Interest Rate  

(Search results - 49)
  • undefined

    BusinessJul 28, 2021, 3:38 PM IST

    ৪১৬ টাকা করে ইনভেস্ট করুন আর হয়ে যান 'কোটিপতি, দারুণ সুযোগ মিলছে এই সরকারি স্কিমে

    অগ্নিমূল্য বাজারে কেবল চাকরির উপর নির্ভর করে সেভিংস করা কখনওই সম্ভব হয়। এই সমস্যা থেকে মুক্তি মিলতে পারে এই সরকারি স্কিমে বিনিয়োগ করে। কোটিপতি হওয়ার স্বপ্ন সকলেরই রয়েছে। শুধু একটু বুদ্ধি করে ঠিক জায়গায় বিনিয়োগ করলেই আপনিও হয়ে যেতে পারেন কোটিপতি।  কোথায় সঞ্চয় করলে সুদের হার সঠিক মিলবে তা নিয়েই চিন্তায় ভাঁজ পড়েছে মধ্যবিত্তের কপালে। সরকারি এই স্কিমে মাত্র ৪১৬ টাকা করে সেভিংস করলেই আপনি হয়ে যেতে পারবেন কোটিপতি, জানুন কীভাবে।
     

  • एसबीआई (SBI) सीनियर सिटिजन के लिए एफडी (FD) कुछ ज्यादा ब्याज देता है। बैंक दूसरे लोगों के लिए तय रेग्युलर ब्याज दर के ऊपर 0.50 फीसदी अतिरिक्त ब्याज की पेशकश करता है। (फाइल फोटो)

    BusinessJul 27, 2021, 1:03 PM IST

    সামান্য বিনিয়োগে মাত্র ৫ বছরেই পাবেন ১৪ লক্ষ টাকা, সিনিয়র সিটিজেনরা পাবেন একাধিক সুবিধা

    মহাসঙ্কট পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। পোস্ট অফিসের এই যোজনাতে টাকা ইনভেস্ট করা সবচেয়ে  ভাল অপশন। পোস্ট অফিসের এই যোজনায় টাকা ইনভেস্ট করলে আপনার টাকা যেমন সুরক্ষিত থাকবে ঠিক তেমনই ভালও রিটার্নও পাওয়া যাবে। এবার বয়স্ক লোকেদের জন্য একটি বিশেষ স্কিম নিয়ে হাজির পোস্ট অফিস। কয়েক বছরের মধ্যে কোটিপতি হতে চাইলে এই স্কিমে বিনিয়োগ করা সবথেকে বেস্ট অপশন। বয়স্ক লোকেদের জন্য এই বিশেষ স্কিমটিতে রয়েছে একাধিক সুবিধা। 
     

  • undefined

    BusinessJul 22, 2021, 11:45 AM IST

    কোটিপতি হতে চান, প্রতিমাসে ১০০ টাকা করে বিনিয়োগ করলেই পেয়ে যাবেন মোটা টাকা রিটার্ন

     কোটিপতি হওয়ার স্বপ্ন সকলেরই রয়েছে। শুধু একটু বুদ্ধি করে ঠিক জায়গায় বিনিয়োগ করলেই আপনিও হয়ে যেতে পারেন কোটিপতি। অগ্নিমূল্য বাজারে কেবল চাকরির উপর নির্ভর করে সেভিংস করা কখনওই সম্ভব হয়। এই সমস্যা থেকে মুক্তি মিলতে পারে এই সরকারি স্কিমে বিনিয়োগ করে। মাত্র ১০০ টাকা করে জমা করলেই মোটা টাকা  আয় করতে পারবেন প্রতি মাসে, জানুন কীভাবে।
     

  • undefined

    BusinessJun 22, 2021, 3:59 PM IST

    BIG NEWS, এবার ১ হাজার টাকা ইনভেস্টেই মিলবে 'Double' রিটার্ন, দুর্দান্ত সুযোগ এই সরকারি সংস্থার

    বর্তমান পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা।  ইনভেস্ট করলেই হল না কোথা থেকে মিলবে মোটা টাকা রোজগারের সুবিধা, তার জন্যই খুব ভেবে চিন্তে ইনভেস্ট করতে হবে। এই সমস্যা থেকে মুক্তি পেতে পারে পোস্ট অফিসের এই বিশেষ স্কিম। পোস্ট অফিসের মান্থলি ইনকাম স্কিমে  বিনিয়োগ করলেই মিলবে মোটা টাকা রিটার্ন।
     

  • undefined

    BusinessJun 13, 2021, 8:17 PM IST

    করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ঋণ দেবে এসবিআই, কোনও বন্ধক রাখতে হবে না

    করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর হাসপাতালের বিল মেটাতে গিয়ে সমস্যায় পড়েছিলেন অনেকেই। এবার সেই সব ব্যক্তির জন্য সুখবর। এবার থেকে করোনার চিকিৎসার জন্য বিশেষ ঋণ দিচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। 
     

  • undefined

    BusinessJun 1, 2021, 5:04 PM IST

    জানেন কি, প্রতিমাসে নূন্যতম ১০০ টাকা করে জমালেই মিলবে মোটা অঙ্কের রিটার্ন


    ১০০ টাকা করে প্রতি মাসে জমা করলেই করবেন মোটা টাকা আয়।বর্তমানে রেকারিং ডিপোজিটে ৫.৮ শতাংশ সুদ পাওয়া যাচ্ছে। জয়েন্ট অ্যাকাউন্টও খুলতে পারবেন গ্রাহকেরা। রেকারিং ডিপোজিট স্কিম ৫ বছরের জন্য খোলা যায়।

  • पोस्ट ऑफिस में 5 साल के लिए रिकरिंग डिपॉजिट कराया जा सकता है। इसमें कम से कम 100 रुपए हर महीने जमा करना होता है। इस अकाउंट में 10 रुपए के मल्टीपल में कितनी भी राशि का निवेश किया जा सकता है। (फाइल फोटो)

    BusinessMay 7, 2021, 12:59 PM IST

    অগ্নিমূল্য বাজারে মাত্র ১০০ টাকা বিনিয়োগ করলেই পাবেন দ্বিগুণ রিটার্ন, কীভাবে আয় করবেন মোটা টাকা

    করোনার দ্বিতীয় ঢেউয়ে চারিদিকে ত্রাহি ত্রাহি রব। সঙ্কট পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। কারণ সামান্য ইনভেস্টে দ্বিগুন লাভ সকলেই চায়। কিন্তু মহাসঙ্কট পরিস্থিতিতে এখন কোনওভাবেই তা সম্ভব নয়। কোথায় সঞ্চয় করলে সুদের হার সঠিক মিলবে তা নিয়েই চিন্তায় ভাঁজ পড়েছে মধ্যবিত্তের কপালে। অগ্নিমূল্য বাজারে কেবল চাকরির উপর নির্ভর করে সেভিংস করা কখনওই সম্ভব হয়। এই সরকারি স্কিমে বিনিয়োগ করলেই সমস্যা থেকে মুক্তি মিলতে পারে । 

  • <p><br />
গ্রাহকদের জন্য বড় ঘোষণা এলআইসি-র। সন্তানদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই এই পলিসি নিয়ে এসেছে এলআইসি।<br />
&nbsp;</p>

    BusinessApr 22, 2021, 1:45 PM IST

    নূন্যতম ১০০০ টাকা ইনভেস্ট করে প্রতি মাসে পাবেন মোটা টাকা আয়ের সুবিধা, কীভাবে বিনিয়োগ করবেন


    সামান্য ইনভেস্টে দ্বিগুন লাভ সকলেই চায়। বর্তমান সঙ্কট পরিস্থিতিতে এখন কোনওভাবেই তা সম্ভব নয়। তেমনই অগ্নিমূল্য বাজারে কেবল চাকরির উপর নির্ভর করে সেভিংস করা কখনওই সম্ভব হয়। এই সমস্যা থেকে মুক্তি মিলতে পারে পোস্ট অফিসের এই স্কিমে বিনিয়োগ করে। এই স্কিমে বিনিয়োগ করলেই প্রতি মাসে মিলবে মোটা টাকা আয়ের দারুণ সুবিধা, জানুন কীভাবে কোথায় বিনিয়োগ করলে মিলবে মোটা টাকা রিটার্ন।

  • बिजनेस डेस्क। पोस्ट ऑफिस (Post Office) की कई बचत योजनाओं में बच्चों के नाम पर निवेश किया जा सकता है। इससे बच्चों के भविष्य की जरूरतों के लिए अच्छा-खासा फंड तैयार किया जा सकता है। पोस्ट ऑफिस की स्मॉल सेविंग्स स्कीम में निवेश करना जहां सुविधाजनक है, वहीं पूरी तरह सुरक्षित भी है। सॉवरेन गांरटी (Sovereign Guarantee) मिलने की वजह से पोस्ट ऑफिस में जमा किया गया पैसा कभी डूब नहीं सकता। इसके अलावा भी इसमें टैक्स छूट के साथ दूसरे भी कई बेनिफिट मिलते हैं। आज हम आपको बताने जा रहे हैं पोस्ट ऑफिस की उन योजनाओं के बारे में, जिनमें बच्चों के लिए निवेश किया जा सकता है। (फाइल फोटो)

    BusinessApr 8, 2021, 4:18 PM IST

    সরকারি এই স্কিমে মিলছে ব্যাঙ্কের থেকেও 'Double'সুদ , দ্বিগুন লাভ পেতে কী করবেন জেনে নিন

    ভবিষ্যতের জন্য ছোট কোন খাতে সঞ্চয় করতে চান, কিন্তু সঞ্চয় করতে গেলেই পড়তে চলেছেন নানান সমস্যা। বর্তমান পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। কারণ প্রতিটি ব্যাঙ্কেই সুদের হার  অনেকটাই কমে গেছে। আর সুদের হার কমাতেই কোপ পড়েছে মধ্যবিত্তের সঞ্চয়ে। একাধিক ব্যাঙ্কের গ্রাহকেরাই এই সমস্যায় জেরবার। কোথায় সঞ্চয় করলেদ্বিগুন মিলবে  সুদের হার,  জেনে নিন বিস্তারিত।

  • पोस्ट ऑफिस की स्कीम पब्लिक प्रोविडेंट फंड (PPF) में निवेश भी फायदेमंद रह सकता है। इसमें सालाना 7.1 फीसदी ब्याज मिल रहा है। इस अकाउंट की मेच्योरिटी 15 साल की है, लेकिन खास परिस्थितियों मे 5 साल के बाद भी इससे कुछ रकम निकाली जा सकती है। इस अकाउंट को मेच्योरिटी के बाद भी 5-5 साल के लिए बढ़ाया जा सकता है। (फाइल फोटो)

    India Apr 1, 2021, 9:10 AM IST

    Big News, কমছে না স্বল্প সঞ্চয়ের সুদের হার, ভোটের আবহে ঝুঁকি নিল না নরেন্দ্র মোদী সরকার

    পাঁচ রাজ্যে একধাক্কায় স্বল্প সঞ্চয়ে সুদের হার কমিয়ে দিয়েছিল কেন্দ্র। ১২ ঘন্টার মধ্যেই সুদের হার প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা করলেন  নির্মলা সীতারামন। মধ্যবিত্তের স্বল্প সঞ্চয়ে সুদের হার কমানোর ঝুঁকি নিল না নরেন্দ্র মোদী সরকার। ২০২১ সালের মার্চ মাস পর্যন্ত যে হারে সুদ মিলত সেই হারেই সুদ মিলবে।

  • बिजनेस डेस्क। इस फाइनेंशियल ईयर के खत्म होने में कुछ ही दिन बच रहे हैं। ऐसे में, जिन लोगों ने टैक्स बचाने के लिए जरूरी निवेश नहीं किया है, उन्हें अब यह जल्द ही करना होगा। ऐसा नहीं करने पर उन्हें ज्यादा टैक्स देना होगा। टैक्स बचाने और साथ ही बेहतर रिटर्न हासिल करने के लिहाज से पब्लिक प्रोविडेंट फंड (PPF) बेहतर विकल्प है। इसमें पैसा पूरी तरह सुरक्षित रहता है। अगर आप पोस्ट ऑफिस Post Office) में पीपीएफ अकाउंट खोलते हैं, तो यह ज्यादा सुविधाजनक होगा। पोस्ट ऑफिस की स्कीम्स में जमा राशि पर सरकार सॉवरेन गांरटी (Sovereign Guarantee) देती है। जानें इस स्कीम की डिटेल्स। (फाइल फोटो)

    BusinessMar 31, 2021, 5:04 PM IST

    এবার ৫০০ কিংবা ১০০০ নয়, প্রতিমাসে মাত্র ১০০ টাকা ইনভেস্ট করলেই মিলবে মোটা টাকা, জানুন কীভাবে

    অগ্নিমূল্য বাজারে কেবল চাকরির উপর নির্ভর করে সেভিংস করা কখনওই সম্ভব হয়। এই সমস্যা থেকে মুক্তি মিলতে পারে এই সরকারি স্কিমে বিনিয়োগ করে। কোটিপতি হওয়ার স্বপ্ন সকলেরই রয়েছে। শুধু একটু বুদ্ধি করে ঠিক জায়গায় বিনিয়োগ করলেই আপনিও হয়ে যেতে পারেন কোটিপতি।  মাত্র ১০০ টাকা করে জমা করলেই মোটা টাকা  আয় করতে পারবেন প্রতি মাসে, জানুন কীভাবে।
     

  • बिजनेस डेस्क। पोस्ट ऑफिस (Post Office) के इंडिया पोस्ट पेमेंट्स बैंक (IPPB) ने 1 अप्रैल 2021 से पैसे जमा करने या निकालने के अलावा आधार आधारित पेमेंट सिस्टम (AEPS) पर चार्ज लगाने का फैसला किया है। इंडिया पोस्ट पेमेंट्स बैंक ने एक सर्कुलर जारी कर इसकी जानकारी दी है। हालांकि, यह चार्ज तभी लिया जाएगा, जब फ्री लिमिट खत्म हो जाएगा। यानी अगर कस्टमर के ट्रांजैक्शन की फ्री लिमिट खत्म हो जाएगी, तभी यह चार्ज देना होगा। जानें इसके बारे में डिटेल्स। (फाइल फोटो)

    BusinessMar 16, 2021, 12:53 PM IST

    সামান্য ইনভেস্ট করে প্রতি মাসে আয় করুন বিপুল টাকা, সরকারি স্কিমে মিলছে দারুণ সুযোগ

    বর্তমান পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। বর্তমানে প্রতিটি ব্যাঙ্কেই সুদের হার কমিয়ে দিয়েছে। আর সুদের হার কমাতেই কোপ পড়েছে মধ্যবিত্তের সঞ্চয়ে। গ্রাহকদের জন্য দারুণ স্কিম নিয়ে হাজির পোস্ট অফিস। পোস্ট অফিসের এই স্কিম সামান্য ইনভেস্ট করলেই প্রতি মাসে আয়ের সুবিধা রয়েছে।
     

  • undefined

    India Mar 4, 2021, 3:29 PM IST

    EPF-এর সুদ নিয়ে স্বস্তির নিঃশ্বাস, দেখে নিন কত থাকছে সুদের হার

    চলতি অর্থবর্ষে প্রভিডেন্ট ফান্ডে (EPF)সুদের হার অপরিবর্তিত থাকছে। সুদের হার থাকছে ৮.৫ শতাংশ। তেমনই সিদ্ধান্ত নিয়েছে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন বা ইপিএফও (EPFO)। ইপিএফও- র সক্রিয় গ্রাহক সংখ্যা প্রায় পাঁচ কোটি। 

  • <p>इन लिंक्स पर क्लिक करने के बाद आपसे किसी ऐप को डाउनलोड करने को भी कहा जा सकता है। ये ऐप्स ना सिर्फ आपका पर्सनल डाटा चुराते हैं बल्कि आपके बैंक अकाउंट की जानकारी चुराकर पैसे भी उड़ा लेते हैं। SBI ने लोन से सम्बंधित कॉल्स को भी अवॉयड करने का सुझाव दिया।&nbsp;</p>

    BusinessFeb 26, 2021, 3:11 PM IST

    SBI-এর 'Big Bumper', মাত্র ১০০০ টাকা জমা দিলেই মিলবে দেড় লক্ষ টাকারও বেশি রিটার্ন

    গ্রাহকদের জন্য বরাবরই একের পর এক সুখবর নিয়ে হাজির ভারতীয় স্টেট ব্যাঙ্ক। মূল্যবৃদ্ধির বাজের সকলেই আপ্রাণ চেষ্টা করছেন আয়ের কিছু টাকা জমানোর । কিন্তু কোন টাকা কোন খাতে জমালে সেখান থেকে ভবিষ্যতে সুরক্ষা মিলবে এটাই সবথেকে বড় বিষয়।। পাশাপাশি সঞ্চিত অর্থ কীভাবে আরও বাড়ানো যায় তার নানা উপায় জানাও খুব প্রয়োজনীয় কাজ হয়ে পড়েছে। সম্প্রতি অগ্নিমূল্য বাজারে আয় বাড়ানোর নয়া স্কিম নিয়ে হাজির এসবিআই। যেখানে সামান্য টাকা ইনভেস্ট করলেই পেয়ে যাবেন দেড় লক্ষেরও বেশি টাকা, জানুন কীভাবে।

  • पोस्ट ऑफिस में 5 लाख रुपए की एफडी 5 के लिए करने पर 6.7 फीसदी ब्याज दर के साथ कुल 6,91,500 रुपए  मिलते हैं। इसमें ब्याज का कुल फायदा 1,91,500 रुपए मिलता है। 6.7 फीसदी सालाना ब्याज दर के साथ पोस्ट ऑफिस में जमा रकम दोगुनी होने में करीब 129 महीने लगते हैं। (फाइल फोटो)

    BusinessFeb 16, 2021, 4:22 PM IST

    সরকারি এই স্কিমে সামান্য বিনিয়োগ করলেই পাবেন ৫ লক্ষ টাকা, কীভাবে করবেন জেনে নিন


     গ্রাহকদের জন্য দারুণ স্কিম নিয়ে হাজির পোস্ট অফিস। পোস্ট অফিসের রেকারিং ডিপোজিট স্কিম নিয়ে এসেছে এই বিশেষ সুবিধা। পোস্ট অফিসের আরডি-তে ৫.৮ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে। আরডি -তে ব্যাঙ্কের থেকে অনেক বেশিই সুদ দিচ্ছে পোস্ট অফিস।