করোনা আবহে বাংলার স্বাস্থ্য পরিষেবা আরও শক্তিশালী করতে চিকিৎসক, নার্স ও মেডিক্যাল টেকনিশিয়ান পদে নিয়োগ শুরু করল রাজ্য। কঠিন পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে  স্বাস্থ্য পরিষেবা লোকবল বাড়াতে সরাসরি সাক্ষাৎকারের মাধ্যমে চিকিৎসক ও মেডিক্যাল টেকনিশিয়ান নিয়োগের সিদ্ধান্ত হয়েছে।

আরও পড়ুন, বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, শনিবার থেকে উত্তরবঙ্গে ফের দুর্যোগের আশঙ্কা


করোনা পরিস্থিতিতে জেরবার বাংলা। ইতিমধ্যেই চিকিৎসক, নার্স -সহ অসংখ্য স্বাস্থ্য় কর্মী করোনায় আক্রান্ত এবং মৃত্যুও হয়েছে অনেকের। এই পরিস্থিতিতে রাজ্য়ে,করোনা সামলাতে লোকবল প্রয়োজন। বৃহস্পতিবার মুখ্যসচিব রাজীব সিংহ জানিয়েছেন, পশ্চিমবঙ্গ স্বাস্থ্য নিয়োগ পর্ষদ এবং পুর-পরিষেবা নিয়োগ কমিশনের মাধ্যমে সরাসরি নিয়োগ করা হবে। প্রাথমিক ভাবে ৫৩ জন চিকিৎসক এবং ১৮ জন টেকনিশিয়ান নেওয়া হবে।  করোনা পরিস্থিতি সামলাতে দ্রুত নিয়োগ করা হবে।  মন্ত্রিসভার বৈঠকে আরও ৫০০ হাউস স্টাফের পদ তৈরি করা হয়েছে বলেও মুখ্যসচিব জানান। এই বিষয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, 'প্রক্রিয়া শুরু হয়েছে। ভবিষ্যতে আরও অনেক লোক নেওয়া হবে এই পদ্ধতিতে। কারণ, আমাদের  চিকিৎসক, মেডিক্যাল টেকনিশিয়ান প্রয়োজন হবে।'

আরও পড়ুন, ছবি আঁকা ছেড়ে যাত্রার লেখায় ডুবে অবন ঠাকুর, জোড়াসাঁকোয় মঞ্চস্ত হতেই মন্ত্রমুগ্ধ রবীন্দ্রনাথ


স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম জানিয়েছেন, স্বাস্থ্য পরিষেবা উন্নত করতে আড়াই হাজার চিকিৎসক ও প্রায় সাড়ে চার হাজার নার্স নিয়োগের সিদ্ধান্ত হয়েছে । স্বাস্থ্যকর্তারা জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনেই এই নিয়োগ হবে । স্বাস্থ্য নিয়োগ পর্ষদ ইতিমধ্যেই নার্সদের ইন্টারভিউ শুরু করেছে। চিকিৎসকদের নিয়োগ হবে মেডিক্যাল অফিসার (স্পেশালিস্ট) এবং জিডিএমও অর্থাৎ জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার পদে। সেই নিয়োগ সেপ্টেম্বর মাসে শুরু হবে এবং পুজোর আগেই শেষ হবে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, নার্সের চাকরির জন্য সাড়ে আট হাজার আবেদন জমা পড়েছে। জুলাইয়ের তৃতীয় সপ্তাহ থেকেই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। বাছাই করা প্রায় সাড়ে চার হাজার চাকরিপ্রার্থীকে পুজোর আগেই নিয়োগপত্র দেওয়া হবে। এই নিয়োগ রাজ্যের যে কোনও প্রান্তে হতে পারে এবং এটা চিকিৎসকদের ক্ষেত্রেও প্রযোজ্য।

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের