রাজনীতি থেকে অপরাধ, মানুষের সুখ,দুঃখের খবর থেকে আরও রকমারি ঘটনা- সময়ের সঙ্গে ঘটে চলে একের পর এক নিউজ। তার মধ্য়ে থেকেও বেছে আনা কিছু খবর। সময়ে সময়ে যার আপডেট পাবেন আপনি। তাই কলকাতাকে জানতে খবরে থাকুন,খবর রাখুন।

১) রাজ্য়ে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৮ জন।  নবান্নে মুখ্য়সচিব রাজীব সিনহা জানিয়েছেন,পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৩৪ জন চিকিৎসাধীন। করোনামুক্ত হয়েছেন ২৪ জন। একইসঙ্গে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০৩ জন।একদিনে আক্রান্ত ৫৮ জন, রাজ্য়ের রিপোর্টে করোনা সংক্রমিত বেড়ে ৩৩৪.

2) কেন্দ্রীয় দল বাঙ্গুর হাসপাতালে যাওয়ার সময়েই ঘটে গেল অঘটন। হাসপাতাল থেকে পালানোর অভিযোগ উঠল একজন করোনা রোগীর বিরুদ্ধে। খবর পৌঁছতেই তাকে হাসপাতালে ঢোকালো স্বাস্থ্য়কর্মীরা। স্প্রে করে সংক্রমণমুক্ত করা  হল রাস্তা। ঘটনা প্রকাশ্য়ে আসতেই শোরগোল পড়ে যায় হাসপাতালে।
রাজ্য়ে রেশন মিলবে এবার দিন ও রাতে, দোকান খোলার সময়সীমা বাড়াল সরকার.

3) একেবারে সরাসরি সংঘাত। রাজ্য়পাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে এবার সংবিধান অবমাননার অভিযোগ আনলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মুখ্য়মন্ত্রীর অভিযোগ, রাজয়্পালের মতো পদে বসে তাঁকে ও তাঁর মন্ত্রীদের অপমান করেছেন ধনখড়। যা আসলে অম্বেদকরের সংবিধান অবমাননার সমান। বৃহস্পতিবার এ নিয়ে রাজ্য়পালকে পাঁচ পাতার চিঠি  দিয়েছেন মুখ্য়মন্ত্রী। চিঠিতে তিনি লিখেছেন, আগে নিজেকে বিচার করুন।   রাজ্য়পালকে ৫ পাতার চিঠি মুখ্য়মন্ত্রীর,নিজেকে আগে বিচার করুন..

4) মোবাইলের মাধ্য়মেও ছড়াতে পারে সংক্রমণ,তাই কোভিড হাসপাতালে মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করল রাজ্য় সরকার। নির্দেশিকা জারি না হলেও টেক্সট মেসেজে রাজ্য়ের কোভিড হাসপাতালগুলিকে জানিয়ে দেওয়া হয়েছে সেই খবর। জেলাশাসক, হাসপাতাল সুপার এমনকী কোভিড হাসপাতাল কর্তৃপক্ষের কাছে মঙ্গলবার পৌঁছে গিয়েছে সেই বার্তা।ছড়াতে পারে সংক্রমণ, কোভিড হাসপাতালে মোবাইল নিষিদ্ধ করল নবান্ন..

5)এ যেন হইয়াও হইল না শেষ। বিকেলে মুখ্য়মন্ত্রীর ৫ পাতার চিঠির পর শুক্রবার সকালে 'বোমা ফাটানোর' ইঙ্গিত দিলেন রাজ্য়পাল। যার জেরে করোনার আবহে রাজ্য়-রাজ্য়পাল সংঘাত নিয়ে চলল শাসক-বিরোধী তরজা। শুক্রবার সকাল ১১টায় 'বোমা ফাটাবেন' রাজ্য়পাল, প্রস্তুত থাকতে বললেন সবাইকে.

6) কেন্দ্রীয় দল বাঙ্গুর হাসপাতালে যাওয়ার সময়েই ঘটে গেল অঘটন। হাসপাতাল থেকে পালানোর অভিযোগ উঠল একজন করোনা রোগীর বিরুদ্ধে। খবর পৌঁছতেই তাকে হাসপাতালে ঢোকালো স্বাস্থ্য়কর্মীরা। স্প্রে করে সংক্রমণমুক্ত করা  হল রাস্তা। ঘটনা প্রকাশ্য়ে আসতেই শোরগোল পড়ে যায় হাসপাতালে।বাঙ্গুর হাসপাতাল থেকে বেরিয়ে পড়ল 'করোনা রোগী', হুলুস্থুলু চত্বর.

7) ফের এক হাসপাতালের ভিডিয়ো। এবার টুইটার অ্য়াকাউন্টে মারাত্মক অভিযোগ করলেন আসানসোলের বিজেপি সাংসদ। রাজ্য়ের করোনা পরিস্থিতির মধ্য়ে পরিবারকে না জানিয়ে দেহ সৎকারের অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় বন ও পরিবেশ প্রতিমন্ত্রী। এই অভিযোগের ভিত্তি হিসেবে একটি ভিডিয়োকে হাতিয়ার করেছেন বাবুল। যা নিয়ে তোলপাড় শুরু হয়েছে রাজ্য় রাজনীতিতে। এশিয়ানেট নিউজ বাংলা এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।পরিবারকে না জানিয়ে মৃতের সৎকার, বাবুলের ভিডিয়ো ঘিরে তোলপাড় রাজ্য়.

8) ম্যান মেড' নাকি 'গড মেড'? করোনা ভাইরাস এবার পৌঁছে গেল আন্তর্জাতিক আদালতেও! হল্যান্ডের হেগ.শহরে পোস্টকার্ড পাঠিয়ে জনস্বার্থ মামলা দায়ের করলেন পরিবেশকর্মী সুভাষ দত্ত।.'ম্যান মেড' নাকি 'গড মেড', করোনা নিয়ে আন্তর্জাতিক আদালতে মামলা সুভাষ দত্তের....

9) এত ভঙ্গ বঙ্গদেশ, তবু রঙ্গে  ভরা।  এখানে সবজির দাম কমছে। কিন্তু মদের দাম বেড়ে চলেছে হু-হু করে। তিন.থেকে চারগুণ দামে কালোবাজারি হচ্ছে বাংলা মদের! আর দ্বিগুণ দামে বিকোচ্ছে রয়ালস্টাগ আর রাম!.লকডাউনের বাজারে হু-হু করে বাড়ছে 'বাংলার' দা

10) বাবুল সুপ্রিয়ের প্রশ্নের জবাবে এবার মুখ খুলল কলকাতা পুলিশ। সন্থ্য়ায় টুইট করে কলকাতা পুলিশ জানিয়েছে, বাঙ্গুর হাসপাতালে ভিডিয়োকারী যুবকের বিরুদ্ধে কোনও মামলা দায়ের হয়নি। এই সম্পর্কে ভুল তথ্য় পেয়েছেন বাবুল সুপ্রিয়।বাঙ্গুর হাসপাতালের ভিডিয়ো তোলা যুবক কি হাজতে, বাবুলের প্রশ্নের জবাব দিল কলকাতা পুলিশ...