শহরের আকাশ সকাল থেকেই মেঘলা।  আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর বঙ্গোপসাগরে মঙ্গলবার নিম্নচাপ তৈরি হবে। নিম্নচাপের ফলে মৌসুমী অক্ষরেখা আরো শক্তিশালী হবে। বৃষ্টি বাড়বে পূর্ব ভারতের রাজ্যগুলিতে। মঙ্গলবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ায় ঝোড়ো হাওয়া বইবে সমুদ্রের অভ্যন্তরে। এর কারণে মঙ্গলবার থেকে মৎস্যজীবীদের উত্তর বঙ্গোপসাগরে যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন, ইদুজ্জোহার রাতেই নৃশংস খুন, মাথা থেঁতলে সিভিক ভলান্টিয়ারকে হত্যা মদ্যপদের

 হাওয়া অফিস সূত্রে খবর,রবিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬১ শতাংশ। শনিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৬ শতাংশ।  

আরও পড়ুন, বিধাননগরে এক মাসে রেকর্ড সংক্রমণ, উদ্বেগ বাড়ছে স্বাস্থ্যকর্তাদের

সোমবার এবং মঙ্গলবার দার্জিলিং ও আলিপুরদুয়ারে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা । উত্তরবঙ্গের ওপরের দিকের কোচবিহার কালিম্পং জলপাইগুড়ি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ দু একপশলা বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে বৃষ্টি কমবে উত্তরবঙ্গে। আপাতত অতি ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই উত্তরবঙ্গের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গে চলতি সপ্তাহে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতাসহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ মূলত পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি অপেক্ষাকৃত বেশি হবে। ঝাড়খন্ড ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে ভারী বৃষ্টির পরিমাণ বেশি হবে। মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা। কলকাতা দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা।মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার এই জেলাগুলিতে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা।  গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে সামান্য ৬.৪ মিলিমিটার।

 

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের