এমনিতে আর পাঁচটা বিয়েবাড়ির সঙ্গে বিশেষ তফাৎ নেই। খাওয়া-দাওয়া অতিথি আপ্পায়ন, বিয়ের আচার অনুষ্ঠান সবই আছে, কিন্তু কনের দিকে তাকালেই চক্ষূ চড়কগাছে উঠতে চাইবে। কনের গায়ে সোনা বা প্ল্যাটিনামের নয়, গয়না রয়েছে পাকা টসটসে লাল টম্যাটোর। টমেটোর ব্রেসলেট, নেকলেস, টিকলি, কানের দুল। এই ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেন এক পাক সাংবাদিক। সেই ভিডিও বলাই বাহুল্য ভাইরাল হয়েছে। আর তাতে যারপরনাই লজ্জায় পড়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

আরও পড়ুন - চুটিয়ে গাঁজা টানলেই বেসরকারি সংস্থায় মাসে মাসে মিলবে ২ লাখ, তবে শর্তসাপেক্ষে

আরও পড়ুন - করাচি-তে আকাশপথে ও কাদের হামলা, আতঙ্কের মধ্যেই মন্ত্রীর উদ্ভট রসিকতা

আসলে, নিজের বিয়েতে সোনা-প্ল্যাটিনামে সাজার বদলে টম্যাটোর গয়না পরার আত্মত্যাগের পিছনে রয়েছে গভীর এক কারণ। বর্তমানে পাকিস্তানে মুদ্রাস্ফীতি সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। বাজারে সবজি তেকে ফল, হাত দিলে যেন হাত পুড়ে যাচ্ছে। দেশের অর্থনীতির হাল ফেরানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন ইমরান খান। ইতিমধ্যেই জনসাধারণের মোহভঙ্গ হয়েছে। তাই ক্রমপতনশীল অর্থনীতির দিকে মনোযোগ আকর্ষণ করতে সরকারকে এই নিয়ে কটাক্ষ করতেই এই পাকিস্তানি কনে এত বড় সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন - ভারতীয় সেনার জন্য 'আয়রনম্যান স্যুট', জুগারু প্রযুক্তির বিস্ময় 'গরীবের স্টার্ক'

আরও পড়ুন - 'নিরাময় গাছ'এর জাদু-ছোঁয়া পেতে দুই মাসে ভিড় আড়াই লক্ষ, পুলিশ ছুঁতেই ঘটে গেল ধুন্ধুমার

আরও পড়ুন - ফলে গেল ফকিরের বাণী, ৫০ বছর পর ফিরে এলেন কবর থেকে হারিয়ে যাওয়া 'মৃত স্বামী'

আরও পড়ুন - ১০৫ বছর বয়সে বসলেন ক্লাস ফোরের পরীক্ষায়, ভাগীরথী আম্মাই শিক্ষার অনুপ্রেরণা

গত সপ্তাহে পাকিস্তানে প্রতি কেজি টমেটোর দাম ছিল ৩০০ টাকা। পেঁয়াজ প্রতি কেজি ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি হয়েছে। দেশ জুড়ে বিভিন্ন জায়গায় টমেটোর দোকানে  লুঠপাট, চুরির ঘটনা পর্যন্ত ঘটেছে। একে দেশের অর্থনীতির বেহাল অবস্থা। তারমধ্যে ইমরান খান প্রশাসন ইরান, আফগানিস্তান এবং ভারত থেকে টমেটো আমদানি বন্ধ করার তুঘলকি সিদ্ধান্ত নিয়েছে। এতেই অবস্থা এই জায়গায় পৌঁছেছে।

আরও পড়ুন - জামাই হো তো অ্যায়সা, শুধু বিয়ে করেই ভারতীয় সেনা-কে গর্বিত করলেন জওয়ান

আরও পড়ুন - সাপ-ভালুক নয়, এবার মানুষ যাবে 'শীতঘুম'-এ, ঝাঁপ দেবে অসীম কালোর দেশে

কাজেই চূড়ান্ত হতাশ পাকিস্তানিরা সোশ্যাল মিডিয়া ও বাস্তব জীবনে নানাভাবে সরকারকে কটক্ষ করার খেলায় মেতেছেন। টমেটো যে এখন সোনা বা প্ল্যাটিনামের থেকেও মূল্যবান তাই বোঝাতৈ চেয়েছেন ওই কনে। যে স্থানীয় সাংবাদিক ভিডিওটি বানিয়েছেন, তিনি জানিয়েছেন শুধু কনের অলঙ্কারেই টম্যাটোর উপস্থিতি থামছে না। তাঁর পরিবার কনেকে বিয়েতে উপহার হিসেবে দিয়েছে মহার্ঘ লাল, সরস, ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ তিন বাক্স ভর্তি টম্যাটো।

আরও পড়ুন - প্রসাদেই লুকোনো মৃত্যুবাণ, ২ বছরে ১০ শিকার, হিসেবের ভুলে গ্রেফতার হাড় হিম করা সিরিয়াল কিলার

আরপিএফ যা পারেনি তাই করে দেখাচ্ছে এই সারমেয়, রেলযাত্রীদের মধ্যে সে মিনি সেলিব্রিটি