Asianet News BanglaAsianet News Bangla
12 results for "

Yogurt

"
10 tips to solve hair fall problems10 tips to solve hair fall problems

চুল পড়ার সমস্যায় নাজেহাল সকলে, চুল পড়ার সমস্যা সমাধানে মেনে চলুন এই ১০ টোটকা

চুলের একাধিক সমস্যা নিয়ে নাজেহাল সকলে। কখনও খুশকি (Dandruff), কখনও অকালে চুলের পক্কতা (Gray Hair) এমনকী অধিক চুল পড়ার সমস্যা নিয়ে নাজেহাল সকলে। এই সমস্যা সমাধানে প্রয়োজন চুলের যত্ন (Hair Care)। এবার ঘরোয়া উপায় যত্ন নিন চুলের। ঘরোয়া টোটকা (Tips) মেনে চললে চুল পড়ার সমস্যা সমাধান হবে। এই কয়টি জিনিস লাগাতে পারেন। এতে চুল পড়ার সমস্যা কমবে। আমলকি, দই, জবা ফুল লাগাতে পারেন। লাগাতে পারেন পাতিলেবুর রস, পেঁয়াজের রস, রসুন।

Life Style Jan 9, 2022, 8:46 PM IST

Give away this thinks during Makar Sankranti to maintain peace in your familyGive away this thinks during Makar Sankranti to maintain peace in your family

মকর সংক্রান্তিতে এই কয়টি জিনিস দান করুন, সংসারে শান্তি বজায় রাখতে মেনে চলুন এই টোটকা

এ বছর মকর সংক্রান্তি (Makar Sankranti) পড়েছে ১৪ জানুয়ারি। মকর সংক্রান্তির দিন পুণ্যকাল হল সকাল ৮.০৩ থেকে ১২.৩০ পর্যন্ত। মহাপূণ্যকাল ৮.০৩ থেকে ৮.২৭ পর্যন্ত। এই সময় পূণ্য অর্জনের জন্য দান ও পবিত্র নদীতে স্নানের রীতি বহু বছর ধরে প্রচলিত। এই দিন সংসারে সুখ বজায় রাখতে মেনে চলতে পারেন জ্যোতিষ টোটকা (Astrology)।

 Astrology Jan 8, 2022, 6:07 PM IST

Use yogurt face pack in winter to get glowing and soft skinUse yogurt face pack in winter to get glowing and soft skin

Winter Skin Care: শীত ত্বকের যত্ন নিতে লাগান দইয়ের ফেসপ্যাক, রইল দই দিয়ে তৈরি কয়েকটি প্যাকের হদিশ

শীতের মরশুমে ত্বকের যত্ন নিন ঘরোয়া উপায়। লাগান ঘরোয়া প্যাক। এই সময় ব্যবহার করতে পারেন দইয়ের (Yogurt) ফেস প্যাক। রইল কয়টি দই দিয়ে তৈরি ফেস প্যাকের (Face Pack) হদিশ। যেগুলো ব্যবহার একদিকে যেমন ত্বক নরম হবে, তেমনই উজ্জ্বল হবে ত্বক।

Life Style Jan 7, 2022, 7:37 PM IST

Facing problem to set yogurt in winter then use this easy tips BDDFacing problem to set yogurt in winter then use this easy tips BDD

Kitchen Hacks: শীতে দই পাততে সমস্যা হলে, কাজে লাগান এই সহজ উপায়

শীতকালে অনেক সময় দই পাততে অসুবিধা হয়, আপনাকেও যদি প্রতিদিন এই সমস্যার মোকাবিলা করতে হয়, তাহলে জেনে নিন এমন কিছু পদ্ধতি যা এই ক্ষেত্রে আপনার জন্য সহায়ক হবে।
 

Food Dec 30, 2021, 5:03 PM IST

health benefits of eating superfood curd every day BRDhealth benefits of eating superfood curd every day BRD

Super Food : প্রতিদিন খান এক কাপ টক দই, চিরকালের মতো মুক্তি পাবেন জটিল সমস্যা থেকে

গরম হোক বা শীতকাল টক দই সবসময়েই উপকারি শরীরের জন্য। যে কোনও শারীরিক সমস্যায়  টকদই যেন ম্যাজিকের কাজ করে। যারা দীর্ঘদিন ধরে পেপটিক আলসারের সমস্যায় ভুগছেন ,পুষ্টিবিদদের মতে, প্রতিদিন নিয়ম করে এক কাপ টক দই খেলে জটিল শারীরিক সমস্যা থেকে চিরকালের মতো মুক্তি পাবেন।

Health Nov 27, 2021, 4:54 PM IST

how  to get glowing skin like south actress Kajal Aggarwalhow  to get glowing skin like south actress Kajal Aggarwal

Kajal Aggarwal: কাজলের মতো উজ্জ্বল ত্বক পেতে মেনে চলুন ঘরোয়া টোটকা, রইল কাজলের বিউটি সিকরেট

ঘরোয়া টোটকার গুণে হয়ে উঠুন সেলেবদের (Celebrity) মতো সুন্দরী। কাজর ফাঁকে নিজের জন্য সামান্য সময় বের করলেই কেল্লাফতে। প্রকাশ্যে এল কাজল আগরওয়ালের (Kajal Aggarwal) বিউটি সিকরেট। জেনে নিন কীভাবে তার মতো উজ্জ্বল ত্বক (Glowing Skin) পাবেন। 

Life Style Nov 8, 2021, 6:56 PM IST

superfood Yogurt and raisins has health benefits in summer BRDsuperfood Yogurt and raisins has health benefits in summer BRD

বদহজমের সমস্যা, গরমে 'SuperFood' টক দইয়ের সঙ্গে মিশিয়ে নিন কিসমিস, নিমেষে মুক্তি

দই খেতে ভালবাসে না এমন মানুষের সংখ্যাটা যেন হাতে গোনা।গরম পড়তে না পড়তেই টকদই খাওয়ার প্রবণতাটা একলাফে দ্বিগুন বেড়ে যায়। দেহে প্রো-বায়োটিক হিসেবে কাজ করে টকদই।  আর সঙ্গে যদি মিশিয়ে নিতে পারেন কয়েকটা কিসমিস। ব্যাস নিমেষে হাজারো সমস্যার সমাধান। 

Health Apr 21, 2021, 4:10 PM IST

According to the expert Yogurt is a superfood in summer know why BRDAccording to the expert Yogurt is a superfood in summer know why BRD

বুকজ্বালা- পেটে অসহ্য ব্যথা, পেপটিক আলসারে আক্রান্ত, গরমে পাতে রাখুন 'SuperFood' টকদই

গরম পড়তে না পড়তেই টকদই খাওয়ার প্রবণতাটা একলাফে দ্বিগুন বেড়ে যায়। আবার অনেকেই আছেন যারা সারাবছর টক দই খান। গরম হোক বা শীতকাল টক দই সবসময়েই উপকারি শরীরের জন্য। গরমের দুপুর টকদই যেন ম্যাজিকের কাজ করে। যারা দীর্ঘদিন ধরে পেপটিক আলসারের সমস্যায় ভুগছেন ,পুষ্টিবিদদের মতে, প্রতিদিন নিয়ম করে এক কাপ টক দই খেলে জটিল শারীরিক সমস্যা থেকে চিরকালের মতো মুক্তি পাবেন।

Health Apr 4, 2021, 1:20 PM IST

Know about the easy home made recipe of making yogurt use raw chilies BDDKnow about the easy home made recipe of making yogurt use raw chilies BDD

শুধু মাত্র কাঁচালঙ্কা দিয়েই ঘরে পেতে নিন টক দই, জেনে নিন এর সহজ পদ্ধতি

টক দই যে এই গরমে শরীরের জন্য কতটা উপকারী, তা আর আলাদা করে বলার জায়গা রাখে না। পেট ঠান্ডা করার পাশাপাশি এটি খাবার হজমেও সহায়তা করে। সাধারণত আপনি অবশ্যই দেখেছেন যে লোকেরা টক দই ঘরে পাতার জন্য টক দইয়ের ছাঁচ ব্যবহার করেন। অর্থাত, যদি দুধে সামান্য টক যোগ করা হয় তবে দুধটি কেটে দই পাতা সম্ভব হয়। তবে যদি কোনও পরিস্থিতিতে আপনার কাছে দই পাতার জন্য ছাঁচ না থাকে, সে ক্ষেত্রে দই পাতা অসম্ভব হয়ে পড়ে। তবে আজ জেনে নিন ছাঁচ ছাড়াই সহজে ঘরে টক দই পাতার সহজ ও সরল পদ্ধতি। 

Food Mar 8, 2021, 3:22 PM IST

Do not mix Yogurt with these foods it is harmful for your health BrdDo not mix Yogurt with these foods it is harmful for your health Brd

এই খাবারগুলির সঙ্গে টকদই মিশিয়ে খেলেই সর্বনাশ, মারাত্মক রোগে পড়তে পারেন আপনি

টক দইয়ের গুনাগুণের কথা কমবেশি সকলেরই জানা। তবে টক দই নিয়ে অনেকেরই অনেক রকমের মতামত রয়েছে। অনেকেই আছেন যারা সারাবছর টক দই খান। দুধের মতো দইয়েও রয়েছে দারউম পুষ্টিগুণ। গরম হোক বা শীতকাল টক দই খুবই উপকারি শরীরের জন্য। শারীরিক সমস্যার সমাধানেও দই অত্যন্ত  উপকারি। পুষ্টিবিদদের মতে, প্রতিদিন নিয়ম করে এক কাপ টক দই খেলে নানা শারীরিক সমস্যা থেকে চিরকালের মতো মুক্তি পেলে। তবে টকদই এমন একটি খাবার যা অন্যান্য খাবারের সঙ্গে খেলে মারাত্মক ক্ষতি হতে পারে। এমন কিছু খাবারের সঙ্গে টকদই মিশিয়ে খেলেই বিপদ হতে পারে, কী সেই খাবারগুলি, জেনে নিন বিশদে।

Health Oct 21, 2020, 3:41 PM IST

know about the tricks of make yogurt at home only use a Chilly BDDknow about the tricks of make yogurt at home only use a Chilly BDD

ছাঁচ ছাড়াই শুধুমাত্র কাঁচালঙ্কা দিয়ে ঘরে পেতে ফেলুন টক দই, জেনে নিন এর স্টেপ বাই স্টেপ পদ্ধতি

টক দই যে এই গরমে শরীরের জন্য কতটা উপকারী, তা আর আলাদা করে বলার জায়গা রাখে না। পেট ঠান্ডা করার পাশাপাশি এটি খাবার হজমেও সহায়তা করে। সাধারণত আপনি অবশ্যই দেখেছেন যে লোকেরা টক দই ঘরে পাতার জন্য টক দইয়ের ছাঁচ ব্যবহার করেন। অর্থাত, যদি দুধে সামান্য টক যোগ করা হয় তবে দুধটি কেটে দই পাতা সম্ভব হয়। তবে যদি কোনও পরিস্থিতিতে আপনার কাছে দই পাতার জন্য ছাঁচ না থাকে, সে ক্ষেত্রে দই পাতা অসম্ভব হয়ে পড়ে। তবে আজ জেনে নিন ছাঁচ ছাড়াই সহজে ঘরে টক দই পাতার সহজ ও সরল পদ্ধতি। 

Food Sep 30, 2020, 3:25 PM IST

How Curd is benificila of our health in winterHow Curd is benificila of our health in winter

শীতকালে টক দই খাচ্ছেন, খাওয়ার আগে জেনে নিন এই বিষয়গুলি

টকদইতে প্রচুর পরিমাণে প্রোবায়োটিক থাকায় এটি হজমে সহায়তা করে। প্রোবায়োটিক  মেদ ঝরাতেও সাহায্য করে। পর্যাপ্ত পরিমাণ ভিটামিন সি থাকায় সর্দি-কাশি কমাতেও দই কার্যকরী। টক দই পেট ভাল রাখতে সাহায্য করে।

Life Style Dec 2, 2019, 12:03 PM IST