উঠতে পারেননি। তিনিও অনুরোধ জানালেন, আগামীকাল থেকে যেনও  বালিগঞ্জ রুটের বাস গড়িয়াহাট মোড় থেকে মেলে। তাহলে তাঁরা এই ভোগান্তিতে আর পড়বেন না।
 

 

 রাজ্য়ে ২৪ ঘণ্টায় মৃত ৬, করোনায় আক্রান্ত বেড়ে ১০১

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

 বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর