Shinzo Abe  

(Search results - 9)
  • <p><strong>नौकरी छोड़ राजनीति में आए</strong><br />
सुगा पढ़ाई पूरी करने के बाद कॉरपोरेट वर्ल्ड में शामिल हो गए। यहां उन्हें अच्छी सैलरी की नौकरी भी मिली। लेकिन उनका यहां मन नहीं लगा। वे राजनीति में चले गए। सुगा और आबे एकदम अलग पृष्ठभूमि से आते हैं। जहां शिंजो आबे के पिता जापान के विदेश मंत्री रह चुके हैं। वहीं, सुगा का परिवार आम था। </p>

    International16, Sep 2020, 2:20 PM

    কাজ করতেন মাছের বাজারে, কৃষকের ছেলের হাতেই এবার বিশ্বের তৃতীয় শক্তিশালী অর্থনীতির স্টিয়ারিং

    হয়ে গেল একটা যুগের অবসান। দীর্ঘ ৮ বছর পর নতুন প্রধানমন্ত্রী পেল জাপান। সংসদীয় নির্বাচনে জয়ী হয়ে শিনজো আবের উত্তরসূরী হলেন ইয়োশিহিদে সুগা। বুধবারই সরকারি ভাবে সুগার নাম জাপানের প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা করা হল।

  • <p><strong>জাপানের মন্ত্রালয় জানিয়েছে যে, তাঁরা চিন ছেড়ে ভারতে যাওয়া ম্যানুফ্যাকচারিং হাব গুলোকে আর্থিক সাহায্য করছে। মন্ত্রালয় এরজন্য ভারত আর বাংলাদেশকে বিশেষ রুপে পছন্দ করেছে।</strong></p>

    India 11, Sep 2020, 9:18 AM

    চিনের ঘুম ওড়াতে ভারতের সঙ্গে জোট বাঁধল জাপান, বেজিংকে চাপে রেখে স্বাক্ষরিত প্রতিরক্ষা চুক্তি

    ভারত-চিন সীমান্ত নিয়ে পূর্ব লাদাখে চরম সংঘাতের আবহে বৃহস্পতিবার মস্কোয় দ্বিপাক্ষিক বৈঠক করলেন ভারত ও চিনের প্রতিরক্ষামন্ত্রী। জানা গিয়েছে সীমান্তে উত্তেজনা কমাতে দু-দেশই পাঁচ দফা পরিকল্পনার বিষয়ে একমত হয়েছে। তবে চিনকে যে পুরোপুরি বিশ্বাস করা যায় না তা ভালোমতই জানে নয়াদিল্লি। তাই আগ্রাসী বেজিংকে নজরে রেখে জাপানের সঙ্গে সামরিক সম্পর্ক মজবুত করল ভারত।  দুই দেশের সেনাবাহিনীর মধ্যে সহযোগিতা বাড়িয়ে তুলতে প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষর করল নয়াদিল্লি ও টোকিও।

  • International28, Aug 2020, 3:58 PM

    ক্ষমতা থেকে সরে দাঁড়াচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, ক্ষমা চাইলেন দেশবাসীর কাছে

    স্বাস্থ্যগত সমস্যার কারণে পদত্যাগ করতে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। শুক্রবারই নিজের পদত্যাগের ঘোষণা করেছেন আবে। শারীরিক অসুস্থতার কারণেই এই পদক্ষেপ বলে জানিয়েছেন তিনি। দায়িত্ব সম্পূর্ণ না করতে পারার জন্য দেশবাসীর কাছে ক্ষমাও চেয়েছেন শিনজো আবে।

  • Xi jinping

    International8, Jul 2020, 6:07 PM

    স্বাগত নন চিনের প্রেসিডেন্ট, জিনপিংয়ের টোকিও সফর বাতিল করতে চাইছে জাপান

    গত এপ্রিলে জাপান সফরে যাওয়ার কথা ছিল চিনা প্রেসিডেন্টের, করোনা মহামারির কারণে সেই সফর পিছিয়ে যায়, জিনপিং যেন টোকিও সফরে না আসেন , জাপানের প্রধানমন্ত্রীর উপর চাপ বাড়াল শাসকদল।

  • <p>Japanese Prime Minister Shinzo Abe, U.S. President Donald Trump and Indian Prime Minister Narendra Modi</p>

    International22, Apr 2020, 5:41 PM

    করোনা সংকটে জনপ্রিয়তা বাড়ছে প্রায় সব রাষ্ট্রনেতাদের, ব্যতিক্রম শুধু তিনজন

    করোনাভাইরাস মহামারি-তে অনেকটাই পাল্টে গিয়েছে পৃথিবী। আর এই প্রাদুর্ভাবে বিশ্বজুড়ে রোজ আক্রান্ত ও মৃতের সংখ্যাটা বেড়ে চলেছে। কিন্তু আশ্চর্যজনকভাবে বিশ্বজুড়ে গণতান্ত্রিক দেশগুলিতে জনগণেরর কাছে তাদের রাষ্ট্রনেতাদের অনুমোদনের হার ক্রমে বাড়ছে। কয়েকজন হাতে গোনা রাষ্ট্রনেতা ছাড়া, ফোর্বস পত্রিকার সমীক্ষা অনুযায়ী বাকি সকলেরই জনপ্রিয়তা এই সংকটের সময়ে বেড়েছে।

     

  • অবশেষে সুর নরম জাপানের, অলিম্পিক পিছিয়ে দেওয়ার পক্ষে সওয়াল প্রধানমন্ত্রী শিনজো আবের

    Sports23, Mar 2020, 5:26 PM

    অবশেষে সুর নরম জাপানের, অলিম্পিক পিছিয়ে দেওয়ার পক্ষে সওয়াল প্রধানমন্ত্রী শিনজো আবের

    পিছিয়ে যেতে পারে টোকিও অলিম্পিক ২০২০। জাপানের প্রধানমন্ত্রীর কথায় সেই আভাস। পূর্ণাঙ্গ অবিম্পিক না হলে পিছিয়ে দেওয়ার দাবি। দাবি শিনজো আবের,পরবর্তী সূচি নিয়ে শুরু আলোচনা।
     

  • modi abe

    India 12, Dec 2019, 2:03 AM

    নাগরিকত্ব বিলের ধাক্কা, প্রশ্নের মুখে মোদী-আবে শীর্ষ বৈঠক


    নাগরিকত্ব বিল বিক্ষোভে অগ্নিগর্ভ অসম। সেই কারণে প্রশ্নের মুখে ভারত-জাপান শীর্ষ বৈঠক। গুয়াহাটিতে হওয়ার কথা ছিল এই বৈঠক। পরিবর্তিত পরিস্থিতিতে আসন্ন এই বৈঠক অন্যত্র করার কথা ভাবা হচ্ছে।

  • তিন দিনের সফরে থাইল্যান্ডে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
    Video Icon

    International4, Nov 2019, 6:28 PM

    আসিয়ানে মোদী, শিনজোর সঙ্গে সাক্ষাৎ, দেখুন ভিডিও

    তিন দিনের সফরে থাইল্যান্ডে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অ্যাসোসিয়েশন অফ সাইথ-ইস্ট এশিয়ান নেশন সামিটে যোগ দেওয়ার পাশাপাশি সোমবার জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে বৈঠক করেন মোদী। এদিন আশিয়ান নেতাদের সম্মানে দেওয়া বিশেষ লাঞ্চেও অংশ নিতে দেখা যায় ভারতীয় প্রধানমন্ত্রীকে। ৩৫তম আশিয়ান সামিটে যোগ দিতে প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যাঙ্ককে এসেছেন বিদেশমন্ত্রী এস জয়শংকর এবং দেশের বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযূষ গয়াল। 
     

  • International28, Jun 2019, 12:03 PM

    জি-২০ সম্মেলনের ফাঁকে 'পুরনো বন্ধু'র সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে নরেন্দ্র মোদী

    প্রসঙ্গত, সেদেশে মোদীকে উষ্ণ অভ্যর্থনা জানানোর জন্য পুরনো বন্ধু শিনজো আবেকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। এবং জি-২০-এর চেয়ারম্যান হিসাবে নেতৃত্ব দেওয়ার জন্য তাঁকে অভিনন্দন জানিয়েছেন মোদী।  এদিন প্রধানমন্ত্রী আরও ঘোষণা করেন যে, আগামী অক্টোবরে নারুহিতোর রাজ্যাভিষেকের সময়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সেই অনুষ্ঠানে অংশ নেবেন। প্রসঙ্গত, এই বছরের শেষের দিকে ভারত সফরে আসার কথা রয়েছে শিনজো আবের, আপাতত তারই অপেক্ষা করছেন বলেও জানান মোদী।