Asianet News BanglaAsianet News Bangla

ব্যাঙ্ক জালিয়াতির ঘটনা ঝাড়খণ্ডের জামতাড়া গ্যাংয়ের যোগ, সিউড়িতে ধৃত ২ দুষ্কৃতী

আদালত সূত্রে জানা গিয়েছে, সিউড়ি শহর এলাকায় বেশ কিছুদিন ধরে এটিএম থেকে টাকা তুলে নিচ্ছিল দুষ্কৃতীরা। বিশেষ করে সিউড়ির এসপি মোড়, চৈতালী মোড়, বড়বাগান এলাকার ভারতীয় স্টেট ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তুলছিল তারা। 

2 miscreant arrested with the link of jamtara gang in birbhum bmm
Author
Kolkata, First Published Oct 23, 2021, 7:41 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মাসখানেক ধরে অভিযান চালিয়ে ব্যাঙ্ক জালিয়াতি (Bank Fraud) কাণ্ডে অভিযুক্ত দুই দুষ্কৃতীকে (Miscreants) গ্রেফতার (Arrest) করল বীরভূমের সাইবার থানার (Birbhum Cyber Police) পুলিশ। তাদের কাছ থেকে এক লক্ষ টাকা এবং একটি মোটরবাইক (Bike) বাজেয়াপ্ত করেছে পুলিশ। ধৃতরা ঝাড়খণ্ডের জামতাড়া গ্যাংয়ের (jamtara gang) সদস্য বলে জানা গিয়েছে।

আদালত সূত্রে জানা গিয়েছে, সিউড়ি শহর এলাকায় বেশ কিছুদিন ধরে এটিএম (ATM) থেকে টাকা তুলে নিচ্ছিল দুষ্কৃতীরা। বিশেষ করে সিউড়ির এসপি মোড়, চৈতালী মোড়, বড়বাগান এলাকার ভারতীয় স্টেট ব্যাঙ্কের (State Bank of India) এটিএম থেকে টাকা তুলছিল তারা। ১৬ অক্টোবর সিউড়ির সমন্বয় পল্লীর বাসিন্দা শিক্ষক সুপ্রিয় বন্দ্যোপাধ্যায়ের অ্যাকাউন্ট থেকে পর পর দু'বার ৪০ হাজার টাকা খোয়া গিয়েছে। তাঁর অভিযোগের ভিত্তিতে সাইবার ক্রাইম শাখা তদন্তে নেমে পাঁচ জনের পরিচয় পায়। এরপরেই শুক্রবার রাতে সিউড়ির পাথরচাপুরি থেকে শাহবাজ পারভেজ ও তাজমুল আনসারী নামে দু'জনকে গ্রেফতার করে। 

আরও পড়ুন- অব্যাহত জুনিয়র ডাক্তারদের আন্দোলন, আরজি করে অচলাবস্থা কাটাতে হাইকোর্টে দায়ের জনস্বার্থ মামলা

2 miscreant arrested with the link of jamtara gang in birbhum bmm

আরও পড়ুন- মেলেনি আবাস যোজনার ঘর, ফিরহাদের সভায় যেতে বলায় নেতাদের তাড়া করলেন গ্রামবাসীরা

শাহবাজের বাড়ি ঝাড়খণ্ডের দেওঘর। আর পাথরচাপুরিতে তাজমুলের বাড়ি রয়েছে। ওই বাড়িতে থেকে দুষ্কৃতীরা জালিয়াতি চালাত। এ প্রসঙ্গে সিউড়ি সদর আদালতের সরকারি আইনজীবী অসীম কুমার দাস বলেন, "দুষ্কৃতীরা ভারতীয় স্টেট ব্যাঙ্কের ইওনো অ্যাপ ডাউনলোড করার নাম করে ফোন করত। এরপর ওটিপি শেয়ার করতে বলে এটিএম থেকে টাকা জালিয়াতি করত। সাইবার ক্রাইম শাখা তদন্তে নেমে গ্যাংয়ের খোঁজ পেয়েছে। এরা সকলে ঝাড়খণ্ডের জামতাড়া গাংয়ের সদস্য। শনিার ধৃতদের সিউড়ি অতিরিক্ত মুখ্য দায়রা বিচারকের আদালতে তোলা হলে বিচারক মানবেন্দ্র ঘোষ তাদের চারদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

আরও পড়ুন- সরকারি প্রকল্প নিয়ে সচেতন করতে অভিনব উদ্যোগ, লোকশিল্পীদের দ্বারস্থ প্রশাসন

জেলা পুলিশ সুপার নগেন্দ্র নাথ ত্রিপাঠী বলেন, "বাকিদের খোঁজে প্রতিবেশী রাজ্যের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। শীঘ্রই তাদের ধরা সম্ভব হবে।" পাশাপাশি এই ঘটনার সঙ্গে আর কেউ যুক্ত রয়েছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন- Goa TMC: মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফর ঘিরে জোর প্রস্তুতি, ঘাসফুলে আসতে পারেন এই 'তারকা'রা

Follow Us:
Download App:
  • android
  • ios