Delhi Public School Ruby Park- ইতিমধ্যেই কলকাতার বুকে ইংরাজি মাধ্যমে পড়াশোনায় শিক্ষীর্থীদের কাছে ভরসা স্থান হ

রুবি পার্কের দিল্লি পাবলিক স্কুলের (NOC NO- 371-SE(S)/6C-7/07) পথ চলা শুরু ২০০৩ সালে। আগামীর শিক্ষার্থীদের ভিত মজবুত করতে প্রতিশ্রুতিবদ্ধ এই স্কুল হয়ে উঠতে পারে আপনার সন্তানের দ্বিতীয় অভিভাবক।

Asianet News Bangla | Published : Nov 14, 2021 11:29 AM IST / Updated: Nov 15 2021, 10:44 AM IST

শতাব্দী কর, প্রতিবেদক- রুবি পার্কের দিল্লি পাবলিক স্কুলের (NOC NO- 371-SE(S)/6C-7/07) পথ চলা শুরু ২০০৩ সালে। ইতিমধ্যেই কলকাতার বুকে ইংরাজি মাধ্যমে পড়াশোনায় শিক্ষীর্থীদের কাছে ভরসা স্থান হয়ে উঠেছে এই স্কুল। প্রতিবছর শিক্ষার্থীদের রেকর্ড সংখ্যা বৃদ্ধিই জানান দিচ্ছে স্কুলের মান সম্পর্কে। প্রায় ২.৫ একর জমির ওপর প্রতিষ্ঠিত এই স্কুলে রয়েছে আন্তর্জাতিক মানের স্কুলের সমস্ত রকম সুযোগ-সুবিধে। পুরোদস্তুর ওয়াই-ফাই যুক্ত স্কুল ক্যাম্পাস, মিউসিক রুম, ডান্স রুম, ইনডোর গেম, মাসিক হেলথ চেকআপ সহ উচ্চমানের শিক্ষাব্যবস্থা। আগামীর শিক্ষার্থীদের ভিত মজবুত করতে প্রতিশ্রুতিবদ্ধ এই স্কুল হয়ে উঠতে পারে আপনার সন্তানের দ্বিতীয় অভিভাবক। 
স্কুলের প্রতিশ্রুতি এবং লক্ষ্য

আরও পড়ুন- বাড়িতে বসেই ইউপিএসসি পরীক্ষার প্রস্তুতি, কীভাবে সম্ভব-জানুন
•    আপনার সন্তানের প্রকৃত প্রতিভা অন্বেষণ
•    খুঁদে পড়ুয়াদের মধ্যে মুক্তচিন্তার বিকাশ
•    আজকের শিক্ষার্থীদের কাছে আগামীর সুযোগ তুলে ধরা
•    শিক্ষার্থীদের মধ্যে অনুপ্রেরণা সঞ্চার
•    উজ্জ্বল নক্ষত্র তৈরি
•    ভবিষ্যতের টেকনোলজি যুক্ত পরিবেশের সঙ্গে শিক্ষার্থীদের পরিচিতি ঘটানো 

আরও পড়ুন- মেট্রো রেলে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, কোন পদে কত নিয়োগ

আরও পড়ুন- সায়েন্টিস্ট পদে নিয়োগ, ৩৩ শূন্যপদে নিয়োগ, কীভাবে আবেদন

এবারে আসা যাক স্কুলের শিক্ষাগত পরিকাঠামোর কথায়----
সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্সারি এডুকেশনের (CBSE) অধীনস্থ এই স্কুলে নার্সারি বিভাগ (UKG) থেকে শুরু করে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পঠনপাঠন চলে। সাধারণত স্কুলের অ্যাকাডেমিক সেশন শুরু হয় পয়লা এপ্রিল থেকে। প্রত্যেক শ্রেণির ক্ষেত্রে পঠনপাঠনের জন্য নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। 
স্কুলের বার্ষিক খরচ কেমন?
সমস্ত শ্রেণির ক্ষেত্রেই অ্যাডমিশন ফি, অ্যানুয়াল সেশন ফি, টিউশন ফি, আইডি ও এসকর্ট ফি বাবদ বার্ষিক অ্যাকাডেমিক ফি গ্রহণ করা হয়। 
নার্সারি বিভাগ (UKG)- সর্বোমোট বার্ষিক ১,৩৯,৪০০ টাকা
প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি- সর্বোমোট বার্ষিক ১,৪০,৭০০ টাকা
ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি- সর্বোমোট বার্ষিক ১,৪১,৩০০ টাকা
একাদশ শ্রেণি এবং দ্বাদশ শ্রেণি
কলা বিভাগ- সর্বোমোট বার্ষিক ১,০৫,৪৭৫ টাকা
বিজ্ঞান বিভাগ- সর্বোমোট বার্ষিক ১,০৬,০০০ টাকা
বানিজ্য বিভাগ- সর্বোমোট বার্ষিক ১,০৫,৪৭৫ টাকা
ট্রান্সফোর্টের সুবিধে
স্কুলের ব্যবস্থাপনায় পড়ুয়াদের জন্য যাতায়তের সুবন্দোবস্থ রয়েছে। তবে পড়ুয়াদের নিজস্ব ব্যবস্থাপনায় স্কুলে যাতায়তের অনুমতি নেই। অভিভাবকরা চাইলে স্কুলের সঙ্গে চুক্তির ভিত্তিতে ব্যবস্থা করতে পারেন। সে ক্ষেত্রে ট্রান্সফোর্ট ফি মিলিয়ে যাতায়তে মাসিক প্রায় ৩,৩৫০ টাকা খরচ হবে। পড়ুয়াদের বাড়ির দূরত্বের ওপর ভিত্তি করে ট্রান্সফোর্ট ফি হেরফের হতে পারে।  
কোভিড পরবর্তী সতর্কতা
স্কুলের তরফে ইতিমধ্যেই মহামারি পরবর্তী যাবতীয় সতর্কতা নেওয়া হয়েছে। দূরত্ববিধি মেনে ট্রান্সফোর্টের ব্যবস্থা করা স্যানিটাইজ করা শ্রেণিকক্ষ, দূরত্ব বজায় রেখে পড়ুয়াদের বসার সুবিধে সহ প্রয়োজনে পড়ুয়াদের জন্য অতিরিক্ত স্যানিটাইজার মজুত রাখা ইত্যাদি। যথারীতি মহামারি পরবর্তীতে স্কুল খোলার জন্য একেবারে প্রস্তুত। 
কীভাবে যোগাযোগ করবেন?
অভিভাবকরা সরাসরি স্কুলে গিয়ে যোগাযোগ করতে পারেন। রুবি পার্কের দিল্লি পাবলিক স্কুলের ঠিকানা, ‘২৫৪, রাসবিহারী, কলকাতা-০৭, পশ্চিমবঙ্গ’। এছাড়া ইমেল মারফতও যোগাযোগ করতে পারেন info@dpskolkata.com/ principal@dpskolkata.com এই মেল আইডিতে। 
স্কুল খোলা থাকার সময়
সাধারণত ছুটির দিন বাদে সকাল ৭টা বেজে ১৫মিনিট থেকে দুপুর ২টা পর্যন্ত স্কুল খোলা থাকে।

Share this article
click me!