Asianet News Bangla

আগামী ২ থেকে ৩ ঘন্টায় বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির পূর্বাভাস, ভ্য়াপসা গরম থেকে মিলবে স্বস্তি

  • শুক্রবার শহরের আকাশ সারাদিনই মেঘলা থাকবে 
  • কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস 
  •  ৩ ঘন্টার মধ্য়েই উত্তর ২৪ পরগণা,পূর্ব মেদিনীপুরে বৃষ্টি 
  • ইতিমধ্য়েই টানা ৫ দিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস 
Weather update on 12 June in Kolkata and West Bengal
Author
Kolkata, First Published Jun 12, 2020, 8:56 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার শহরের আকাশ সারাদিনই মেঘলা থাকবে। হাওয়া অফিস  সকাল ৭ টা ২৫ নাগাদ জানিয়েছে যে,আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্য়েই উত্তর ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টি নামবে। উল্লেখ্য়, ইতিমধ্য়েই টানা ৫ দিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি এবং দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি। হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস এবং এই মুহূর্তে কলকাতার তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন , নিউটাউনের হোটেলে নিয়ে গিয়ে আকন্ঠ মদ্য়পান, রাতভোর ধর্ষণ নাবালিকাকে
 

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৮১ শতাংশ।  আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের কোচবিহার আলিপুরদুয়ার জলপাইগুড়িতে ভারী বৃষ্টির পূর্বাভাস। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে উত্তরবঙ্গের অন্যান্য জেলাতেও। দক্ষিণবঙ্গের জেলাতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। বঙ্গোপসাগরের নিম্নচাপ শক্তি বাড়িয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত। মৎস্যজীবীদের ওড়িশা ও অন্ধ্র উপকূল এর দিকে যেতে নিষেধ করা হয়েছে। এর জেরে ভারী বৃষ্টি হবে আগামী ২৪  ঘণ্টায় ওড়িশা উপকূলে। আগামী ২৪ ঘণ্টায় বাংলায় প্রবেশ করবে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু অর্থাৎ বর্ষা। আগামী ৪৮ ঘন্টায় উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। রাজ্যের সীমানার কাছাকাছি দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। 

আরও পড়ুন, 'বিষয়টি চূড়ান্ত পর্বে নিয়ে যাব', গড়িয়াকাণ্ডে মুখ্যমন্ত্রীকে হুঁশিয়ারি রাজ্যপালের


 অপরদিকে, বেশি দূরে নেই বর্ষা। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু আরও সক্রিয়। মৌসুমী বায়ুর একটি অংশ উত্তর বঙ্গোপসাগরে ঢুকে পড়েছে।মায়ানমারের কিছু অংশে প্রবেশ করেছে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু।এরপর উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলির মধ্যে দিয়ে উত্তরবঙ্গে প্রবেশ করবে মৌসুমী বায়ু। অন্যদিকে মহারাষ্ট্র, কর্ণাটক, তেলেঙ্গানা হয়ে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত এগিয়েছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর আরেকটি অংশ।উত্তর পূর্ব ভারতের মিজোরাম, মণিপুর এবং ত্রিপুরাতেও ঢুকে গিয়েছে বর্ষা৷ পাশাপাশি অসম এবং নাগাল্যান্ডের কিছু অংশেও বর্ষা ঢুকে গিয়েছে বলে জানিয়েছেন আবহবিদরা৷ একই সঙ্গে দক্ষিণ ভারতে তামিলনাড়ুর বাকি অংশেও বর্ষা চলে এসেছে৷ শীঘ্রই পশ্চিমবঙ্গেও প্রবেশ করবে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু অর্থাৎ বর্ষা এমনটাই অনুমান আবহাওয়াবিদদের। বঙ্গোপসাগরের নিম্নচাপ শক্তি বাড়িয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত। মৎস্যজীবীদের ওড়িশা ও অন্ধ্র উপকূল এর দিকে যেতে নিষেধ করা হয়েছে। এর জেরে ভারী বৃষ্টি হবে আগামী ২৪ ঘণ্টায় ওড়িশা উপকূলে।

 

 

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি

Follow Us:
Download App:
  • android
  • ios