Vastusashtra  

(Search results - 11)
  • <p>feng shui 5 coins</p>

     Astrology4, Aug 2020, 11:04 AM

    এই ৫ মুদ্রা বাড়িতে থাকলেই মিলবে সাফল্য, রয়েছে আরও নানান উপকারিতা

    বাস্তুমতে, বাড়ির মূল দরজায় এই বস্তুটি ঝুলিয়ে রাখলে ঘরে সুখ এবং সমৃদ্ধি বৃদ্ধি পায়। এই ৩ এবং ৫টি মুদ্রাগুলি তাদের চারপাশের ইতিবাচক শক্তি এবং তাদের সঙ্গে যুক্ত উপাদানগুলির ভারসাম্য বজায় রাখার জন্য কাজ করে। পিতলের তৈরি এই মুদ্রাগুলি একটি লাল ফিতা দিয়ে গিঁট দেওয়া থাকে। কোথাও তিন এবং পাঁচটি মুদ্রা রাখা গুরুত্বপূর্ণ।  চাইনিজ বাস্তু অর্থাৎ ফেং শুই মতে, লাল বা হলুদ সুতোতে বাঁধা ৫ টি মুদ্রা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়।

  • <p>কেউ মৃত্যু ও অসুখ থেকে বাঁচতে পারে না। মানুষ যদি জীবনে কেবল সুখ আশা করে তবে তারা হতাশ হবেই। </p>

     Astrology15, Jul 2020, 11:19 AM

    রোগমুক্তি থেকে কর্মক্ষেত্রে চূরান্ত সফলতা, বাস্তুমতে জেনে নিন বুদ্ধ মূর্তির গুরুত্ব

    গৌতম বুদ্ধ হলেন সর্বশক্তির আধার। তাই বাড়িতে বুদ্ধ মূর্তি রাখা মানে সকল প্রকার নেগেটিভ শক্তি থেকে মুক্তি। শাস্ত্র মতে, সব ধরনের ঠাকুরের মূর্তি বাড়িতে রাখা যায় না। বাস্তুশাস্ত্রের একাধিত বইয়েও উল্লখে আছে এই নিয়মের। ঘর সাজাতে অনেকেই বাড়িতে বুদ্ধি মূর্তি রাখেন। তবে বাড়িতে এই মূর্তি রাখা যায় কি না এই নিয়েই আজকের এই প্রতিবেদন। বিশেষজ্ঞদের মতে, সঠিক নিয়ম মেনে যদি বুদ্ধি মূর্তি বাড়িতে রাখা যায় তবে মেল অনেক উপকার।

  • <p>বাড়িতে ঠাকুর ঘরের এই নিয়মগুলো জানেন তো, অন্যথায় দেখা দিতে পারে সমস্যা</p>

     Astrology16, Jun 2020, 12:24 PM

    বাড়িতে ঠাকুর ঘরের এই নিয়মগুলো জানেন তো, অন্যথায় দেখা দিতে পারে সমস্যা

    আমাদের প্রত্যেকের বাড়িতেই ঈশ্বরের জন্য আলাদা একটি স্থান থাকে। এই ঠাকুর ঘর যদি ঘরে সঠিক দিকে থাকে তবে সেখানে উপাসনা করলে মনে শান্তি এবং সংসারে সুখ ও সমৃদ্ধি বজায় থাকে। তাই ঘরে ঠাকুর স্থাপন করার শুভ দিকগুলি বাস্তুতে উল্লেখ রয়েছে। বাস্তু বিশেষজ্ঞদের মতে প্রতিদিন সকালে ও সন্ধ্যায় পুজো করার আগে অবশ্যই ঘর পরিষ্কার করতে হবে। এই সময় ঘরে ময়লা থাকলে বাস্তু দোষ বেড়ে যায়।

  • <p>feng shui</p>

     Astrology31, May 2020, 9:45 AM

    লাল ফিতা দিয়ে বাঁধা কয়েনগুলি সৌভাগ্য বহন করে, বাস্তুমতে জেনে নিন এর গুরুত্ব

    ভারতে বাস্তু যেমন প্রচলিত, তেমনই ফেং শুই চিনেও প্রচলিত। ফেং শুই ইতিবাচক এবং নেতিবাচক শক্তির উপর ভিত্তি করে। ঘরে যদি ইতিবাচক শক্তি থাকে তবে মন সুখী থাকে এবং চিন্তায় ইতিবাচকতা বিরাজ করে। নেতিবাচক শক্তি মানসিক উত্তেজনা বাড়ায় এবং বাড়িতে সৌভাগ্য বহন করে আনে। বাস্তু বিশেষজ্ঞদের মতে, ঘরে শুভেচ্ছার পরিমাণ বাড়ানোর জন্য আপনি ঘরে ফেং শুয়ের লাকি কয়েনও রাখতে পারেন।

  • <p>চাকরি বা কেরিয়ারে উন্নতি করতে, মেনে চলুন বাস্তুর এই ৪ গুরুত্বপূর্ণ নিয়ম</p>

     Astrology26, May 2020, 12:32 PM

    চাকরি বা কেরিয়ারে উন্নতি করতে, মেনে চলুন বাস্তুর এই ৪ গুরুত্বপূর্ণ নিয়ম

    স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম।  প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। শাস্ত্র অনুযায়ী রয়েছে চার দিক যেমন, উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ও চার কোন যেমন- ঈশান, নৈর্ঋত, অগ্নি এবং বায়ু। আর আপনার বাস্তুতে এই প্রত্যেকটি দিক বা কোনের রয়েছে আলাদা আলাদা গুরুত্ব। তাই সমস্ত সমস্যা কাটিয়ে উঠতে বাস্তুর কিছু নিয়ম পালন করা গুরুত্বপূর্ণ। 

  • <p>feng shui</p>

     Astrology20, May 2020, 10:34 AM

    বাড়িতে কি কচ্ছপের ফেং শুই আছে, আপনার অজান্তেই এটি কত উপকার করছে জেনে নিন

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। কু-দৃষ্টির ফলে যেমন স্বাস্থ্যহানী হয়, একই রকমভাবে আর্থিক সমস্যাও দেখা দিতে পারে। অশুভ শক্তি বা কু-দৃষ্টির কারণে বাড়িতে বসবাসকারী সদস্যদের সমস্যা হয়। পাশাপাশি কাজে বিঘ্নও দেখা দেয়। মনে করা হয়, বাস্তুতে কিছু নিয়ম পালন করে এই কু-নজর এড়ানো যায় সহজেই। সার্বিক উন্নতি ও কু-নজর মুক্ত বাড়ি রাখতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। 

  • বাড়িতে বা অফিসে রাখুন বুদ্ধ মূর্তি, বাস্তুমতে জেনে নিন এর উপকার

    Astrology 20204, Feb 2020, 11:14 AM

    বাড়িতে বা অফিসে রাখুন বুদ্ধ মূর্তি, বাস্তুমতে জেনে নিন এর উপকার

    শাস্ত্র মতে, সব ধরনের ঠাকুরের মূর্তি বাড়িতে রাখা যায় না। বাস্তুশাস্ত্রের একাধিত বইয়েও উল্লখে আছে এই নিয়মের। ঘর সাজাতে অনেকেই বাড়িতে বুদ্ধি মূর্তি রাখেন। তবে বাড়িতে এই মূর্তি রাখা যায় কি না এই নিয়েই আজকের এই প্রতিবেদন। 

  • সমস্যা কাটাতে বাড়িতে রাখুন এই বস্তুটি, জেনে নিন বাস্তুমতে এর উপকারিতা ও ব্যবহারের ফল

    Astrology 20201, Feb 2020, 10:59 AM

    সমস্যা কাটাতে বাড়িতে রাখুন এই বস্তুটি, জেনে নিন বাস্তুমতে এর উপকারিতা ও ব্যবহারের ফল

    চাইনিজ বাস্তু অর্থাৎ ফেং শুই মতে, লাল বা হলুদ সুতোতে বাঁধা ৫ টি মুদ্রা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। বাস্তুমতে, বাড়ির মূল দরজায় এই বস্তুটি ঝুলিয়ে রাখলে ঘরে সুখ এবং সমৃদ্ধি বৃদ্ধি পায়। পিতলের তৈরি এই মুদ্রাগুলি একটি লাল ফিতা দিয়ে গিঁট দেওয়া থাকে। কোথাও তিন এবং পাঁচটি মুদ্রা রাখা গুরুত্বপূর্ণ। 

  • লোনের বোঝা বেড়েই চলেছে, মেনে চলুন এই নিয়মগুলি আর মুক্তি পান সহজেই

    Astrology 202023, Jan 2020, 3:03 PM

    লোনের বোঝা বেড়েই চলেছে, মেনে চলুন এই নিয়মগুলি আর মুক্তি পান সহজেই

    আয় থেকে ব্যক্তিগত জীবনের প্রয়োজন মেটানোর চাহিদা থেকে শখ পূরণ করতে হিমশিম খেতে হয় অনেক সময়েই। তখনই ঋণ নেওয়ার জন্য ব্যাঙ্ক থেকে শুরু করে যে কোনও সংস্থা বা ব্যক্তি বিশেষের থেকে টাকা ধার নেওয়ার পর বাড়তে থাকে ঋণের বোঝা। 

  • সঠিক নিয়ম মেনে বাড়িতে রাখুন তুলসী গাছ, সংসারে ফিরবে শান্তি সমৃদ্ধি

    Astrology 201923, Oct 2019, 9:09 AM

    সঠিক নিয়ম মেনে বাড়িতে রাখুন তুলসী গাছ, সংসারে ফিরবে শান্তি সমৃদ্ধি

    বাস্তুর জন্য তুলসী গাছ অত্যন্ত শুভ। তুলসীকে লক্ষীর অবতার বলে মনে করা হয়। পুরাণ মতে, যে বাড়িতে তুলসী নিয়মিত পুজো করা হয়, সেই বাড়িতে  সুখ-সমৃদ্ধি বজায় থাকে। বাড়িতে থাকলে প্রতিদিন তুলসী গাছ পুজো করতে হবে

  •  Astrology19, Jul 2019, 5:54 PM

    বাস্তু মতে তৈরি করুন বাড়ির বাথরুম, দূর হবে অশুভ শক্তির প্রভাব

    বাড়ি তৈরি করার সময় অনেকেই বাস্তু মেনে তা তৈরি করার কথা ভাবেন না। নিজেদের মনের মতন করে সাজিয়ে তুলতে গিয়ে অজান্তেই বিপদ ডাকছেন নাতো! অধিকাংশ মানুষই এখন বাড়ি কিনে ফেলেন রেডিমেট, ফলেই বাস্তুর কথা তাদের পক্ষে মাথায় রাখা সম্ভব নয়।