Coronavirus: রাজ্যে সামান্য কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্য়া, মৃত ১১

বুধবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮০৩। গত ২৪ ঘণ্টায় তা অনেকটা কমে গিয়েছে। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫৮ জন। 

Asianet News Bangla | / Updated: Nov 26 2021, 07:00 AM IST

সামান্য স্বস্তি! বুধবারের পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের (Daily Corona Cases) সংখ্যা ৮০০ ছাড়িয়ে গিয়েছিল। তবে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ফের নিম্নমুখী। তবে তা সাড়ে ৭০০-র উপরে রয়েছে। তার মধ্যেও সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সেখানেই আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), হুগলি (Hooghly), দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas) ও হাওড়া (Howrah)।

বুধবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮০৩। তবে গত ২৪ ঘণ্টায় সামান্য স্বস্তি দিয়ে ফের তা নিম্নমুখী। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫৮ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৫ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ১২ হাজার ৭৪১।

আরও পড়ুন- টিকাকরণ সম্পন্ন হলেই মিলবে নতুন টিভি-ফ্রিজ, ঘোষণা রাজ্য সরকারের

সংক্রমিতের সংখ্যা পাশাপাশি দৈনিক মৃতের সংখ্যাও সামান্য কম রয়েছে। বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১২ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৭৪ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩১ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৮৬৭।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। সেখানে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। তারপরই রয়েছে আলিপুরদুয়ার ও পশ্চিম মেদিনীপুর। এই দুই জেলায় আক্রান্তের সংখ্যা ৪ জন করে। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে কোচবিহারে আক্রান্তের সংখ্যা ১২, দার্জিলিংয়ে ২৮, কালিম্পংয়ে ৫, জলপাইগুড়িতে ১৯, উত্তর দিনাজপুরে ৫, দক্ষিণ দিনাজপুরে ১৫ ও মালদহে ৭।

আরও পড়ুন- করোনার নতুন রূপ ভয়াবহ হতে পারে, কেন্দ্র চিঠি লিখে সতর্ক করল রাজ্যগুলিকে

রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২১৫ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ১৪১ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হুগলি। সেখানে আক্রান্তের সংখ্যা ৬৫। এরপরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৬৪ জন। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্ত ৫৮ জন।

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ১ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭টি জেলার বাসিন্দার। তার মধ্যে নদিয়াতে ২ জন, পূর্ব বর্ধমানে ১ জন, পশ্চিম বর্ধমানে ১ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২ জন ও কলকাতায় ২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় একজনেরও মৃত্যু হয়নি বাকি জেলাগুলিতে। 

Share this article
click me!