ইতিমধ্য়েই রাজ্যের উচ্চ মাধ্য়মিক পরীক্ষার রেজাল্ট বেরিয়ে গিয়েছে। তবে  টালিগঞ্জের অশোকনগর বিদ্যাপীঠের ১০০ জনের রেজাল্ট বেরোয়নি। এরপরেই মাথায় আকাশ ভেঙে পড়ে অভিভাবকদের।  প্রতিবাদে এনএসসি বোস রোড অবরোধ করে ছাত্র ও তাঁদের পরিবার।

আরও পড়ুন, ব্যাটারি ব্লাস্ট করে গাড়িতে ভয়াবহ আগুন, চাঞ্চল্য় ইকোপার্কে


জানা গিয়েছে,  টালিগঞ্জের অশোকনগর বিদ্যাপীঠের ১৫০ জন ছাত্রী উচ্চমাধ্যমিক দিয়েছিল। তাদের মধ্যে ১০০ জনের কোনও রেজাল্ট আসেনি। ওয়েবসাইট দেখাচ্ছে, 'কন্ট্যাক্ট ইউর ইন্সটিটিউশন'। অতীতে দেখা গিয়েছে, এরকম কিছু মেসেজ দেখানো অর্থাৎ ফেল করলেই সেটা দেখানো হয়। তবে এক্ষেত্রে  স্কুল থেকে নিশ্চিত করে কিছু বলা বলা হচ্ছে না। ১০০ ছাত্রী চরম হতাশায় ভুগছে। এটা অসম্ভব ব্যাপার বলেই মনে করছেন পড়ুয়া থেকে অভিভাবকরা ৷ তবুও ভরাডুবির ভয়ে বুক ধুকপুক শুরু। করোনা আবহে এমনিতেই এবার বিশেষ ছাড়। তার উপর যদি আটকে যায় বছরটাই তাহলে সব দিক থেকেই ঘোর অসুবিধায় পড়তে হবে। তাই  এনএসসি বোস রোডে ছাত্র-ছাত্রী সহ অভিভাবকরা প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ শুরু করে। একেই সপ্তাহের শুরুতে রাস্তা করোনার জেরে পরিবহণ বিপর্যস্ত। তার মধ্যে পথ অবরোধে যাত্রী ভোগান্তি তুঙ্গে। যদিও শেষ অবধি খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে টালিগঞ্জ থানার পুলিশ।

আরও পড়ুন, কোভিডে আক্রান্ত একাধিক কর্মী, সোমবার সরকারি বাস কমার আশঙ্কা

প্রসঙ্গত চলতি বছরে উচ্চমাধ্যমিকে পাসের হার ৯০.১৩ শতাংশ।   ২০১৯ সালে  পাশের হার ছিল ৮৬.২৯ শতাংশ। ২০১৮ সালে পাশের হার ছিল ৮৩.৭৫ শতাংশ।  অর্থাৎ উচ্চ মাধ্যমিকে পাসের হারে এবার সর্বকালীন সেরা রেকর্ড।উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের  সভাপতি মহুয়া দাস জানিয়েছেন, ছেলে মেয়ে পাশের হার প্রায় সমান। এবার মেধা তালিকা প্রকাশ হচ্ছে না। ৩১ জুলাই মিলবে মার্কসিট।   সেরা রেজাল্টের তালিকায় আছে কলকাতা।  এবার উচ্চ মাধ্যমিকে ৫০০ এর মধ্য়ে সর্বোচ্চ নাম্বার উঠেছে ৪৯৯ ।এবছর মোট উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ৭ লক্ষ ৭৫ হাজার ৩৬৪ জন। তার মধ্য়ে ৭ লক্ষ ৬১ হাজার ৫৮৩ জন পরীক্ষা দিয়েছে। এবং পাস করেছে মোট ৬ লক্ষ ৮০ হাজার  ৫৭ জন।উল্লেখ্য, গত বছরের তুলনায় এ বার পরীক্ষার্থীর সংখ্যা কমেছে ৫ হাজার। ছেলেদের পাশের হার ৯০.৪৪ শতাংশ এবং মেয়েদের পাশের হার ৯০ শতাংশ। 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের