রাজনীতি থেকে অপরাধ, মানুষের সুখ,দুঃখের খবর থেকে আরও রকমারি ঘটনা- সময়ের সঙ্গে ঘটে চলে একের পর এক নিউজ। তার মধ্য়ে থেকেও বেছে আনা কিছু খবর। সময়ে সময়ে যার আপডেট পাবেন আপনি। তাই কলকাতাকে জানতে খবরে থাকুন,খবর রাখুন।

১) ফের বিতর্কে হাওড়ার টিকিয়াপাড়া। বিজেপির পোস্ট করা ভিডিয়ো বলছে, সামাজিক দূরত্ব না মেনে হাওড়ার টিকিয়াপাড়ায় ভিড় জমিয়েছে মানুষ। খোদ পুলিশের গাড়ি সামনে থেকে এই মিছিলে অংশ নিয়েছে। যদিও বিজেপির পোস্ট করা এই ভিডিয়ো যাচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা। ভিডিয়োতে সামাজিক দূরত্ব শিঁকেয়, ফের বিতর্কে টিকিয়াপাড়া !.

2) কেন্দ্রীয় আন্তঃমন্ত্রক পর্যবেক্ষক দল এখনও রাজ্য় ছাড়েনি। নতুন করে রাজ্য়ের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে পশ্চিমবঙ্গে আসছে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রকের পাব লিক হেলথ টিম। রবিবার সন্ধ্যায় বিজ্ঞপ্তি প্রকাশ করে এই খবর জানিয়েছে কেন্দ্রীয় সরকার। 
করোনা পরিস্থিতির কী অবস্থা, কলকাতায় আসছে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রকের 'পাবলিক হেলথ টিম'

3) পুলিশকে মারধর করার অভিযোগ হাজতে কাটছে জীবন। তবে পরিবারের একমাত্র রোজগেরে ছেলে জেলে যাওয়ায় পাশে দাঁড়াল প্রশাসন। টিকিয়াপাড়ায় পুলিশকে লাথি মারে জেলে বন্দি সাকির। আপাতত লকডাউনে তার পরিবারের ত্রাতা হয়ে দাড়িয়েছে হাওড়়া সিটি পুলিশ।টিকিয়াপাড়ায় পুলিশ পিটিয়ে জেলে সাকির, বাড়িতে ত্রাণ পৌঁছল প্রশাসন...

4) নাম না করে এবার তৃণমূলের সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে  সরব হলেন রাজ্য়ের বিদ্বজ্জনেরা। কদিন আগেই করোনা প্রসঙ্গে ১৪ জন প্রবাসী বাঙালি বিজ্ঞানী-চিকিত্‍সক মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছিলেন। যার  পাল্টা  ওই বিজ্ঞানী-চিকিত্‍সকদের প্রশ্ন করেছিলেন মহুয়া।  তৃণমূল সাংসদ বলেন, আমেরিকার করোনা সংকট নিয়ে ট্রাম্পকে কেন চিঠি দেননি  তাঁরা। সাংসদের এই প্রশ্নকেই পাল্টা প্রতিশোধমূলক রাজনীতির অঙ্গ বলেছেন বাংলার বিদ্বজ্জনরা। সংসদে মোদী সরকারের বিরুদ্ধে কী বলেছিলেন, করোনা নিয়ে মহুয়াকে পাল্টা বিদ্বজ্জনদের..

5) থামছে না সংঘাত। এবার রেশন নিয়ে মমতা বন্দ্য়োপাধ্যায়ের সরকারকে উদ্দেশ্য় কর টুইট করলেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। টুইটে রাজ্য়পাল বলেছেন,প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা প্রকল্পে এ রাজ্যেও সবাই নিখরচায় রেশন পাবেন, আমি নিশ্চিত পশ্চিমবঙ্গ সরকার এব্যাপারে যথোপযুক্ত পদক্ষেপ করবে। ইতিমধ্য়েই রাজ্য়পাবের এি টুইট ঘিরে শুরু হয়েছে বিতর্ক । অনেকেই বলতে শুরু করেছেন, রাজ্য 'রেশন দুর্নীতি পর্ব' চলাকালীন রাজ্য় পালরে এই টুইট আসলে তৃণমূলের সরকারকে কাটা ঘাঁয়ে নুনের ছেটা। সংসদে মোদী সরকারের বিরুদ্ধে কী বলেছিলেন, করোনা নিয়ে মহুয়াকে পাল্টা বিদ্বজ্জনদের.

6) ফের বদলে গেল বুলেটিনের ফরম্যাট। নতুন ফরম্যাটে থাকল না অনেক কিছুই। রাজ্য় করোনা বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে ২ জন করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। আক্রান্ত হয়েছেন ৪১  জন। তবে রাজ্যে করোনা অ্যাকটিভ কত জন, মোট কত জন আক্রান্ত হয়েছেন সংক্রমণে তা নিয়ে কিছুই বলা হয়নি বুলেটিনে। এখনও পর্যন্ত রাজ্য়ে মৃতের সংখ্যারও উল্লেখ করা হয়নি। তবে হিসেব বলছে, শনিবাবার পর্যন্ত সংখ্যাটা ৪৮ ছিল। নতুন করে ২ জনের মৃত্যু হওয়ায় রাজ্য়ের অডিট  কমিটির হিসেব অনুযায়ী করোনায় মৃতের সংখ্য়া ৫০ জন। বুলেটিনের ফরম্য়াট বদল, ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত ২ আক্রান্ত ৪১.

7) ফের এক হাসপাতালের ভিডিয়ো। এবার টুইটার অ্য়াকাউন্টে মারাত্মক অভিযোগ করলেন আসানসোলের বিজেপি সাংসদ। রাজ্য়ের করোনা পরিস্থিতির মধ্য়ে পরিবারকে না জানিয়ে দেহ সৎকারের অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় বন ও পরিবেশ প্রতিমন্ত্রী। এই অভিযোগের ভিত্তি হিসেবে একটি ভিডিয়োকে হাতিয়ার করেছেন বাবুল। যা নিয়ে তোলপাড় শুরু হয়েছে রাজ্য় রাজনীতিতে। এশিয়ানেট নিউজ বাংলা এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।পরিবারকে না জানিয়ে মৃতের সৎকার, বাবুলের ভিডিয়ো ঘিরে তোলপাড় রাজ্য়.

8) ম্যান মেড' নাকি 'গড মেড'? করোনা ভাইরাস এবার পৌঁছে গেল আন্তর্জাতিক আদালতেও! হল্যান্ডের হেগ.শহরে পোস্টকার্ড পাঠিয়ে জনস্বার্থ মামলা দায়ের করলেন পরিবেশকর্মী সুভাষ দত্ত।.'ম্যান মেড' নাকি 'গড মেড', করোনা নিয়ে আন্তর্জাতিক আদালতে মামলা সুভাষ দত্তের....

9) এত ভঙ্গ বঙ্গদেশ, তবু রঙ্গে  ভরা।  এখানে সবজির দাম কমছে। কিন্তু মদের দাম বেড়ে চলেছে হু-হু করে। তিন.থেকে চারগুণ দামে কালোবাজারি হচ্ছে বাংলা মদের! আর দ্বিগুণ দামে বিকোচ্ছে রয়ালস্টাগ আর রাম!.লকডাউনের বাজারে হু-হু করে বাড়ছে 'বাংলার' দা

10) বাবুল সুপ্রিয়ের প্রশ্নের জবাবে এবার মুখ খুলল কলকাতা পুলিশ। সন্থ্য়ায় টুইট করে কলকাতা পুলিশ জানিয়েছে, বাঙ্গুর হাসপাতালে ভিডিয়োকারী যুবকের বিরুদ্ধে কোনও মামলা দায়ের হয়নি। এই সম্পর্কে ভুল তথ্য় পেয়েছেন বাবুল সুপ্রিয়।বাঙ্গুর হাসপাতালের ভিডিয়ো তোলা যুবক কি হাজতে, বাবুলের প্রশ্নের জবাব দিল কলকাতা পুলিশ...