রাজনীতি থেকে অপরাধ, মানুষের সুখ,দুঃখের খবর থেকে আরও রকমারি ঘটনা- সময়ের সঙ্গে ঘটে চলে একের পর এক নিউজ। তার মধ্য়ে থেকেও বেছে আনা কিছু খবর। সময়ে সময়ে যার আপডেট পাবেন আপনি। তাই কলকাতাকে জানতে খবরে থাকুন,খবর রাখুন।

১) সাধারণ মানুষের সঙ্গে একে একে করোনা ভাইরাস গ্রাস করছে চিকিৎসকদেরও। রাজ্য়ে করোনা আক্রান্ত হয়ে কোয়ারান্টাইনে গিয়েছেন একাধিক চিকিৎসক। সংক্রমণ ছড়ানোর আশঙ্কায় এবার ডিউটির সাতদিন চিকিৎসকদের বাড়ি যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করল রাজ্য় সরকার। সংক্রমণ ছড়াতে পারে, ডিউটির সাতদিন বাড়ি যেতে পারবেন না সরকারি চিকিৎসকরা..

2) হাওড়া ফুল মার্কেটের পর এবার নিউটাউনের মিশন বাজার। লকডাউন উপেক্ষা করে চলল গাদাগাদি করে কেনাকাটি। করোনা রুখতে যেখানে সামাজিক দূরত্ব প্রধান হাতিয়ার, সেখানে গা ঘেষাঘেষি করে মাছ কিনলেন ক্রেতারা। এমনকী বিক্রেতাদের অনেকের মুখেও মিলল না মাস্ক। ক্যামেরায় সেই ছবি ধরা পড়তেই রুমালে মুখ ঢাকলেন মাছ ব্যবসায়ীরা। লকডাউনে ছবি দেখে শিউরে উঠবেন আপনি, নিউটাউনের মাছ বাজারে 'শুধুই মাথা'.

3) বাড়ল না মৃতের সংখ্যা। রাজ্য়ের করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা দাঁড়াল ১৯৮। রাজ্য়ের বুলেটিন বলছে, রবিবার পর্যন্ত রাজ্য়ে করোনা থেকে ৬৬ জন মুক্তি  পেয়েছেন। ইতিমধ্য়েই সুস্থ হয়ে বাড়ি পৌঁছে গিয়েছেন তারা। মৃতের সংখ্য়া ১২।কেন্দ্র বলছে ৩১০, রাজ্য়ের হিসেবে বাংলায় করোনা আক্রান্ত ১৯৮.

4) রাজ্য়ের ২৮টি জেলার ১৪টি মেডিক্যাল কলেজকে এই র‌্যাপিড টেস্টের স্থান হিসাবে চিহ্ণিত করা হয়েছে। স্বাস্থ্য় ভবন সূত্রে খবর, টেস্ট হলেই সঙ্গে সঙ্গে জানানো হবে না রোগীকে। মূলত,  আতঙ্ক না ছড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। মূলত হটস্পট এলাকায় যাঁদের মধ্যে সামান্যও উপসর্গ মিলবে, তাঁদেরই এই র‍্যাপিড টেষ্ট হবে। নির্দেশিকায় জানানো হয়েছে, ১৭ তারিখে আইসিএমআর-এর জারি করা নির্দেশ অনুযায়ীই এই টেস্ট করা হবে।রাজ্যে শুরু হচ্ছে করোনার ব়্যাপিড টেস্ট, ১৪টি পরীক্ষাকেন্দ্রের মধ্য়ে আপনার কাছে কোনটি.

5) রাজ্য়ে করোনা পরীক্ষায় শুরু হতে চলেছে র‌্যাপিড টেস্ট। এমনই নির্দেশিকা জারি করেছে রাজ্য স্বাস্থ্য় দফতর। সংক্রমণ বেশি ছড়িয়েছে এমন এলাকাতেই র‌্যাপিড টেস্ট হবে বলেই জানা গিয়েছে। তবে তা কোনওভাবেই রাজ্য় স্বাস্থ্য় দফতরের অনুমতি ছাড়া করা যাবে না বলে জানানো হয়েছে নির্দেশিকায়। মূলত, টেস্টিং কিট বাঁচাতেই এই লাগাতার পরীক্ষা পদ্ধতি  সাহায্য় নিচ্ছে স্বাস্থ্য় দফতর। রাজ্য়ে 'শুরু' র‌্যাপিড টেস্ট,সংক্রমণ বেশি ছড়িয়েছে এমন এলাকায় পরীক্ষা.

6) সব জায়গায় সম্ভব নয় করোনার চিকিৎসা। দেশে দ্রুত হারে করোনা  রোগীর সংখ্য়া বাড়তে দেখে কোভিড রোগীর জন্য় বিশেষ হাসপাতালের পরামর্শ দিল কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক। নতুন নির্দেশ অনুসারে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য তিন রকমের স্বাস্থ্যকেন্দ্র প্রস্তুত করতে বলা হয়েছে। এগুলি হল কোভিড কেয়ার, কোভিড হেলথকেয়ার এবং কোভিড হাসপাতাল। করোনা রোগীর জন্য় তিন ধরনের ব্য়বস্থা, কী বলছে কেন্দ্রের নির্দেশিকা.

7) লকডাউনের শেষ ল্যাপে কথা শুনবে না পুলিশ। অকারণে রাস্তায় দেখলেই নেওয়া হবে আইনি ব্যবস্থা। খোদ এই হুঁশিয়ারি দিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। রবিবার টুইট করে এই কথা জানিয়েছেন তিনি। লকডাউনে রাস্তায় ধরা পড়লেই বিপদ, অফিসারদের কড়া হতে টুইট পুলিশ কমিশনারের

8) দ্রুত গতিতে বাড়ছে রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা। তেমনই হিসেব দিচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক। কেন্দ্রের বুধবারের রিপোর্ট বলছে,রাজ্য়ে  করোনা সংক্রমিতের সংখ্যা ২০০ ছাড়িয়ে গেছে। তবে আশার খবর এরই মধ্য়ে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৭ জন। রাজ্য়ে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৭। রাজ্য়ে ২০০ ছাড়িয়ে গেছে আক্রান্তের সংখ্য়া, হিসেব দিল কেন্দ্র.

9) এত ভঙ্গ বঙ্গদেশ, তবু রঙ্গে  ভরা।  এখানে সবজির দাম কমছে। কিন্তু মদের দাম বেড়ে চলেছে হু-হু করে। তিন.থেকে চারগুণ দামে কালোবাজারি হচ্ছে বাংলা মদের! আর দ্বিগুণ দামে বিকোচ্ছে রয়ালস্টাগ আর রাম!.লকডাউনের বাজারে হু-হু করে বাড়ছে 'বাংলার' দা

10) লকডাউনে কাজ হারানো যৌনকর্মী, রূপান্তরকামীদের মতো মানুষের পাশে দাঁড়ালেন রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা.বন্দ্যোপাধ্যায়।  মুখ্যমন্ত্রীর ঘোষণায় হাঁফ ছেড়ে বেঁচেছেন  যৌনকর্মী এবং রূপান্তরকামীরা। ইতিমধ্য়েই তাঁদের হাতে চাল, ডাল, আলু, আটা, মুড়ি, বিস্কুট, সাবান, তুলে দেওয়া হয়েছে।.লকডাউনে যৌনকর্মী-রূপান্তরকামীদের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী, পৌঁছানো হল পর্যাপ্ত খাবার...