রাজনীতি থেকে অপরাধ, মানুষের সুখ,দুঃখের খবর থেকে আরও রকমারি ঘটনা- সময়ের সঙ্গে ঘটে চলে একের পর এক নিউজ। তার মধ্য়ে থেকেও বেছে আনা কিছু খবর। সময়ে সময়ে যার আপডেট পাবেন আপনি। তাই কলকাতাকে জানতে খবরে থাকুন,খবর রাখুন।

১) রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা নিয়ে কেন্দ্র-রাজ্য় মতপার্থক্য় থেকেই গেল। কেন্দ্রের স্বাস্থ্য় বুলেটিনে বলা হয়েছে,বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৩৯। সোমবার বিকেল পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৬৬ জন। রাজ্য়ে করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের।কেন্দ্রের হিসেবে ৩৩৯, রাজ্য় বলছে করোনো আক্রান্ত ২৪৫..

2) এবার রাজ্য়ে করোনা পরিস্থিতির মধ্য়েই কেন্দ্র-রাজ্য় সংঘাত লেগে গেল। কেন লকডাউনে রাজ্য়ে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠাল সরকার তা নিয়ে প্রশ্ন তুললেন খোদ মুখ্য়মন্ত্রী। কেন্দ্রের এই সিদ্ধান্ত যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় আঘাত বলে পাল্টা প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়। যে পদ্ধতিতে রাজ্য়ে এই টিম পাঠানো হয়েছে নবান্নে তার সমালোচনা করেন খোদ মুখ্য়সচিব রাজীব সিনহা। লকডাউনে রাজ্য়ে কেন্দ্রের পর্যবেক্ষক দল,মোদীকে চিঠি পাঠালেন মমতা.

3) লকডাউন নিয়ে বাংলায় কেন্দ্রের দল পাঠানোর সিদ্ধান্তকে যক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় আঘাত বলে মন্তব্য় করলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এ বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে প্রশ্ন করেছেন মমতা। মুখ্য় জানতে চেয়েছেন, কীসের ভিত্তিতে এই ধরনের সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার তা অবিলম্বে স্পষ্ট করা হোক। অন্যথায় এই উদ্য়োগের সঙ্গে রাজ্য় সরকার অগোতে পারবে না বলে জানিয়ে দিয়েছেন মুখ্য়মন্ত্রী। এমনকী উপযুক্ত কারণ ছাড়া কেন্দ্রের এই পর্যবেক্ষক দল পাঠানোর ঘটনা দেশের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর সঙ্গে কাব কায় না বলে মন্তব্য় করেছেন মুখ্যমন্ত্রী।'কেন কেন্দ্রের দল আসবে রাজ্য়ে', মোদী-শাহকে কী টুইট মুখ্য়মন্ত্রীর..

4) ক্ষোভ জমা হচ্ছিল অনেকদিন  থেকেই। এবার প্রেস রিলিজের মাধ্য়মে একেবারে বিস্ফোরণ। কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পরিকাঠামো নিয়ে মুখ খুললেন এমবিবিএস ইন্টার্নরা। তাঁদের অভিযোগ, করেনা মোকাবিলায় হাসপাতালের ব্যবস্থাপনা একেবারে ঠিক নয়। পরিস্থিতি যেদিকে এগোচ্ছে তাতে কোভিড মোকাবিলায় ঝুকিঁপূর্ণ পরিবেশের দিকে যাচ্ছেন ডাক্তাররা। আমরা সুরক্ষিত নই, এবার মুখ খুললেন মেডিক্যাল কলেজের ইনটার্নরা...

5) মিলে গেল আবহাওয়ার পূর্বাভাস। প্রবল ঝড়ের সঙ্গে বৃষ্টিতে ভিজল কলকাতা। তবে একাধিক জায়গায় বাজ পড়ার খবর পাওয়া গিয়েছে। আপাতত প্রবল গরম থেকে মুক্তি পেল মহানগর।লকডাউনে তাণ্ডব চালাল ঝড়-বৃষ্টি, অবশেষে প্রাণ জুড়োল কলকাতার...

6) রাজ্য়ে লকডাউন পরিস্থিতি খতিয়ে দেখতে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল আসছে বাংলায়। কেন্দ্রীয় দলে থাকবেন বিভিন্ন মন্ত্রকের প্রতিনিধি। আগামী দু একদিনের মদ্য়েই এই দল চলে আসবে বাংলায়। উত্তরবঙ্গের তিনি  জেলায়  যাবে কেন্দ্রীয় দল। ইতিমধ্য়েই নবান্নে পৌঁছে গিয়েছে কেন্দ্রের চিঠি। 
'লকডাউন মানা হচ্ছে না বাংলায়', রাজ্য়ে আসছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল.

7) সপ্তাহের শুরুতেই করোনা মোকাবিলায় বড় পদক্ষেপ নিল রাজ্য় সরকার। কলকাতা পুরসভার তরফে চিহ্ণিত করা হল ১১২ টি কনটেইনমেন্ট রোড। আগামী দিনে এই সবরাস্তায় মানুষের চলাচল নিষিদ্ধ করা হয়েছে।কলকাতার ১১২টি রাস্তা কনটেইনমেন্ট এরিয়া, জানুন কি এই এরিয়া.

8) দ্রুত গতিতে বাড়ছে রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা। তেমনই হিসেব দিচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক। কেন্দ্রের বুধবারের রিপোর্ট বলছে,রাজ্য়ে  করোনা সংক্রমিতের সংখ্যা ২০০ ছাড়িয়ে গেছে। তবে আশার খবর এরই মধ্য়ে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৭ জন। রাজ্য়ে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৭। রাজ্য়ে ২০০ ছাড়িয়ে গেছে আক্রান্তের সংখ্য়া, হিসেব দিল কেন্দ্র.

9) এত ভঙ্গ বঙ্গদেশ, তবু রঙ্গে  ভরা।  এখানে সবজির দাম কমছে। কিন্তু মদের দাম বেড়ে চলেছে হু-হু করে। তিন.থেকে চারগুণ দামে কালোবাজারি হচ্ছে বাংলা মদের! আর দ্বিগুণ দামে বিকোচ্ছে রয়ালস্টাগ আর রাম!.লকডাউনের বাজারে হু-হু করে বাড়ছে 'বাংলার' দা

10) লকডাউনে কাজ হারানো যৌনকর্মী, রূপান্তরকামীদের মতো মানুষের পাশে দাঁড়ালেন রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা.বন্দ্যোপাধ্যায়।  মুখ্যমন্ত্রীর ঘোষণায় হাঁফ ছেড়ে বেঁচেছেন  যৌনকর্মী এবং রূপান্তরকামীরা। ইতিমধ্য়েই তাঁদের হাতে চাল, ডাল, আলু, আটা, মুড়ি, বিস্কুট, সাবান, তুলে দেওয়া হয়েছে।.লকডাউনে যৌনকর্মী-রূপান্তরকামীদের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী, পৌঁছানো হল পর্যাপ্ত খাবার...