Asianet News BanglaAsianet News Bangla

Rail: মুর্শিদাবাদে লাইনের নীচ দিয়ে পানীয় জলের পাইপ, ভোগান্তি মিটিয়ে পৌরসভাকে ছাড় রেলের

 

 উৎসবের মাঝে 'সুখবর' মুর্শিদাবাদের বাসিন্দাদের জন্য রেল কর্তৃপক্ষের।  শনিবার এই খবর চাউর হতে উচ্ছ্বাসে ফেটে পড়েছেন বাসিন্দারা।  

Indian Railways has announced clearance in collaboration with the municipality to solve the drinking water problem in Murshidabad RTB
Author
Kolkata, First Published Nov 6, 2021, 5:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 উৎসবের (Puja 2021) মাঝে 'সুখবর' মুর্শিদাবাদের বাসিন্দাদের জন্য রেল কর্তৃপক্ষের (Indian Railway)।  জেলার যমজ শহর বলে পরিচিত জিয়াগঞ্জ-আজিমগঞ্জ  পৌরসভা এলাকায় টানা কয়েক বছর ধরে   বিস্তীর্ণ এলাকায় পানীয়জলের সমস্যা মেটাতে  রেলের এক বিশেষ প্রতিনিধি দলের সঙ্গে স্থানীয় পুরসভার (Murshidabad Municipality) বৈঠক শেষে  রেলের পক্ষ থেকে রেল লাইনের নীচে দিয়ে বিস্তৃত পানীয়জলের পাইপ লাইনের সংযোগের ছাড়পত্র ঘোষণা করা হয় সাংবাদিক বৈঠকের মাধ্যমে।

আরও পড়ুন, Bhai Phota 2021: মোদীর ছবিতে ৩ কেজি ওজনের লাড্ডু খাইয়ে ভাইফোঁটা, উৎসবে সামিল জয়প্রকাশও

মুর্শিদাবাদে রেলের তরফে পানীয় জলের সমস্যা মেটাতে পুরসভাকে সহযোগিতায় ছাড়পত্রের ঘোষণা।  শনিবার এই খবর চাউর হতে উচ্ছ্বাসে ফেটে পড়েছেন বাসিন্দারা। সেক্ষেত্রে খুব শীঘ্রই কাজ শুরু হবে বলে রেলের তরফ এদিন জানানো হয় পুরসভা সূত্রে। জানা গিয়েছে, জনস্বাস্থ্য কারিগরি দপ্তর পাইপ লাইনের মাধ্যমে আজিমগঞ্জ শহরের বিস্তীর্ণ এলাকায় পানীয়জল সরবরাহ করে। এই পানীয়জলের উপর ভাগীরথীর পশ্চিমপাড়ে আজিমগঞ্জ পুরসভার চারটি ওয়ার্ডের কয়েক হাজার পরিবার নির্ভর করে। কয়েক বছর আগে পূর্ব রেলের আজিমগঞ্জ-রামপুরহাট শাখায় ডবল লাইনের কাজ চলাকালীন রেল লাইনের নিচে দিয়ে বিস্তৃত পানীয়জল সরবরাহের পাইপ লাইনের সংযোগ কেটে যায়। এর ফলে দীর্ঘ সময় ধরে ১২ নম্বর ওয়ার্ডের বড়নগর এবং ১৩ নম্বর ওয়ার্ডের গোলাঘাট, জৈনপট্টি সহ বিস্তীর্ণ এলাকায় পানীয়জল সরবরাহ বন্ধ রয়েছে।

আরও পড়ুন, Petrol-Diesel Price: দেশের একাধিক রাজ্যে ১০০-র নীচে পেট্রোল, কেন কমেনি বাংলায়, সরব হতে চলেছে BJP

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুই ওয়ার্ডে ২ হাজারের বেশি পরিবারের বাস। পানীয়জলের জন্য তাদের এক-দেড় কিলোমিটার পথ পেরিয়ে আজিমগঞ্জে আসতে হতো। রেল কর্তৃপক্ষের এদিনের ঘোষণায় উচ্ছ্বসিত স্থানীয় বাসিন্দারা বলেন, পানীয়জলের জন্য গত কয়েক বছর ধরে খুব কষ্ট করতে হচ্ছে। এক কিলোমিটার দূর থেকে গিয়ে জল নিয়ে বাড়ি ফিরতে এক ঘণ্টা লেগে যায়। অনেক সময় গিয়ে দেখা গেছে জল দেয়নি। কিছুক্ষণ অপেক্ষা করে খালি পাত্র নিয়ে বাড়ি ফিরে আসতে হয়েছে। এবার সমস্যা মিটলো আমরা দীর্ঘদিনের যন্ত্রণা থেকে মুক্তি পাবো।' বৈঠক শেষে আজিমগঞ্জ পুরসভার প্রশাসক প্রসেনজিৎ ঘোষ বলেন, 'পাইপ লাইন কেটে যাওয়ার কারণে দুটি পুরসভার বাসিন্দারা খুব সমস্যার মধ্যে পড়েছিলেন। পাইপ লাইন সংযোগের জন্য পুরসভার পক্ষ থেকে রেলের অনুমতির জন্য অবশেষে রেলের অনুমতি মিলল।'

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios