Asianet News BanglaAsianet News Bangla

জেনে নিন বাচ্চার স্বাধীনতা দিবসের সাজ কেমন হতে পারে, রইল ফ্যাশন টিপস

এই বিশেষ দিনে নজর দিন বাচ্চার সাজপোশাকের দিকে। এমন পোশাক পরান যাতে থাকুক দেশ ভক্তির ছোঁয়া।  জেনে নিন কেমন পোশাক পরাবেন বাচ্চাকে। ফ্রক থেকে কুর্তি কিংবা ছেলেদের পঞ্জাবি- সব নিয়ে রইল টিপস। 

Know the best looks on Independence Day for kids ABSC
Author
Kolkata, First Published Aug 14, 2022, 1:46 PM IST

রাত পোহালেই স্বাধীনতা দিবস। বহু স্বাধীনতা সংগ্রামীর আত্মবলিদানে ১৯৪৭ সালের ১৫ অগস্ট ভারতে ব্রিটিশদের শাসন থেকে মুক্তি পেয়েছিল ভারত। প্রতি বছর দেশের সর্বত্র এই দিনটি পালিত হয় বিশেষ ভাবে। দিনের শুরু হয় ফ্ল্যাগ উত্তোলন দিয়ে। এই দিন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে অফিস, ক্লাব- সর্বত্র নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। বিশেষ করে সব কয়টি স্কুলে এই দিনটি পালিত হয় বিশেষ ভাবে। আর সেখানে যোগ দেওয়া আবশ্যক। এধরনের অনুষ্ঠানে অবশ্যই অংশ নিতে হয় বাচ্চাদের। এই বিশেষ দিনে নজর দিন বাচ্চার সাজপোশাকের দিকে। অনেক স্কুলে ক্যাজুয়াল ড্রেস পড়ে যেতে হয়। সেক্ষেত্রে এমন পোশাক পরান যাতে থাকুক দেশ ভক্তির ছোঁয়া।  জেনে নিন কেমন পোশাক পরাবেন বাচ্চাকে। 

এই দিন মেয়েকে পরাতে পারেন সাদা চুড়িদার। সাদা চুড়িদারের সঙ্গে টিমআপ করুন জাতীয় পতাকার তিন রং বিশিষ্ট ওড়না। যে কোনও দোকানে এমন ওড়না পেয়ে যাবেন। 

ছেলেকেও পরাতে পারেন সাদা কুর্তা ও পায় জামা। সঙ্গে জাতীয় পতাকার তিন রং বিশিষ্ট ওড়না গলা দিয়ে ঝুলিয়ে দিন। কিংবা সুন্দর করে পিন করে দিন। ছেলেদেরও এই পোশাকে সুন্দর মানাবে। 

Know the best looks on Independence Day for kids ABSC

সময় থাকলে মেয়ের জন্য ফ্রক কিনে নিন। বর্তমানে স্বাধীনতা দিবসে পরার জন্য সুন্দর সুন্দর ফ্রক বিক্রি হচ্ছে। যার বুকের কাছটা গেরুয়া রঙের, মাঝে সাদা ও শেষাংশ সবুজ রঙের। 

Know the best looks on Independence Day for kids ABSC

চাইলের ছেলেদের জন্যও এমন নকশার টিশার্ট কিনতে পারেন। এই ধরনের পোশাক তৈরিতে ভালো মানের কাপড় ব্যবহার করা হয় ফলে বাচ্চার ত্বকের কোনও ক্ষতি হবে না। 

আপনার মেয়েকে শাড়ি পরাতে পারেন। বাচ্চাদের জন্য বিশেষ ধরনের শাড়ি মিলছে বাজারে। এধরনের শাড়ির গা সাদা আর পড়ে থাকে গেরুয়া, সাদা ও সবুজ রং। দেখতে খুবই সুন্দর হয়। আর বাচ্চাদের জন্য আলাদাভাবে তৈরি করায় এগুলো পরতে তেমন সমস্যা হয় না। 

মেয়েকে পরাতে পারেন পালাজো ও কুর্তি। গেরুয়া পালাজো, সবুজ কুর্তি আর তার ওপর সাদা জ্যাকেট পরিয়ে স্কুলে পাঠান। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য এই ধরনের পোশাক বেশ মানাবে। 
ছেলেকে পরাতে পারেন সাদা কুর্তা পায়জামা। তার ওপর পরান জাতীয় পতাকার নকশা আঁকা মোদি কোট। এই ধরনের কোট দেখতে খুবই সুন্দর। আর যে কোনও দোকানে পেয়ে যাবে।   

আরও পড়ুন- কিয়ারার মত উজ্জ্বল ও ঝকঝকে ত্বক পেতে চান, তাহলে জেনে নিন অভিনেত্রীর সিক্রেট বিউটি টিপস

আরও পড়ুন- রাতের খাবারে ভুলেও এই পাঁচটি জিনিস রাখবেন না, স্বাস্থ্যের মারাত্মক ক্ষতি করে

আরও পড়ুন- বর্ষায় ত্বকের যত্ন নিন অ্যাভোকাডো তেলের সাহায্যে, রইল গুণের খোঁজ, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন
 

Follow Us:
Download App:
  • android
  • ios