শহর ও শহরতলির কনটেন্টমেন্ট  জোন গুলি জুড়েই চলছে কড়া লকডাউন। কোথাও বাঁশ বা কোথাও গার্ডরেল দিয়ে ব্য়ারিকেড করে দেওয়া হয়েছে। বেহালার ১২৩ নম্বর ওয়ার্ডের ভূবনমোহন রায় রোড এলাকায় বেশ কয়েকজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।  এরপরেই এলাকাটিকে কনটেন্টমেন্ট  জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে। তার জন্য শুক্রবার এলাকার ১০০ জনের সোয়াব টেস্ট করা হয়েছে।

 আরও পড়ুন, বাগমারির একই বাড়িতে করোনায় আক্রান্ত ৬, আগামী সাত দিনের জন্য়ে ব্যারিকেড বসালো পুলিশ


প্রশাসনের তরফে আগেই ঘোষণা করা হয়েছে, প্রতিদিনের আক্রান্তের পরিসংখ্য়ান অনুযায়ী কন্টেনমেন্ট জোনের বদল হবে নতুন কনটেন্টমেন্ট  জোনে। জানা গিয়েছে,  বেহালার ১২৩ নম্বর ওয়ার্ডের ভূবনমোহন রায় রোড, এখানেই বেশ কয়েকজন করোনায় আক্রান্ত হয়। এরপরেই এলাকাটিকে কনটেন্টমেন্ট  জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে। এইজন্য এই এলাকায় দোকানপাট বন্ধ এবং অনেক রাস্তা সিল করে দেওয়া হয়েছে। শুক্রবার পৌরসভার পক্ষ থেকে ১২৩ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর সুদীপ পল্লের উদ্যোগে এলাকা স্যানিটাইজ করা হয়। পাশাপাশি এলাকার ১০০ জনের সোয়াব টেস্ট করা হয়েছে। যাতে নতুন করে এলাকার মানুষের আর করোনা আক্রান্ত না হয়।

আরও পড়ুন, ব্য়াঙ্ক কর্মীদের সংক্রমণের হার বাড়ছে, পরিষেবা দেওয়া নিয়ে মুখ্যসচিবকে চিঠি সংগঠনের


প্রসঙ্গত,  কলকাতা পুলিশ সূত্রের খবর,  বিভিন্ন ডিভিশনের ডিসি-সহ শীর্ষ আধিকারিকদের নিয়ে লালবাজারে বৈঠক করেছেন সিপি। বৈঠকে পুলিশ কমিশনার শহরের প্রতিটি কন্টেনমেন্ট জোনের বিস্তারিত তথ্য জানতে চান ডিসিদের কাছে। ওই সকল এলাকায় কী কী ব্যবস্থা গ্রহণ নেওয়া হয়েছে,  আক্রান্তের সংখ্যা কত সব কিছুরই খোঁজ নেন তিনি। পুলিশ কমিশনার জানিয়েছেন,  কন্টেনমেন্ট এলাকার বয়স্ক বাসিন্দাদের সঙ্গে যোগাযোগ রাখতে বলা হয়েছে আধিকারিকদের। তৈরী করা হয়েছে হোয়াটসঅ্য়াপ। চার্ট পেলেই সকাল  ১০ টার মধ্য়েই  আবাসনে সেই সকল সামগ্রী পুলিশ পাঠাবে আবাসনে। কারও চিকিৎসার প্রয়োজন হলে দ্রুত স্বাস্থ্য দফতরকে জানাতে বলা হয়েছে। এছাড়া এলাকায় কেউ সমস্যায় পড়লে ১০০ ডায়ালে  ডায়ালে করতে অনুরোধ জানিয়েছেন সিপি।

 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের