Lata Mangeshkar Photos -

114 Stories

প্রথম উপার্জনের টাকায় কেনা আংটি লতাজির কাছে ছিল সবচেয়ে মূল্যবান, রইল ১৫টি অজানা কাহিনি, দেখে নিন এক ঝলকে

Feb 06 2022, 05:38 PM IST
রবিবার সকাল ৮.১২ মিনিটে প্রয়াত হলেন লতা মঙ্গেশকর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২। দীর্ঘ ২৭ দিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। করোনা (Corona) আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন, তারপর নিউমোনিয়ার আক্রান্ত হন। গতকাল দুপুরের পর থেকে অবস্থার অবনতি হয়। তারপর আইসিইউ-তে ভর্তি করা হয়েছিল শিল্পীকে। শেষে আজ সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করনে। গত কয়েক দশক ধরে একের পর এক জনপ্রিয় গান দর্শকদের উপহার দিয়েছেন লতাজি। আজ জেনে নিন সুরের সরস্বতী লতা মঙ্গেশকরের জীবনের কিছু অজানা কাহিনি।

বিষ দিয়ে খুনের চেষ্টা, তিনমাস শয্যাশায়ী থেকেও মৃত্যুর সঙ্গে দীর্ঘ লড়াইয়ে জয়ী হয়েছিলেন লতা মঙ্গেশকর

Feb 06 2022, 01:17 PM IST
চিরদিনের জন্য স্তব্ধ হয়ে গেল কোকিল কন্ঠ। ২৭ দিনের লড়াই শেষ হল আজ সকালেই। ৯২ বছরেই না ফেরার দেশে চলে গেলেন লতা মঙ্গেশকর (RIP Lata Mangeshkar)। সুর-সাম্রাজ্ঞী মৃত্যুর খবরে গোটা দেশ জুড়ে শোকের ছায়া। এর আগেও একাধিকবার সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করতে হয়েছিল লতাজিকে। তবে প্রতিবারই সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছেন লতা মঙ্গেশকর। এমনকী বিষ খাইয়ে হত্যার চেষ্টা করা হয়েছিল লতা মঙ্গেশকরকে। এই খবরের সত্যতায় সিলমোহর দিয়েছিলেন শিল্পীর বোন উষা মঙ্গেশকর। সকাল ৮.১২ মিনিটে চিরঘুমের দেশে চলে গেলেন লতা মঙ্গেশকর। কোভিডকে হারিয়েও আর বাড়ি ফেলা হল না সুর-সাম্রাজ্ঞীর।

১৩ বছর দিলীপ কুমারের সঙ্গে কথা বলেননি লতা মঙ্গেশকর, কারণ জানলে আঁতকে উঠবেন

Feb 06 2022, 12:32 PM IST
প্রয়াত হলেন লতা মঙ্গেশকর। সুর-সাম্রাজ্ঞী মৃত্যুর খবরে গোটা দেশ জুড়ে শোকের ছায়া। চিরদিনের জন্য স্তব্ধ হয়ে গেল কোকিল কন্ঠ। ভারতরত্ন লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকস্তব্ধ সঙ্গীত মহল। ৯২ বছরেই না ফেরার দেশে চলে গেলেন লতা মঙ্গেশকর (RIP Lata Mangeshkar )। ২৭ দিনের লড়াই শেষ হল আজ সকালেই। মৃত্যুকালে গায়িকার বয়স হয়েছিল ৯২ বছর। কোটি কোটি অনুরাগীর প্রার্থনায় এবার আর সারা দিলেন না বর্ষীয়াণ গায়িকা। সরস্বতী পুজোর রেশের মধ্যেই চলে গেলেন সুরের সরস্বতী। বর্ষীয়াণ অভিনেতা দিলীপ কুমারের সঙ্গে লতা মঙ্গেশকরের সম্পর্ক অজানা কাহানি নিয়ে ফের উত্তাল সোশ্যাল মিডিয়া।

স্তব্ধ হল কোকিলকন্ঠির সুর, কোভিড পরবর্তী জটিলতা মাল্টি অর্গান ফেলিওরেই প্রয়াত হলেন লতা মঙ্গেশকর

Feb 06 2022, 10:30 AM IST
ফের নক্ষত্রপতন। প্রয়াত হলেন কোকিলকন্ঠি লতা মঙ্গেশকর। সুর-সাম্রাজ্ঞী মৃত্যুর খবর জানাজানি হতেই গোটা দেশে জুড়ে শোকের ছায়া। প্রায় চার সপ্তাহ ধরেই মুম্বইয়ের ব্রিচ-ক্যান্ডি হাসপাতালে আইসিইউ-তে হাসপাতালেই ভর্তি ছিলেন সুর-সাম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯২ বছর। দিনকয়েক আগে শারীরিক অবস্থার উন্নতি হলেও ফেরশারীরিক অবস্থার অবনতি হতেই তড়িঘড়ি ভেন্টিলেশনে দেওয়া হয়েছিল সুর-সাম্রাজ্ঞীকে ( RIP Lata Mangeshkar )। কড়া নিরাপত্তার মধ্যেই রাখা হয়েছিল লতা মঙ্গেশকরকে। কোভিডকে হারিয়েও আর বাড়ি ফেলা হল না সুর-সাম্রাজ্ঞীর। কিন্তু কোভিড পরবর্তী জটিলতার জেরেই মৃত্যু হয়েছে লতা মঙ্গেশকরের।