রাজ্যে ক্রমশ লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের সংখ্য়া। প্রায় প্রতিদিনই রেকর্ড ভাঙছে আক্রান্ত ও মৃতের সংখ্য়া। কনটেন্টমেন্ট জোন করে কড়া লকডাউন চলছে ওই এলাকায়। কিন্তু এত কিছুর পরেও করোনা আটকানো যাচ্ছে না। তবে চিকিৎসক থেকে শুরু করে গবেষকেরা বারংবার বলেছেন মাস্কটা যেনও সবাই অবশ্য়ই যত্নের সহিত পরে। কোনও ভাবেই নাক-মুখ খোলা রেখে বাইরে না বেরোয় কেউ। তাই এবার  করোনা যোদ্ধাদের সম্পূর্ণ বিনামূল্য়ে বিতরণ করবে পশ্চিমবঙ্গ সরকার।

আরও পড়ুুন ,করোনা পজিটিভ কলকাতা হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার, মঙ্গলবার খোলা নিয়ে তৈরি হল সংশয়

সামনেই ভোট। আর তার আগেই  ত্রিস্তরীয় মাস্ক দেবে রাজ‍্য সরকার।এটি সম্পূর্ণ বিনামূল‍্যে বিতরণ করা হবে। এইমুহূর্তে ৩ কোটি মাস্ক তৈরি করতে দেওয়া হয়েছে।মুখ‍্যমন্ত্রী এই মাস্কের নাম দিয়েছেন 'বাংলা আমার মা'। স্বনির্ভর গোষ্ঠি,স্বেচ্ছাসেবি সংস্থা,তন্তুজ তৈরি করছে। চলতি সপ্তাহে এই মাস্ক বিতরণ করা হবে। আশা কর্মী,অঙ্গনওড়ারি,স্কুলের ছাত্র ছাত্রী,১০০ দিনের কর্মিরা এই মাস্ক পাবে। পাশপাশি রাজ্যের করোনা যোদ্ধা পুলিশ, নার্স, চিকিৎসকদেরও দেওয়া হবে।


আরও পড়ুন, করোনা পজিটিভ কলকাতা হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার, মঙ্গলবার খোলা নিয়ে তৈরি হল সংশয়

রবিবার স্বাস্থ্য ভবনের বুলেটিন বলছে, বাংলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১, ৫৬০ জন।  ফলে এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ১৩ জনে। পাশাপাশি সংক্রমণে মৃত্যু হয়েছে ২৬ জনের।যদিও খুশির খবর রাজ্য়ে গত একদিনে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৬২২ জন।  সব মিলিয়ে এই পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যা ১৮,৫৮১ জন। যার মধ্য়ে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ১০,৫০০ জন। 

 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের