সোমবার শহর ও শহরতলি জুড়ে ভ্য়াপসা গরম ছিল। সন্ধে ৬ টা ৪৫ মিনিটে কলকাতার তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিস সূত্রে খবর, ৪ তারিখ উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের উপরে একটা নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। এর ফলে অগাস্ট মাসের ৪ ও ৫ দক্ষিণবঙ্গের প্রায় সর্বত্র বৃষ্টি হবে। যেহেতু উত্তর বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ তৈরি হবে। তাই মৎস্যজীবীদের ৪ ও ৫ তারিখ সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ। যারা বেরিয়ে গেছে মাছ ধরতে তাদের ৪ তারিখ সকালের মধ্যে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন, স্পা- ফুড কোর্ট কিছুই নেই বাদ, বিমানবন্দরের স্টাইলেই ঢেলে সাজছে কলকাতা স্টেশন

 হাওয়া অফিস সূত্রে খবর,সোমবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৮ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৪ শতাংশ। রবিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬১ শতাংশ। 

আরও পড়ুন, বড়সড় সুখবর, এক সপ্তাহের মধ্যে বাজারে আসছে করোনার দেশিয় ওষুধ


আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, মঙ্গলবার, ৪ অগাস্ট উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের উপরে একটা নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।এর ফলে অগাস্ট মাসের ৪ ও ৫ দক্ষিণবঙ্গের প্রায়  সর্বত্র বৃষ্টি হবে। ৪ তারিখ ভারী থেকে অতি ভারি বৃষ্টি হবে  দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনার, নদিয়া, বীরভূম, দুই মেদিনীপুর, হাওড়া এবং হুগলিতে। বাকি জেলাগুলোতে শুধু ভারি বৃষ্টি হবে। ৫ তারিখে ভারি বৃষ্টি হবে পশ্চিমের জেলা গুলোতে। যেহেতু উত্তর বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ তৈরি হবে। তাই মৎস্যজীবীদের ৪ ও ৫ তারিখ সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ। যারা বেরিয়ে গেছে মাছ ধরতে তাদের ৪ তারিখ সকালের মধ্যে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। উত্তরবঙ্গে উপরের পাঁচটি জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিংপং, আলিপুরদুয়ার এই জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং নিচের তিনটে জেলা মালদা ও দুই দিনাজপুর মোটামুটি হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে।

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের