Andaman Sea  

(Search results - 27)
  • undefined

    West BengalMay 30, 2021, 10:51 PM IST

    ভোট সন্ত্রাস থেকে প্রধানমন্ত্রীর বৈঠক, সবকিছুতেই মুখ্যমন্ত্রীকে নিশানা বিজেপির দিলীপ ঘোষের

    পশ্চিম মেদিনীপুরের শালবনীত ভোট সন্ত্রাসে  আক্রান্ত বিজেপি কর্মীদের বাড়িতে দেখা করতে গিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপিত দিলীপ ঘোষ ৷ সকলের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি। একই সঙ্গে ভোট পরবর্তী সন্ত্রাস নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকার তীব্র সমালোচনা করেন তিনি।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যশ পর্যালোচনা বৈঠকে মুখ্যমন্ত্রীর অনিশ্চয়তা নিয়ে তীব্র কটাক্ষ করেন তিনি।  
     

  • undefined

    West BengalMay 28, 2021, 6:55 PM IST

    মোদীর Cyclone Yaas পর্যালোচনা বৈঠকে অনুপস্থিত মমতা, শুভেন্দু বললেন 'অন্ধকার দিন'

    নন্দীগ্রামের হটসিটের লড়াইতে তিনি জয়ী হয়েছেন। কিন্তু তারপরেও যে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে তিনি লড়াইয়ে ইতি টানেছেন না তা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী আরও একবার স্পষ্ট করে দিলেন শুক্রবার প্রধানমন্ত্রী ঘূর্ণঝড় যশের (Cyclone Yaas)এর পর্যালোচনা বৈঠকের পর। পূর্ব নির্ধারিত এই বৈঠক এড়িয়ে যান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলাইকুন্ডার বায়ু সেনার বিমান ঘাঁটিতে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বলে আর রাজ্যের ক্ষয়ক্ষতি সংক্রান্ত রিপোর্ট তুলে দিয়েই তিনি সেখান থেকে বেরিয়া যান। আর প্রধানমন্ত্রীর পর্যালোচনা বৈঠকের পর এই বিষয়টি নিয়ে শুভেন্দু অধিকারী তীব্র সমালোচনা করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। 

  • undefined

    West BengalMay 28, 2021, 4:28 PM IST

    প্রধানমন্ত্রী Cyclone Yaas পর্যালোচনা বৈঠক এড়িয়ে গেলেন মমতা, মোদীর হাতে তুলে দিলেন ক্ষতির রিপোর্ট

    কলাইকুন্ডায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেই বেরিয়ে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর বৈঠক এড়িয়ে গিয়ে মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে প্রায় ১৫ মিনিট একান্তে সাক্ষাৎ করেন।  তিনি ঘূর্ণিঝড় যশে (Cyclone Yaas)র কারণে রাজ্যের ক্ষয়ক্ষতির রিপোর্ট প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন। কিছুক্ষণ পরেই সেখান থেকে বেরিয়ে যান। ২টো ৫ মিনিটে কলাইকুন্ডা এসে পৌঁছেছিলেন। আর সেখান থেকে দিঘার উদ্দেশ্যে চপারে করে রওনা দেন ২টো ৪৫ মিনিটে।  তাঁর সঙ্গে রয়েছে মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সূত্র মারফত জানা গেছে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন  বেশ কয়েকটি বৈঠক রয়েছে তাঁর, সেই কারণেই তিনি প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় যশ পর্যালোচনা বৈঠকে উপস্থিত থাকতে পারছেন না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেরিয়ে  যাওয়ার পরেই পর্যালোচনা বৈঠক শুরু করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

  • <p>Prahlad Singh Patel, the Minister of State for Culture, West Bengal Chief Minister Mamata Banerjee, Bengal Governor Jagdeep Dhankar are likely to attend the seminar while the inaugural speech will be delivered by noted scholar and historian Purabi Roy.</p>

    West BengalMay 28, 2021, 3:00 PM IST

    Cyclone Yaas-এর পর্যালোচনা বৈঠক, মাত্র ১৫ মিনিটের জন্য প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মমতার

    ঘূর্ণিঝড় যশ (Cyclone Yaas) নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠকে উপস্থিত হলেও অংশ নেবেন না মমতা বন্দ্যোপাধ্যায়। মাত্র ১৫ মিনিটের জন্য তিনি বৈঠক থাকবেন বলেও নবান্ন সূত্রে পাওয়া খবরে জানা গেছে। সূত্রের খবর প্রাকৃতিক দুর্যোগের কারণে রাজ্যের ক্ষয়ক্ষতির হিসেব দিতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলাইকুন্ডায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠকে উপস্থিত হবে। আর সেখানেই তিনি আলাদাভাবে দেখা করে প্রধানমন্ত্রীর হাতে রিপোর্ট তুলে দেবেন। 
     

  • undefined

    West BengalMay 28, 2021, 11:40 AM IST

    প্রধানমমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠকে 'শুভেন্দু কাঁটা', কলাইকুন্ডায় Cyclone Yaas পর্যালোচনা বৈঠক নিয়ে জল্পনা

    ঘূর্ণিঝড় যশ (Cyclone Yaas) বিপর্যস্ত বাংলা ও ওড়িশা সফর করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সফর শেষে শুক্রবারই কলাইকুন্ডা বিমানঘাঁটিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করার কথা। তবে বৈঠক নিয়ে বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত টানাপোড়েন ছিল বলেও নবান্ন সূত্রে খবর। রাজ্যের পক্ষ থেকেও দিল্লিকে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছিল প্রধানমন্ত্রীর বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত নাও থাকতে পারেন। সূত্রের খবর জটিলতার মূল কারণই ছিল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 

  • <p>In order to prevent that from happening, the state government has decided to provide free vaccines to people in West Bengal, Banerjee wrote in the letter.</p>

    India May 28, 2021, 9:52 AM IST

    Cyclone Yaas: কলাইকুন্ডাতে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে মমতার বৈঠক, তার আগেই আকাশপথে পরিদর্শন

    আজ ঘূর্ণিঝড় যশ (Cyclone Yaas) বিধ্বস্ত ওড়িশা ও বাংলার বিস্তার্ণ এলাকা পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতিমধ্যেই ভূবনেশ্বের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তিনি।  এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুই রাজ্যের মুথ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন। ঝড় বিধ্বূস্ত এলাকার ক্ষয়ক্ষতি আর ত্রাণ বন্টন নিয়ে তিনি আলোচনা করতে পারে। সূত্রের ভর ভূবনেশ্বের কথা বলবেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সঙ্গে। আর কলাইকুণ্ডায় বায়ু সেনার বিমান ঘাঁটিতে তিনি কথা বলতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।  
     

  • undefined

    West BengalMay 27, 2021, 5:54 PM IST

    Cyclone Yaas এর দাপটে লন্ডভন্ড দিঘা, দেখে নিন চেনা দিঘার মন খারাপ করা ছবিগুলি

    সমুদ্র আছে। সৈকতও আছে। কিন্তু ঘূর্ণীঝড় যশের (Cyclone Yaas) দাপটে প্রায় বিপর্যস্ত বাংলরা পর্যটন মানচিত্রে গুরুত্বপূর্ণ নাম দিঘা। সমুদ্র সৈকততো বটেই দিঘার প্রতিটি অলিগলিতে নিজের চিহ্ন রেখে গেছে ঘূর্ণীঝড়। প্রায় বিপর্যস্ত সিবিচ। পাথর আর ধ্বংসস্তূপ সরিয়ে পা ফেলাই দায়। স্থানীয় বাসিন্দারা অবশ্য বেরিয়েছেন। মনোমহিনী দিঘা লন্ডভন্ড দশা হতাশ স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে পর্যটন ব্যবসায়ীরা। 

  • undefined

    India May 26, 2021, 7:27 PM IST

    Cyclone Yaas: লাল চোখ ছিল ওড়িশায়, ঠিক কতটা ক্ষয়ক্ষতি হল প্রতিবেশী রাজ্যে

    ভয়ঙ্কর ঘূর্ণিঝড় যশ (Cyclone Yass) ওড়িশার উত্তর উপকূলবর্তী বালাসোরের কাছে ধামরা গ্রামে আছড়ে পড়েছিল বুধবার সকালে। সেই সময় ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ১৫৫ কিলোমিটার। প্রবল এই ঘূর্ণিঝড়ে এখনও পর্যন্ত ২ জনের মৃত্যু হয়েছিল। বুধবার বিকেল থেকেই এটি শক্তি হারাতে শুরু করে। তাই নতুন করে আর বড়সড় ক্ষয়ক্ষতির আশঙ্কা নেই বলে মনে করছে প্রশাসন। 
     

  • undefined

    West BengalMay 26, 2021, 4:19 PM IST

    Cyclone Yaasর দাপটে বিপর্যস্ত পুরুলিয়া, বান এসেছে রুক্ষ কংসাবতীতে

    সকালে ওড়িশার উপকূলে আছড়ে পড়লেও তার দীর্ঘ সময় পরেও তাণ্ডব চালিয়ে যাচ্ছে ঘূর্ণিঝড় যশ (Cyclone Yaas)। আবহাওয়া দফতের পূর্বভাস অনুযায়ী প্রাকৃতিক দুর্যোগের প্রভাব পড়ছে রুক্ষ পুরুলিয়ায়। স্থানীয় বাসিন্দাদের কথা প্রবল ঝড় আর বৃষ্টির কারণে বর্ষা নামার আগেই ফুলেফেঁপে উঠেছে পুরুলিয়ার কংসাবতী নদী। একই সঙ্গে প্রবল ঝড়ের দাপটে প্রায় বিপর্যস্ত পুরুলিয়ার বিস্তীর্ণ এলাকা।
     

  • undefined

    India May 26, 2021, 3:37 PM IST

    Cyclone Yaas-এর তাণ্ডব, বিপর্যস্ত বাংলা ও ওড়িশার প্রাকৃতিক দুর্যোগের ছবিগুলি দেখুন

     ঘূর্ণিঝড়় যশের (Cyclone Yaas) তাণ্ডবে প্রায় বিপর্যস্ত বাংলা ও ওড়িশার উপকূলবর্তী এলাকা। ভেঙে গেছে একের পর এক মাটির বাড়ি। নদী ও সমদ্র বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে লোকালয়। নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমান বন্দরের পাশাপাশি ভূবনেশ্বের বিজু পট্টনায়ক বিমান বন্দরেও দীর্ঘ সময়ের জন্য ব্যাহক হয়েছে উড়ান পরিষেবা। উদ্ধারকাজে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। এক নজরে দেখে নিন প্রাকৃতি দুর্যোগে বিপর্যস্ত বাংলা ও ওড়িশার কিছু ছবি। 
     

  • undefined

    India May 26, 2021, 12:03 PM IST

    Cyclone Yaas: তাণ্ডব চলবে ২ ঘণ্টারও বেশি সময় ধরে, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় নৌবাহিনী

    নির্ধারিত সময়ের কিছু আগেই ভদ্রক জেলার ধামারায় আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় যশ (Cyclone Yaas)।  ইন্ডিয়ান মেটিরিওলজিক্যাল   ডিপার্টমেন্টের পূর্বাভাস অনুযায়ী  আগামী ২ ঘণ্টারও ঘণ্টা ধরে তাণ্ডব চালাবে এই ভয়ঙ্কর ঘূর্ণিঝড়। তবে ল্যান্ডফলের আগে থেকেই বাাংলা ও ওড়িশা উপকূলবর্তী এলাকায় রীতিমত তাণ্ডব চালাতে শুরু করেছে ঘূর্ণিঝড়। ল্যান্ডফল প্রক্রিয়া সমাপ্ত হওয়ার পরেও দ্রুত আবহাওয়ার পরিস্থিতি স্বাভাবিক হবে না বলেও আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর জানিয়েছে, এটি বালাসোরের দক্ষিণ উপকূল অতিক্রম করে স্থলভাগে আছড়ে পড়বে। ল্যান্ডফলের সময় ওড়িশায় একজনের মৃত্যু হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছেন বাংলা, ওড়িশা ও ঝাড়খণ্ডে প্রবল বৃষ্টি হবে। 

  • <p>Image of Cyclone Yaas</p>

    KolkataMay 26, 2021, 9:44 AM IST

    Cyclone Yaas: বিপর্যস্ত বাংলা ও ওড়িশা, বন্ধ উড়ান পরিষেবা, নামল সেনা

    স্থলভাগের দিকে যতই এগিয়ে আসছে ততই ভয়াবহ আকার নিচ্ছে ঘূর্ণিঝড় যশ (Cyclone Yaas)। বুধবারই ওড়িশার বালাসোর ও ধামরা বন্দরেক মাঝামাঝি এলাকায় আছড়ে পড়তে পারে বলেই পূর্বাভাস দিয়েছে মৌসমভাবন। স্থলভাগে পৌঁছানোর সময় cyclone yaas-এর গতিবেগ থাকবে ঘণ্টায় ১৮৫ কিলোমিটার। ইতিমধ্যেই ঘূর্ণঝড়ের ব্যপক প্রভাব পড়তে শুরু করেছে পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ এলাকায়। খারাপ পরিস্থিতির জন্য প্রায় বন্ধ করে দেওয়া হয়েছে কলকাতা বিমান বন্দরের উড়ান পরিষেবা। বিমান বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৭টা ৪৫ পর্যন্ত  বন্ধ থাকবেনেতাজি সুভাষচন্দ্র বোস আন্তর্জাতিক বিমান বন্দরের উড়ান পরিষেবা। অন্যদিকে প্রায় একই অবস্থা উড়িশার। ওড়িশার বিজু পট্টনায়ক বিমান বন্দরের উড়ান পরিষেবা বন্ধ করা হয়েছে মঙ্গলবার রাত ১১টা থেকেই। স্থানীয় প্রশআসন জানিয়েছে পরিস্থিতি স্বাভাবিক হলে আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার ভোর ৫টায় উড়ান পরিষেবা চালু করা হবে। 

  • undefined

    West BengalMay 25, 2021, 7:45 PM IST

    Cyclone Yaas: দিঘার সমুদ্রে শুরু জলোচ্ছ্বাস, বুধবার জলতলের উচ্চতা ৪ মিটার হতে পারে

    ঘূর্ণিঝড় যশ (Cyclone Yaas) স্থলভাগে আছড়ে পড়ার আগেই দিঘার সমুদ্রে শুরু হয়েছে গেছে জলোচ্ছ্বাস। সমুদ্র বাঁধ ভেঙে নোনা জল ঢুকতে শুরু করেছে চাষের জমিতে। বড়সড় ক্ষতির আশঙ্কার দিনগুণছেন দিঘা ও সংলগ্ন এলাকার কৃষকরা। দিঘা বা মন্দারমণি নয় দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবনের উপকূলবর্তী এলাকাগুলিতেও নদীর জল বাড়তে শুরু করেছে। উত্তাল হয়ে উঠেছে সমুদ্র। মৌসম ভবনের পূর্বাভাস ঘূর্ণিঝড় যশCyclone Yaas-এর প্রভাবে দিঘার সমুদ্রে জলোচ্ছাস ৪ মিটার পর্যন্ত হতে পারে। 

  • undefined

    West BengalMay 25, 2021, 6:36 PM IST

    Cyclone Yaas: নন্দীগ্রামে থাকছেন শুভেন্দু, বললেন আমফানের অভিজ্ঞতাই কাজে লাগবে

    পরিস্থিতি সম্পূর্ণ বদলে গেছে। রাজ্যের মন্ত্রী থেকে এখন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একই সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে তিনি  নন্দীগ্রামের বিধায়কও। এই অবস্থায় দাঁড়িয়ে প্রশাসনের বাইরে থেকেই নন্দীগ্রামের মানুষদের পাশে দাড়ানর বার্তা দিয়েছেন। ঘূর্ণঝড় যশ (Cyclone Yaas) মোকাবিলায় নন্দীগ্রামের মাটিতে থেকেই স্থানীয় বাসিন্দাদের কাজ করে যাচ্ছেন ভূমিপুত্র শুভেন্দু অধিকারী। তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন ভারতীয় জনতা পার্টি ও তিনি নন্দীগ্রামের মানুষের পাশে রয়েছেন। 

  • undefined

    West BengalMay 25, 2021, 5:35 PM IST

    Cyclone Yaas: রাত জাগবেন মুখ্যমন্ত্রী মমতা, আমফানের মতই সামনে থেকে মোকাবিলা প্রাকৃতিক তাণ্ডবের

    সময়ের ব্যবধান মাত্র এক বছর পাঁচ দিন।সুপার সাইক্লোন আম্ফান আছড়ে পড়েছিল ২০২০ সালের ২০মে। আর ঘুর্ণিঝড় যশ (Cyclone Yaas) আছড়ে পড়তে চলেছে ২৬ মে ২০২১। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী বালাসোরের কাছেই ল্যান্ডফল করতে পারে  ঘুর্ণিঝড় যশ (Cyclone Yaas)। তবে এখনও পর্যন্ত প্রাকৃতিক দুর্যোগকে হালকাভাবে নিতে নারাজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতবারের মত এবারও নবান্নের কন্ট্রোলরুমেই রাত কাটানোর পরিকল্পনা গ্রহণ করেছেন তিনি।