বুধবার  শহরের আকাশ সারাদিনই মেঘলা থাকবে। হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার দুর্যোগপূর্ণ আবহাওয়া দক্ষিণবঙ্গে। বৃষ্টি শুরু হবে  ও ঝোড়ো হাওয়া বইবে। বুধবার বিকেল পর্যন্ত দুর্যোগপূর্ণ আবহাওয়া চলবে। ভারী বৃষ্টি চলবে বৃহস্পতিবার পর্যন্ত। বৃহস্পতিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ। দীঘা মন্দারমনি সাগরদ্বীপ শহর সমুদ্রসৈকতে জারি সর্তকতা।উপকূলের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইবে ৫৫ কিলোমিটার পর্যন্ত। ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতা ,হাওড়া, হুগলিতে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইবে। বুধবার এই মুহূর্তে সকাল ৮ টা ২০ মিনিটে শহরের তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস।  
 

আরও পড়ুন, নারদকাণ্ডে তৃণমূলের মন্ত্রীদের 'ইডির তলব', মুখ খুলে কী বললেন ম্যাথু স্য়ামুয়েল


  হাওয়া অফিস সূত্রে খবর,  বুধবার সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস।স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা   ২৬.১  ডিগ্রি সেলসিয়াস।   আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৫ শতাংশ এবং ন্যুনতম ৬০ শতাংশ।  সোমবার সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.০ ডিগ্রি সেলসিয়াস।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৭৬ শতাংশ।  রবিবার সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৭ ডিগ্রি সেলসিয়াস।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম  ৯৪ শতাংশ।  শনিবার সর্বোচ্চ তাপমাত্রা  ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৪ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম  ৯৪ শতাংশ।

আরও পড়ুন, দুর্গা পুজোর প্রস্তুতিতে ভার্চুয়াল মিটিং, ভিড় কমানোর লক্ষ্যে উদ্য়োক্তারা

উত্তর বঙ্গোপসাগরে রয়েছে নিম্নচাপ। এরপর তা আরও শক্তি সঞ্চয় করবে। মূলত গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, উপকূলের সাগরে এই নিম্নচাপের অবস্থান। বুধবার দুর্যোগপূর্ণ আবহাওয়া দক্ষিণবঙ্গে। বৃষ্টি শুরু হবে  ও ঝোড়ো হাওয়া বইবে। বুধবার বিকেল পর্যন্ত দুর্যোগপূর্ণ আবহাওয়া চলবে। ভারী বৃষ্টি চলবে বৃহস্পতিবার পর্যন্ত। বৃহস্পতিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ। দীঘা, মন্দারমনি, সাগরদ্বীপ শহর সমুদ্রসৈকতে জারি সর্তকতা। উপকূলের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইবে ৫৫ কিলোমিটার পর্যন্ত। ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতা, হাওড়া, হুগলিতে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইবে।

আরও পড়ুন, ধোপে টিকল না বিরোধীদের যুক্তি, পুরসভায় প্রশাসক নিয়োগের সিদ্ধান্তেই সিলমোহর হাইকোর্টের

 দক্ষিণবঙ্গের সব জেলাতে বৃষ্টির সম্ভাবনা। অতি ভারী বৃষ্টি দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, এবং ঝাড়গ্রামে।  দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতে হালকা-মাঝারি বৃষ্টি এবং দু-এক পশলা ভারী বৃষ্টির সর্তকতা। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। বুধবার থেকে ঝোড়ো হাওয়ার দাপট বাড়বে পশ্চিমের জেলাগুলিতে।  অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও হালকা-মাঝারি বৃষ্টি ও দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবারে পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টি চলবে। বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সর্তকতা থাকছ । দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কমবে। উত্তরবঙ্গে বুধবারে দার্জিলিং সহ উপরের দিকের পাঁচ জেলায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা।
 

 

 

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে