রাজনীতি থেকে অপরাধ, মানুষের সুখ,দুঃখের খবর থেকে আরও রকমারি ঘটনা- সময়ের সঙ্গে ঘটে চলে একের পর এক নিউজ। তার মধ্য়ে থেকেও বেছে আনা কিছু খবর। সময়ে সময়ে যার আপডেট পাবেন আপনি। তাই কলকাতাকে জানতে খবরে থাকুন,খবর রাখুন।

১) ২৪ ঘণ্টার ব্যবধানে ফের রাজ্য়েকে লকডাউন নিয়ে কড়া চিঠি কেন্দ্রের। রবিবার নবান্নে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। লকডাউনে মুর্শিদাবাদের মসজিদে জমায়েতের উল্লেখ করা হয়েছে দ্বিতীয় চিঠিতে। পাশাপাশি লকডাউনে শিলিগুড়িতে সাধারণ পণ্য়ের বাজার খোলা থাকার বিষয়টিও তুলে ধরা হয়েছে কেন্দ্রের চিঠিতে। যার জেরে লকডাউন না মানার অভিযোগে ফের একবার অস্বস্তিতে রাজ্য় সরকার। মুর্শিদাবাদের মসজিদে মানা হয়নি লকডাউন, রাজ্য়কে ফের কড়া চিঠি কেন্দ্রের.

2) পাঁচে থেমে থাকল না মৃতের সংখ্য়া। রাজ্য়ে করোনায় মৃতের সংখ্য়া বেড়ে দাঁড়াল ৭। স্বাস্থ্য় দফতরের করোনা বুলেটিনে জানিয়ে দেওয়া হল,  গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে আরও দুই রোগীর করোনায় মৃত্যু হয়েছে। তবে ১২ এপ্রিল পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্য়া ৯৫। করোনায় রাজ্য়ে মৃতের সংখ্যা বেড়ে ৭, জানাল খোদ স্বাস্থ্য় দফতর.

3) লকডাউনে মাস্ক না পরে বাইরে বেরোলে বিপত্তি। দামি এন৯৫ মাস্ক তো দূর, সাধারণ সার্জিক্যাল মাস্ক নেই আপনার কাছে। এরকম অবস্থায় বাইরে বেরোলে বিকল্প কী পরলে আপনাকে আটকাবে না পুলিশ। নিজেই সরকারি বিজ্ঞপ্তিতে সেই কথা উল্লেখ  করেছে রাজ্য় সরকার।
মাস্ক নেই, রাস্তায় কী পরলে ধরবে না পুলিশ.

4) রুজি-রোজগারের কথা  ভাবতে যাওয়ার ভয়ানক পরিস্থিতির মুখোমুখি হচ্ছে বাংলা। কদিন আগেই লকডাউনে ফুল বিক্রেতাদের ছাড়পত্র দিয়েছিল রাজ্য় সরকার। সম্প্রতি হাওড়া ফুল মার্কেটের ছবি দেখে চমকে উঠেছে রাজ্য়বাসী। সোশ্য়াল ডিস্ট্য়ান্সিং তো দূর, ঠেসাঠেসি করে চলছে বাজারের কাজ। সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ছবি।  লকডাউনে গিজ গিজ করছে মানুষ, হাওড়া ফুল মার্কেটে ভয়াবহ দৃশ্য়.

5) রাজ্য়ে করোনায় আক্রান্তের পরিসংখ্য়ান নিয়ে কেন্দ্র-রাজ্য়ের পার্থক্য চলছেই। নতুন করে এই বিতর্কে ইন্ধন জোগালেন কেন্দ্রীয় বন ও পরিবেশ প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। আসানসোলের বিজেপি সাংসদের দাবি, রাজ্য়ে করোনায় পাঁচ নয় ,১০ জনের মৃত্যু হয়েছে। টুইটারে তথ্য় প্রমাণ তুলে ধরে এমনই মন্তব্য করেছেন বাবুল।৫ নয় রাজ্য়ে করোনায় মৃত ১০, তথ্য় দিলেন বাবুল.

6) রাজ্য়ে ফের করোনায় আক্রান্ত দুই  চিকিৎসক। হাসপাতাল সূত্রে খবর, এদের মধ্য়ে একজন হাওড়া জেলা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক। অন্যজন দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসকের কাজ করেন। জানা গিয়েছে, ইনিও জরুরি বিভাগের দায়িত্বে থাকেন।রাজ্য়ে করোনা আক্রান্ত আরও দুই চিকিৎসক, কী করলে মিলবে সমাধান হন্য়ে ডাক্তাররাই.

7)অসুস্থ  থেকে সুস্থ হচ্ছেন রোগীরা। মারণ রোগ থেকেও মিলছে পরিত্রাণ। রাজ্য়ে বেলেঘাটা আইডি থেকে একে একে বাাড়ির পথে পা বাড়িয়েছেন একাধিক রোগী। খোদ এই ঘটনায় রাজ্য়ের ডাক্তারদের প্রশংসা করেছেন মুখ্য়মন্ত্রী। কিন্তু কোন পথে করোনা রুখতে সক্ষম হচ্ছেন ডাক্তাররা। কোন মহাঔষধিতে সাড়া দিচ্ছেন রোগীরা ?কোন ওষুধে কুপোকাত করোনা, কত ডোজ দিচ্ছেন রাজ্য়ের ডাক্তাররা

8) লকডাউনে মাস্ক না পরে বেরোলে ব্য়বস্থা নিতে পারে পুলিশ। বাড়ি পাঠানোর পাশাপাশি জরিমানার মুখে পড়তে পারেন রাজ্য়বাসী। এমনকী আইনত ব্যবস্থার কথাও ভাবা হচ্ছে। শীঘ্রই এমনই আইন আনতে চলেছে রাজ্য় সরকার। নবান্ন সূত্রে তেমনই খবর পাওয়া গিয়েছে।বাইরে বেরোলে মাস্ক বাধ্যতামূলক, নয়া বিধি আনছে রাজ্য়.

9) এত ভঙ্গ বঙ্গদেশ, তবু রঙ্গে  ভরা।  এখানে সবজির দাম কমছে। কিন্তু মদের দাম বেড়ে চলেছে হু-হু করে। তিন.থেকে চারগুণ দামে কালোবাজারি হচ্ছে বাংলা মদের! আর দ্বিগুণ দামে বিকোচ্ছে রয়ালস্টাগ আর রাম!.লকডাউনের বাজারে হু-হু করে বাড়ছে 'বাংলার' দা

10) লকডাউনে কাজ হারানো যৌনকর্মী, রূপান্তরকামীদের মতো মানুষের পাশে দাঁড়ালেন রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা.বন্দ্যোপাধ্যায়।  মুখ্যমন্ত্রীর ঘোষণায় হাঁফ ছেড়ে বেঁচেছেন  যৌনকর্মী এবং রূপান্তরকামীরা। ইতিমধ্য়েই তাঁদের হাতে চাল, ডাল, আলু, আটা, মুড়ি, বিস্কুট, সাবান, তুলে দেওয়া হয়েছে।.লকডাউনে যৌনকর্মী-রূপান্তরকামীদের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী, পৌঁছানো হল পর্যাপ্ত খাবার...