Planets  

(Search results - 34)
  • <p>২ সেপ্টেম্বর রাশি পরিবর্তন করছে বুধ, অত্যাধিক সাবধানতা অবলম্বন করতে হবে এই রাশিগুলিকে</p>

     Astrology31, Oct 2020, 11:40 AM

    নভেম্বর মাসে ৫ গ্রহ রাশি পরিবর্তন করবে, কয়েকটি রাশির সতর্ক হওয়া প্রয়োজন

    জ্যোতিষশাস্ত্র মতে মহাকাশে থাকা গ্রহগুলির গতিবিধি আমাদের জীবনে গভীর প্রভাব ফেলে। চলতি নভেম্বর মাসে ৫ টি গ্রহ তাদের রাশিঘর পরিবর্তন করবে। এই গ্রহের গতি পরিবর্তনগুলি কয়েকটি রাশির উপর মারাত্মক প্রভাব ফেলবে, কিছু রাশির এই মাসে সতর্ক হওয়া দরকার। জেনে নেওয়া যাক কোন গ্রহগুলি রাশি পরিবর্তন করবে আর কোন রাশিতে তারা প্রবেশ করবে। সূর্য তুলা রাশি থেকে বৃশ্চিক রাশিতে ঘর পরিবর্তন করবে। শুক্র গ্রহ তার নিজস্ব স্বরাশি তুলা রাশিতে প্রবেশ করবে। ৩ নভেম্বর, বুধ গ্রহ তুলা রাশিতে মার্গি হবে। মঙ্গল মীন রাশিতে মার্গি হবে। বৃহস্পতি মকর রাশিতে প্রবেশ করবে।

  • undefined

     Astrology11, Oct 2020, 3:47 AM

    দেবীপক্ষে কোন রত্ন বদলাতে পারে আপনার ভাগ্য, জেনে নিন রাশি অনুযায়ী

    জ্যোতিষশাস্ত্র বলছে সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের বিষয়ে নির্দিষ্ট কিছু নিয়ম মেনে চলা জরুরি। না হলে রত্ন ধারণের উপযুক্ত ফল পাওয়া যায় না। আমাদের প্রত্যেকের জীবনে কিছু না কিছু সমস্যা রয়েছে। আমাদের জীবনের এই সমস্যাগুলোকে সহজেই কাটিয়ে ওঠার জন্য জ্যোতিষীরা নানান রত্ন ধারণের পরামর্শ দেন।  জ্যোতিষশাস্ত্র মতে জেনে নিন কোন রাশির জন্য কোন রত্ন উপযুক্ত। অর্থাৎ দুর্গা পুজোর সময়ে রাশি অনুযায়ী কোন রত্ন ধারণ করলে আপনার ভাগ্য পরিবর্তন হতে পারে।

  • <p>জ্যোতিষ অনুসারে, গ্রহটি পূর্ববর্তী অবস্থানে ফিরে গিয়েছে, যার কারণে এটি ভুগছে। এর জন্যই প্রতিবিম্বিত অবস্থায় গ্রহটি সম্পূর্ণ ফলাফল দিতে সক্ষম হয় না। মঙ্গল গ্রহও বিপরীতমুখী স্থানে প্রবেশ করবে।</p>

     Astrology27, Sep 2020, 10:52 AM

    কেমন চাকরি হবে আপনার, জেনে নিন গ্রহের প্রভাব অনুযায়ী কর্মলাভের সম্ভাবনা

    জ্যোতিষ্ক বিষয়ক তথ্য, সূত্রাবলী ও ব্যবহারিক প্রয়োগসমূহের সামগ্রিক জ্ঞান জ্যোতিষশাস্ত্র নামে পরিচিত। এই শাস্ত্রের উৎপত্তিকালে জ্যোতিষশাস্ত্র এবং জ্যোতির্বিজ্ঞান এক এবং অভিন্ন ছিল। পরবর্তিকালে জ্যোতিষশাস্ত্র জ্যোতিষ্কগুলির গতি এবং অবস্থানের ভিত্তিতে, প্রাকৃতিক এবং শারীরিক লক্ষণ অথবা দুয়ের সমন্বয়ে ব্যক্তি, সমষ্টি বা দেশের ভবিষ্যৎ নিরুপণের প্রায়োগিক দিকটি নিয়ে অভিজ্ঞতাভিত্তিক জ্ঞানের সংগ্রহ হিসেবে বিস্তার লাভ করে। ঠিক সেভাবেই আমাদের জন্মের সময় থেকেই আমাদের কর্ম স্থানটিও নির্দিষ্ট হয়ে থাকে। ঠিক এই কারণেই মনের মত কাজ পাওয়া সম্ভব হয় না অনেক সময়। তবে জেনে নেওয়া যাক কোন কোন গ্রহের প্রভাবে কি কি কাজে যুক্ত থাকার প্রবণতা থাকে।

  • love breakup general

     Astrology16, Sep 2020, 8:34 AM

    এই চারটি গ্রহই ব্রেকআপ বা ডিভোর্সের জন্য দায়ী, জেনে নিন এর উপায়

    প্রায়শই প্রেমের জীবনে টানা-পোড়েন লেগে থাকে। সুস্থ-স্বাভাবিক একটি সম্পর্ক হঠাৎ ভেঙ্গে যায়। যার মূল কারণ হয়তো কারও জানা নেই। হঠাৎ কোনও অজানা বা ঠুনকো কারণেই বহু বছরের সম্পর্ক ভেঙ্গে যেতে দেখা যায় আকছাড়। এর বিভিন্ন কারণ থাকতে পারে। তবে জ্যোতিষীয় বিশ্বাস অনুসারে, চারটি গ্রহের দুর্বল হওয়া, এর কারণ হতে পারে। এই চারটি গ্রহ হল- শুক্র, বৃহস্পতি, বুধ এবং রাহু। এই চারটি গ্রহের শর্তগুলি দেখা যায় যে, ভবিষ্যতে আপনার প্রেমের বিবাহে সমস্যা হবে বা আপনার বিবাহিত জীবন সুখের হবে কি না।

  • <p>২ সেপ্টেম্বর রাশি পরিবর্তন করছে বুধ, অত্যাধিক সাবধানতা অবলম্বন করতে হবে এই রাশিগুলিকে</p>

    Astrology 20202, Sep 2020, 12:13 PM

    ২ সেপ্টেম্বর রাশি পরিবর্তন করছে বুধ, অত্যাধিক সাবধানতা অবলম্বন করতে হবে এই রাশিগুলিকে

    ২ সেপ্টেম্বর অর্থাৎ আজ, বুধ গ্রহটি তার রাশিচক্র পরিবর্তন করছে। এই দিনে বুধ রাশিচক্রের ষষ্ঠ রাশি কন্যাতে প্রবেশ করবে। জ্যোতিষশাস্ত্রের মতে, বুধের রাশিচক্র পরিবর্তনের ফলে এর ফলে মেষ, বৃষ, মিথুন, কন্যা, জাতক এবং বৃশ্চিক রাশির জাতকরা বুধের পরিবর্তনের ফলে উপকৃত হতে পারে। এগুলি ছাড়া, কুম্ভ এবং মীন রাশির লক্ষণযুক্ত ব্যক্তিদের জন্য মিশ্র সময় থাকবে। কর্কট, সিংহ, ধনু এবং মকর রাশিতে সাবধানতা অবলম্বন করতে হবে। সমস্ত রাশির লক্ষণগুলিতে বুধের এই প্রভাব ২১ সেপ্টেম্বর পর্যন্ত থাকবে। জেনে নেওয়া যাক বুধের রাশি পরিবর্তনের ফলে অনুসারে রাশিচক্রের ফলাফল

  • <p>১৬ জুলাই কর্কট রাশিতে প্রবেশ করছে সূর্য, &nbsp;৯ টি রাশির জন্য এই যোগ অত্যন্ত শুভ&nbsp;</p>

     Astrology2, Sep 2020, 10:50 AM

    সেপ্টেম্বরে ৭ টি গ্রহ করবে রাশি পরিবর্তন, জেনে নিন কোন রাশির উপর প্রভাব পড়বে সবচেয়ে বেশি

    জ্যোতিষশাস্ত্র অনুসারে, গ্রহগুলি আমাদের জীবনে গভীর ভাবে প্রভাব ফেলে। গ্রহগুলির পরিবর্তনশীল চলাচলের সঙ্গে আমাদের জীবন পরিবর্তিত হয়। চলতি মাসে অর্থাৎ সেপ্টেম্বরে, সাতটি গ্রহ রাশি পরিবর্তন করবে। আর তার ফলে গভীর প্রভাব পড়বে ১২টি রাশির উপর। বৃহস্পতি, সূর্য, রাহু-কেতু, শুক্র, বুধ ও মঙ্গল তাদের রাশিচক্র পরিবর্তন করবে। গ্রহগুলির এই পরিবর্তনশীল চলাচল রাশিচক্রের উপরও প্রভাব পড়তে চলেছে। কোন গ্রহটি তার রাশিচক্রের চিহ্ন এবং রাশির লক্ষণগুলিতে এর প্রভাব পরিবর্তন করবে, জেনে নিন-

  • <p>কাজকর্মে বাধা থাকতে পারে। বিবাদ হওয়ার সম্ভাবনা রয়েছে। অর্থ ক্ষতি এবং স্বাস্থ্য সমস্যাও দেখা দিতে পারে। নতুন কাজ শুরু করা এড়ানো হবে। ঋণ নেবেন না কাজের ক্ষেত্রে অসতর্কতা ও তাড়াহুড়িও এড়ানো উচিত।&nbsp;</p>

     Astrology8, Aug 2020, 10:11 AM

    বিরল মহাজাগতিক ঘটনা, আজ রাতে পূর্ব আকাশে ৮ টি গ্রহের দেখা মিলবে একসঙ্গে

    এক বিরল জ্যোতির্বিজ্ঞানের ঘটনাটি ঘটতে চলেছে ৮ আগস্ট শনিবার রাতে। আজ রাতে সৌরজগতের ৮ টি গ্রহের দেখা মিলবে একসঙ্গে। শনিবার সূর্যাস্তের পরে চাঁদ, মঙ্গল, বুধ, গুরু, শুক্র, শনি এবং নেপচুন-ইউরেনাস দেখা যাবে। ৬ টি গ্রহ খালি চোখেই দেখা যাবে এবং নেপচুন-ইউরেনাসকে একটি দূরবীন দিয়ে দেখতে পারবেন।
     

  • <p>Horoscope</p>

     Astrology2, Aug 2020, 12:34 PM

    রাশি পরিবর্তন করে শুক্র প্রবেশ করেছে মিথুনে, এই যোগে ঘুরতে চলেছে ৭ রাশির ভাগ্যের চাকা

    পয়লা আগস্ট শুক্র প্রবেশ করেছে মিথুন রাশিতে। এর আগে, এই গ্রহটি ৩০ মার্চ থেকে বৃষ রাশিতে ছিল। জ্যোতিষশাস্ত্র মতে, শুক্র গ্রহ সাধারণত ২৩ দিন একটি রাশিতে অবস্থান করে। তবে এবার ৪ মাস পর এই গ্রহটি তার রাশিচক্র পরিবর্তন করছে এবং ৩১ আগস্ট পর্যন্ত মিথুন রাশিতে থাকবে। তারপরে এটি কর্কটে প্রবেশ করবে। মিথুন রাশিতে প্রবেশের কারণে দেশের জন্য বিভিন্ন ভাবে মঙ্গলজনক হবে এই যোগ। যা আবহাওয়া, দেশ, বিশ্ব এবং সমস্ত রাশিচক্রকে প্রভাবিত করবে।

  • <p>১৬ জুলাই কর্কট রাশিতে প্রবেশ করছে সূর্য, &nbsp;৯ টি রাশির জন্য এই যোগ অত্যন্ত শুভ&nbsp;</p>

     Astrology1, Aug 2020, 12:17 PM

    রাশি পরিবর্তন করছে বুধ, ৪ রাশির অত্যাধিক সাবধানতা অবলম্বন করতে হবে

    পয়লা অগাষ্ট, বুধ গ্রহটি তার রাশিচক্র পরিবর্তন করছে। এই দিনে বুধ রাশিচক্রের চতুর্থ রাশি কর্কটে প্রবেশ করবে। জ্যোতিষশাস্ত্রের মতে, বুধের রাশিচক্র পরিবর্তনের ফলে ইন্টারনেট, যোগাযোগ, শেয়ার বাজার, পণ্য, মিডিয়া, ব্যাংকিং সেক্টর এবং গবেষণা ক্ষেত্রের সঙ্গে যুক্ত মানুষের জীবনে উল্লেখযোগ্য পরিবর্তন আসতে পারে। এর ফলে মেষ, বৃষ, মিথুন, কন্যা, জাতক এবং বৃশ্চিক রাশির জাতকরা বুধের পরিবর্তনের ফলে উপকৃত হতে পারে। এগুলি ছাড়া, কুম্ভ এবং মীন রাশির লক্ষণযুক্ত ব্যক্তিদের জন্য মিশ্র সময় থাকবে। কর্কট, সিংহ, ধনু এবং মকর রাশিতে সাবধানতা অবলম্বন করতে হবে। সমস্ত রাশির লক্ষণগুলিতে বুধের এই প্রভাব ১৭ অগাষ্ট পর্যন্ত থাকবে। জেনে নেওয়া যাক বুধের রাশি পরিবর্তনের ফলে অনুসারে রাশিচক্রের ফলাফল

  • <p>আর্থিক সমস্যায় ভুগছেন, শ্রাবণ মাসে অবশ্যই পালন করুন এই নিয়মগুলি</p>

     Astrology30, Jul 2020, 10:51 AM

    নিজের ভাগ্য জেনে তবে ব্যবসা শুরু করুন, বাস্তুর নিয়মে কাটিয়ে উঠুন সমস্যা

    ব্যবসার অবস্থা খুব একটা ভালো নয়, একথা প্রায় ব্যবসায়ীর মুখে শুনতে পারবেন। কেন সমস্যা হয় ব্যবসায়! এই বিষয়ে জ্যোতিষশাস্ত্র মতে, গ্রহ নক্ষত্র, ভাগ্য, স্থান ও কালের উপর ভিত্তি করেই নির্ভর করে ব্যবসায় লাভ বা ক্ষতি। তাই নিজের ভাগ্য জেনেই তবে কোনও ব্যবসা শুরু করা উচিত। তবে ব্যবসার সমস্যা এড়িয়ে চলা যায় অনেকটাই। জেনে নেওয়া যাক কোন গ্রহের প্রভাবাধীনে কোন ধরনের ব্যবসায় উন্নতি হয়।

  • Shani

     Astrology11, Jul 2020, 12:08 PM

    শ্রাবণ মাসে এই রাশিগুলির উপর পড়তে পারে শনির সাড়ে সাতি প্রভাব, দেখে নিন সেই তালিকা

    জ্যোতিষ শাস্ত্রের মতে এমন কয়েকটি রাশি রয়েছে যাদের শ্রাবণ মাসে শুরু হতে চলেছে শনির সাড়ে সাতির প্রভাব। শনির সাড়ে সাতি দশা মানুষের জীবনে ভয়াবহ সমস্যার সৃষ্টি করে। শনি গ্রহ চন্দ্ররাশির দ্বাদশ, প্রথম ও দ্বিতীয় ঘর অতিক্রম করে সেই সময়কালকে শনির সাড়ে সাতি বলা হয়। রাশিচক্রে শনি প্রত্যেকটি রাশি অতিক্রম করতে সময় লাগে আড়াই বছর। তিনটি রাশি অতিক্রম করতে সময় লাগে মোট সাড়ে সাত বছর। আর এই সাড়ে সাত বছর সময় লাগে বলেই এই সময়টিকে শনির 'সাড়ে সাতি' বলা হয়। শনির সাড়ে সাতির প্রভাবের ফলে প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মুখিণ হতে হয়।  

  • <p>১৮ জুন রাশি পরিবর্তন করছে মঙ্গল, সমস্যায় পড়তে পারে এই ৫ রাশি</p>

    Astrology 202017, Jun 2020, 11:51 AM

    ১৮ জুন রাশি পরিবর্তন করছে মঙ্গল, সমস্যায় পড়তে পারে এই ৫ রাশি

    ১৮ জুন বৃহস্পতিবার রাতে রাশি পরিবর্তন করতে চলেছে মঙ্গল। এদিনে এই গ্রহ কুম্ভ থেকে বেড়িয়ে মীন রাশিতে প্রবেশ করবে। মঙ্গল হল সূর্য থেকে দূরত্বের হিসাবে চতুর্থ তথা বুধের পরেই সৌরজগতের দ্বিতীয়-ক্ষুদ্রতম গ্রহ। বাংলা সহ বিভিন্ন ভারতীয় ভাষায় এই গ্রহটি এক হিন্দু গ্রহদেবতার নামাঙ্কিত। ইংরেজি মার্স নামটি এসেছে রোমান পুরাণের যুদ্ধদেবতা মার্সের নামানুসারে। জ্যোতিষশাস্ত্রের মতে, মঙ্গলের এই রাশি পরিবর্তন করার প্রভাব ১২টি রাশিচক্রের উপরেই পড়বে। তবে ৫টি রাশির উপর এর প্রভাব থাকবে সবথেকে বেশি। চলুন জেনে নেওয়া যাক এর প্রভাবগুলি।

  • <p>কালসর্প দোষে জর্জরিত, এই মাসেই কাটিয়ে উঠুন এই যোগ</p>

     Astrology16, Jun 2020, 11:14 AM

    কালসর্প দোষে জর্জরিত, এই মাসেই কাটিয়ে উঠুন এই যোগ

    কালসর্প দোষ কী? কেন কোনও ব্যক্তির এই যোগ দেখা দেয়! জ্যোতিষ মতে, যদি রাহু ও কেতু এক ঘরে থাকে আর পাঁচটা ঘরের মধ্যে যদি বাকী গ্রহ থাকে, তবে সেই যোগকে পূর্ণ কালসর্প যোগ বলা হয়। কোনও ব্যক্তির জন্মকুণ্ডলিতে রাহু ও কেতুর অবস্থান নিয়ে বিন্দু দুটির মাঝখানে যদি বাকি গ্রহগুলি আটকে পড়ে, তাঁর কালসর্প যোগ রয়েছে বলে ধরে নিতে হবে। পাশাপাশি ষষ্ঠে রাহু এবং দ্বাদশে কেতু থাকলে ব্যক্তির জীবনে সম্পর্ক নিয়ে বিপর্যয় লেগে থাকে। এই যোগকে বলা হয় মহাপদ্ম কালসর্প যোগ। 

  • <p>৯৭২ বছর পর সৃষ্টি হতে চলেছে বিরল যোগ, ৪টি গ্রহ থাকবে এক রাশিতে<br />
&nbsp;</p>

     Astrology17, May 2020, 11:16 AM

    ৯৭২ বছর পর সৃষ্টি হতে চলেছে বিরল যোগ, ৪টি গ্রহ থাকবে এক রাশিতে

    ২২ মে উদযাপিত হবে শনি জয়ন্তী। এই দিন জ্যৈষ্ঠ মাসে প্রথম অমাবস্যা। জ্যোতিষশাস্ত্রের মতে, এই দিনে গ্রহগুলির বিশেষ অবস্থানের কারণে ৯৭২ বছর পরে একটি বিরল যোগ তৈরি হতে চলেছে। শনি জয়ন্তীতে ওই দিন চারটি গ্রহ একই রাশিতে থাকবে। গ্রহগুলির এমন অবস্থান এর আগে ২১ মে ১০৪৮ সালে তৈরি হয়েছিল। এখন এই একই রকম যোগ আবারও এই বছর তৈরি হয়েছে। জ্যোতিষবিশারদদের মতে আগামী ৫০০ বছরেও এই যোগ আর তৈরি হবে না।

  • <p>কর্মজীবনে উন্নতির জন্য মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি, কাটিয়ে উঠুন বাধা</p>

     Astrology14, May 2020, 11:27 AM

    কর্মজীবনে উন্নতির জন্য মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি, কাটিয়ে উঠুন বাধা

    জ্যোতিষশাস্ত্রের মতে, ভাগ্য অনুযায়ী অনেক ব্যক্তিকেই জীবনে প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে হয়। রাশি ভেদে আমাদের ভাগ্যে নির্ধারণ করা থাকে আমাদের কর্মজীবন কেমন হবে। প্রতিটি মানুষকেই বহু বাধা বিপত্তি অতিক্রম করে জীবনে সফলতা অর্জন করতে হয়। প্রতিনিয়ত বাধা বিপত্তির সম্মুখিন হয়েও জীবনে সফল হতে পারছেন না এমন প্রচুর মানুষ আছেন। আবার অনেকেই আছেন যারা খুব সহজেই সকল বাধা বিপত্তি সহজেই অতিক্রম করে সফল হয়েছেন। জ্যোতিষশাস্ত্র মতে, তাই চাকরিতে উন্নতি পাওয়ার জন্য রয়েছে কিছু ঘরোয়া প্রতিকার।