রাত পেরোলেই স্বাধীনতা দিবসে। সাজোসাজো রব রেড রোডে। তার জন্য আগাম শহরে সব প্রান্তে কড়া নজরদারি পুলিশ। আর এবার স্বাধীনতা দিবসের দিন রাজ্যের ১০ পুলিশ আধিকারিক সম্মানিত করা হবে। সম্মান জানাতে উপস্থিত থাকবেন রাজ্য়ের স্বয়ং মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, দেশের সেরা বিশ্ববিদ্যালয়ের তৈরি মাস্কে উৎসাহ দেখাল না বণিকমহল, যাদবপুরের পেটেন্ট নিল আমেরিকা


জানা গিয়েছে এবারের স্বাধীনতা দিবসে রেড রোডের এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানেই প্রদান করা হবে মুখ্যমন্ত্রীর পুলিশ পদক সম্মান। এবারে সেই পুরস্কারের জন্য মোট ১০জন পুলিশ আধিকারিকের নাম চিহ্নিত হয়েছে। ৪জন পাচ্ছেন আউটস্ট্যন্ডিং সার্ভিসের জন্য পুরস্কার ও ৬জন পাচ্ছেন কমেন্ডেবেল সার্ভিসের জন্য পুরস্কার। যে ৪জন আউটস্ট্যান্ডিং সার্ভিসের জন্য পুরস্কার পাচ্ছেন তাঁরা হলেন আইপিএস গঙ্গেশ্বর সিং , ড. সুধীর মিশ্র(আইপিএস), আইপিএস বিবেক সহায় ও আইপিএ জগ মোহন। 

যে ৬জন কমেন্ডেবেল সার্ভিসের জন্য পুরস্কার পাচ্ছেন তাঁরা হলেন ড. হুমায়ূণ কবীর(আইপিএস), মুরলি ধর(আইপিএস), ভি সলোমান নেসাকুমার(আইপিএস), অজয় কুমার ঠাকুর(আইপিএস), শ্রীমতি সংমিত লেপচা(আইপিএস) ও সুধীর কুমার নীলকান্তম। উল্লেখ্য অজয় কুমার ঠাকুর(আইপিএস) এখন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটে রয়েছেন। ভাটপাড়ার  পরিস্থিতিকে নিয়ন্ত্রনে আনার কৃতিত্ব তাঁরই। 

আরও পড়ুন, শুক্রবার থেকেই তৃতীয় লিঙ্গের সংরক্ষিত আসন চালু শহরের বাসে, নয়া উদ্যোগে 'কলকাতার প্য়াডম্য়ান'

উল্লেখ্য, চলতি বছরে কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রক রেকর্ড সংখ্যক বাংলার পুলিশকর্মীদের জাতীয় স্তরের সম্মানের জন্য চিহ্নিত করেছে।  পাশাপাশি কয়েক বছর ধরেই মুখ্যমন্ত্রী স্বাধীনতা দিবসের দিন রাজ্যের কিছু বাছাই করা পুলিশকে তাঁদের কর্তব্য পালন ও কর্মের প্রতি নিষ্ঠার জন্য পুরস্কারে সম্মানিত করার প্রথাও চালু করেছেন। এবারেও তার ব্য়তিক্রম হবে না।সূত্রের খবর, এবছর  রেড রোডের অনুষ্ঠানে শুধুমাত্র রাজ্যের মন্ত্রী, আমলা এবং ডিজি-সিপি-সহ পদস্থ পুলিশ কর্তারাই উপস্থিত থাকবেন । থাকবেন কয়েকজন সেনা অফিসারও। সবমিলিয়ে ১০০ থেকে ১২০ জন অতিথি উপস্থিত থাকবেন রেড রোডে। পতাকা উত্তোলনের মাঝের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা গান গাইবেন বাংলার খ্যাতনামা শিল্পীরা।
 

 

      

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে