জলাভূমি বোজানোর নিয়ে জনস্বার্থ মামলা  দায়ের করেন শহরের এক আইনজীবি। বহু জায়গায় জানিয়ে কোনও সুরাহা না পেয়ে অবশেয়ে হাইকোর্টে দ্বারস্থ হন বিপ্লব চৌধুরী নামের ওই আইনজীবি। এরপরেই রাজ্য়ের কাছে রিপোর্ট চেয়ে পাঠাল কলকাতা হাইকোর্ট। হাইকোর্ট প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ সপ্তাহের মধ্যে রাজ্যকেই সংক্রান্ত বিষয়ে রিপোট পেশের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন, ৫ অগস্ট ছুটি ঘোষণা হোক, রাম মন্দিরের প্রতিষ্ঠা নিয়ে দাবি দিলীপের

দমদম লোকসভা কেন্দ্রের , উত্তর দমদম এলাকায় পুরসভা ও পঞ্চায়েতের বেআইনিভাবে জলাভূমি ভরাট করা হচ্ছে। এমনটাই অভিযোগ করে জনস্বার্থ মামলা দায়ের করেন আইনজীবি বিপ্লব চৌধুরী। মামলার শুনানিতে হাইকোর্টের প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মামলার শুনানিতে মামলাকারি আইনজীবি দাবি করেন, গোটা দমদম এলাকায় জলাভূমি অবৈধভাবে বন্ধ হয়েই চলেছে।  দমদমের ফতুল্লাপুর, বিশরপাড়া, বেলঘড়িয়া হাইওয়ে দুই পাশ দিয়ে একাধিক বোজানোর চেষ্টা চলছে।

আরও পড়ুন, রাজ্যকে সেরা করার লক্ষ্যে বঙ্গেই থাকতে চান ইউপিএসসি-র সফল এই দুই কলকাতাবাসী

অপরদিকে, দিগলা মৌজা এলাকার বিভিন্ন জায়গায় এই বেআইনিভাবে জলাভূমি ভরাট করা হচ্ছে। স্থানীয় প্রশাসন, পঞ্চায়েত, পুরসভা,থানা, ভূমি এবং ভূমি সংষ্কারক আধিকারক, জেলাশাসক কেউ জানিয়েও কোনও ফল হয়নি বলে তিনি আদালনে জানান। তাই বাধ্য হয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তিনি।

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের