শনিবার ৭৪ তম স্বাধীনতা দিবস দেশ জুড়ে পালিত হচ্ছে। আর এবার  করোনা যোদ্ধাদের সম্মান জানিয়ে স্বাধীনতা দিবসে বিশেষ স্ট্যাম্প প্রকাশ করবে ডাকঘর। বাংলার চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, পুরকর্মী, ডাককর্মী সকলেই নিজের জীবন ঝুঁকি নিয়ে শহরকে পরিষেবা দিয়েছেন। তাই এই সকল করোনা যোদ্ধাদের সম্মান জানিয়ে শনিবার আনুষ্ঠানিকভাবে জিপিও-র রোটান্ডায় স্ট্যাম্প প্রকাশ করা হবে।

আরও পড়ুন, স্বাধীনতা দিবসে রাজ্যের ১০ পুলিশ আধিকারিককে বিশেষ সম্মান, প্রহর গুনছে রেড রোড

প্রতি বছর স্বাধীনতা দিবসে নতুন স্ট্যাম্প প্রকাশ করে ভারতীয় ডাক বিভাগ। এবার তারা করোনা ও তার বিরুদ্ধে লড়াইকেই থিম হিসেবে সামনে রেখে এই ডাকটিকিট প্রকাশ করছে। জিপিও সূত্রে খবর, আপাতত ১০০০ কপি এই স্ট্যাম্প ছাপানো হয়েছে। দাম পড়বে মাত্র ২০ টাকা। অনলাইনে কেনার ব্যবস্থা করছে ডাক বিভাগ। শুধু স্ট্যাম্প প্রকাশ করা নয়, এবার কভার ও ক্যানসেলেশন স্ট্যাম্পও থাকছে। অপরদিকে, স্বাধীনতা দিবসে ডাক বিভাগের এই সম্মানে খুশি বাংলার কোভিড যোদ্ধারা এই খবরে উৎসাহিত ডাক টিকিট সংগ্রাহকরা।

আরও পড়ুন, স্বাধীনতা দিবসে কোভিড যোদ্ধাদের সংবর্ধনা, মুখ্যমন্ত্রীর লেখা গান গাইবেন বাংলার শিল্পীরা

ওয়েস্ট বেঙ্গল সার্কেলের চিফ পোস্টমাস্টার জেনারেল মারভিন আলেকজান্ডার জানিয়েছেন, ১০০ বছর আগে ১৯২০ সালে স্প্যানিশ ফ্লু নিয়ে স্ট্যাম্প প্রকাশ করা হয়েছিল। ঠিক ১০০ বছর পরে আবার এক অতিমারী নিয়ে প্রকাশ করা হচ্ছে ডাকটিকিট। এই নতুন ডাকটিকিটের ওপরে থাকছে পিপিই পরা চিকিৎসকের ছবি, মাইকিং করা পুলিশের ছবি,  গ্রাহকের হাতে পার্সেল তুলে দেওয়া মুহূর্তের ডাক কর্মীর ছবি।

     

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে