পার্কস্ট্রিটের বিধ্বংসী অগ্নিকাণ্ডের চব্বিশ ঘন্টা যেতে না যেতেই ফের কলকাতার সবচেয়ে উঁচু বহুতলে আগুন-আতঙ্ক। ধর্মতলা থেকে ৪২ চৌরঙ্গী রোডের এই ৬২ তলা বিল্ডিং থেকে ধোঁয়া দেখতে পাওয়া যায়। মুহূর্তেই ছড়িয়ে পড়ে আতঙ্ক।

আরও পড়ুন, লড়াই শেষ হাসপাতালে, করোনা আক্রান্ত কলকাতা পুলিশের এক শীর্ষ আধিকারিকের মৃত্যু

সাপ্তাহিক লকডাউনের দ্বিতীয় দিনে ফের কলকাতার সবচেয়ে উঁচু বহুতলে আগুন-আতঙ্ক।রাস্তা দিয়ে যাওয়ার সময় ঘোড়াগুলিও ভয় পেয়ে দাড়িয়ে পড়েছে। মুহূর্তেই উপস্থিত কলকাতা পুলিশ। পুরো বিল্ডিং চত্বরে ছড়ায় চাঞ্চল্য।  তবে পরে জানা যায় যে, বহুতলে উপরের তলায় শ্রমিকরা কাজ করছিলেন। যার ফলে ধোঁয়া বেরোচ্ছিল। এদিকে এমন এক জরুরী মুহূর্তে কোনও খোঁজ-খবর নেই কর্মরত সিকিউরিটি ইনচার্জের। জানা গিয়েছে, রান্না করার ফলে এই আতঙ্ক ছড়িয়েছে। এদিকে, গতকাল বৃহস্পতিবারও অগ্নিকাণ্ডের মুখোমুখি হয়েছে কলকাতা। বৃহস্পতিবার লকডাউনের সকালেই আগুন লাগার ঘটনা ঘটে পার্কস্ট্রিটে। পার্ক মেনসন বিল্ডিংয়ে চার তলায় প্যারামাউন্ট টি কোম্পানির কর্পোরেট অফিসে আগুন লাগে। দমকলের তিনটি ইঞ্জিন খবর পেয়েই ঘটনাস্থলে উপস্থিত হয়।  আগুন দেখতেই বেরিয়ে পড়েন বিল্ডিং বাকি বাসিন্দারা। তবে দমকর্মীদের তৎপরতায় প্রায় ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আর এরই মধ্যেই ফের শুক্রবার শহরের এই বহুতল থেকে ধোঁওয়া দেখতে পেয়ে স্বাভাবিকবাবেই আতঙ্কিত হয়ে পড়ে শহরবাসী। 

আরও পড়ুন, লকডাউনে বাতিল ট্রেন, এসএমএস না পেয়ে বৃষ্টিতে চরম ভোগান্তিতে যাত্রীরা


উল্লেখ্য় এর আগেও কসবা, কেষ্টপুর,  কাকুড়গাছি, আনন্দপুর, পার্কসার্কাস, রাজাবাজার, কসবা একের পর এক জায়গায় অগ্নিকাণ্ড হয়েছে।  যার জেরে এখন রীতিমত সতর্ক প্রশাসন। আর সে জন্য সম্প্রতি ফায়ার রোবটের উদ্ভোধন করেছেন দমকল মন্ত্রী সুজিত বসু।

 

      

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে