একলাফে  আলুর দাম বাড়ল ১৫০ টাকা। আলুর এমন ভয়ঙ্কর দামে মাথায় হাত মধ্যবিত্তের। এদিকে আলু ব্যবসায়ীরা বলছেন, দাম আপাতত কমার কোনও সম্ভাবনা নেই। উল্টে আরও বাড়বে আলুর দাম, এমনটাই আশঙ্কা করে জানিয়েছেন আলু বিক্রেতারা।

আরও পড়ুন, এসএসসি মামলায় জয় পেল রাজ্য়, কম্বাইন্ড মেরিট লিস্ট চূড়ান্ত নিয়োগ তালিকা নয়
 
প্রসঙ্গত, বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে একটানা ভারী বৃষ্টি শুরু হয়েছে। যার জেরে সবজির ফলন রীতিমত ক্ষতিগ্রস্ত। যার দরুন বাজারে এখন আর কোনও সবজির যোগান সেভাবে প্রায় নেই বললেই চলে। তাই ক্রেতার নজর আলুর দিকে। আলুর চাহিদা বেড়েছে। এদিকে আলুর যোগানও বাড়েনি। কারণ এরাজ্যের আলু আবার রফতানি হচ্ছে ওড়িশা, অন্ধ্র, মধ্যপ্রদেশ, ছত্তিশগড় এবং অসমে। সবমিলিয়ে যত চাহিদা সেই অনুপাতে যোগান না থাকাতেই বাড়ছে দাম। উল্লেখ্য, অগাস্টের শুরুতে জ্যোতি আলুর দাম ছিল ২৬ টাকা । বুধবার তা বেড়ে হয়েছে ৩২ টাকা। চন্দ্রমুখীর দাম ছিল ২৮ টাকা। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ টাকা। জুলাইতে জ্যোতি ও চন্দ্রমুখী আলুর দামের ফারাক ছিল ৬ টাকা । সেই ফারাক অগাস্টে কমে দাঁড়িয়েছে ২ টাকা। গত ৭২ ঘণ্টায় পোস্তা বাজারে বস্তা পিছু জ্যোতি আলুর দাম বেড়েছে ১৫০ টাকা।

আরও পড়ুন, করোনা ওয়ার্ডে ডাক্তারদের ডিউটি বাধ্য়তামূলক, নয়া নির্দেশিকা মেডিক্যালে


অপরদিকে, আলু ব্যবসায়ীরা বলছেন, দাম আপাতত কোনও ভাবেই কমার সম্ভাবনা নেই। কারণ হুগলিতে আগামী বছরের জানুয়ারিতে নতুন আলুর ফলন হবে। আর ওদিকে বৃষ্টি চলতে থাকলে অন্য সবজির চাষ ব্যাহত হবে। তাই বাজারে পর্যাপ্ত অন্য সবজির যোগান দিতে ব্যর্থ হবে দক্ষিণবঙ্গ। যার ফলেই আরও আশঙ্কা বেড়েছে।

 

  

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে