Asianet News BanglaAsianet News Bangla

Howrah-'ছেড়ে যাওয়ায় ভাল হয়েছে', রাজীবের BJP বিয়োগে খুশি গেরুয়া শিবির, স্বাগত জানাল TMC

ত্রিপুরার আগরতলায় রাজীব বন্দ্যোপাধ্যায়ের ঘর ওয়াপসি নিয়ে স্বাগত জানাল হাওড়া জেলা সদর তৃণমূল কংগ্রেস। 'রাজীবের ছেড়ে যাওয়ায় বিজেপির ভালো হয়েছে', কটাক্ষ বিজেপির।

Howrah District  TMC has welcomed Rajib Banerjee RTB
Author
Kolkata, First Published Oct 31, 2021, 7:22 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ত্রিপুরার (Tripura)  আগরতলায় রাজীব বন্দ্যোপাধ্যায়ের ঘর ওয়াপসি নিয়ে স্বাগত জানাল হাওড়া জেলা সদর তৃণমূল কংগ্রেস (Howrah TMC)। হাওড়া জেলা সদর তৃণমূল কংগ্রেস কমিটির চেয়ারম্যান লগনদেও সিংহ বলেন, 'এটা অভিনন্দনযোগ্য সিদ্ধান্ত। রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)নিজের ভুল স্বীকার করেছেন। প্রকাশ্যে জানিয়েছেন তিনি অনুতপ্ত। দলের সর্বোচ্চ নেতৃত্ব তাকে দলে নিয়েছে। এতে ভালো হয়েছে।' যদিও কটাক্ষ বিজেপির (BJP)।

আরও পড়ুন, Rajib Banerjee- 'নেওয়াই উচিত হয়নি', রাজীবের তৃণমূল যোগে খুশি নন কল্যাণ, তোপ অর্জুনেরও

বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস সরকারের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেন। জানুয়ারি মাসের শেষদিকে চাটার্ড প্লেনে চেপে দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সঙ্গে দেখা করেন। এরপর ডুমুরজলা মাঠে অমিত শাহের একটি ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। ডোমজুড় বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে নির্বাচনে লড়েন। করা প্রতিদ্বন্দ্বিতার মুখে তৃণমূল কংগ্রেস প্রার্থী কল্যাণ ঘোষের কাছে বড় মার্জিনে পরাজিত হন। এরপর হাওড়ার সঙ্গে তার কার্যত যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। গত ছয় মাসের বেশি সময় তাকে হাওড়ার কোন অনুষ্ঠানে দেখা যায়নি। বিজেপির পক্ষ থেকে বারবার তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি সাড়াশব্দ করেননি বলে অভিযোগ। কর্মীরা আক্রান্ত হলেও তাঁকে পাশে দেখা যায়নি। আজ তিনি বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে ফিরে যাওয়া কার্যত স্বস্তির নিঃশ্বাস ফেলতে শুরু করেছেন হাওড়া জেলার বিজেপি কর্মীরা। 

আরও পড়ুন, Tripura: 'খুঁটি পুজোটা হয়েছে', ত্রিপুরার সভায় বিপ্লবদেবের সরকারকে 'বিসর্জনের' হুঁশিয়ারি অভিষেকের

 বিজেপির হাওড়া সদরের সভাপতি সুরজিৎ সাহা বলেন,' রাজীব বন্দ্যোপাধ্যায়ের  সঙ্গে কোনও লোক ছিল না। তাই তিনি এখানে যোগদান না করে ত্রিপুরা গিয়ে যোগদান করেছেন। তিনি দলে থেকে বিজেপির ক্ষতি হয়েছে। তাই ছেড়ে যাওয়ায় বিজেপির ভালো হয়েছে।'   সুরজিৎ সাহা আরও বলেন রাজীব বন্দ্যোপাধ্যায় ভালো লোক ছিলেন না। তার সঙ্গে কোন লোক না থাকার কারণে তিনি ত্রিপুরায় গিয়ে তৃণমূলে যোগ দিয়েছেন। তার দলত্যাগকে স্বাগত জানিয়ে বলেন এতে বিজেপি ভালো হয়ছে। তিনি আরো অভিযোগ করেন, ভোটের পর রাজীব বন্দ্য়োপাধ্য়ায় একবারও কোনও কর্মীদের  ফোন ধরেননি। এতে বোঝা যায় তিনি কত বড় মাপের নেতা।

আরও পড়ুন, Roshni Ali- হাইকোর্টে বাজি নিষিদ্ধ করার আর্জির পিছনে কে এই রোশনি আলি

অপরদিকে রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায় এবং হাওড়া জেলা সদরের তৃণমূল সভাপতি কল্যান ঘোষ রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কোনও মন্তব্য করতে অস্বীকার করেন। তবে হাওড়া জেলা সদর তৃণমূল কংগ্রেস কমিটির চেয়ারম্যান লগনদেও সিংহ রাজিববাবুর ঘরে ফেরাকে অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন রাজীব বন্দ্যোপাধ্যায় কাজের মানুষ। তিনি আগে তৃণমূল কংগ্রেসই ছিলেন। তিনি ভূল করে বিজেপিতে গিয়েছিলেন। এর জন্য তিনি অনুতপ্ত বলে জানিয়েছেন। তাই তার তৃণমূলের ফেরা অভিনন্দনযোগ্য। এর পাশাপাশি হাওড়া পুরসভার নির্বাচনের আগে তার ফের দলে যোগদানে দলের মধ্যেই গোষ্ঠীদ্বন্দ্বের সম্ভাবনা তিনি নাকচ করে দেন। তিনি আরও বলেন কেউ যদি এর বিরোধীতা করে তবে তিনি দল বিরোধী কাজ করবেন। যদিও রাজীবের তৃণমূল যোগে খুশি নন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios