Coronavirus: রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ঊর্ধ্বমুখী, কমল মৃতের সংখ্যা

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৬০৮। গত ২৪ ঘণ্টায় তা ফের বেড়ে গিয়েছে। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬২১ জন। 

Web Desk - ANB | Published : Dec 4, 2021 8:04 PM IST

শুক্রবার রাজ্যে করোনার দৈনিক সংক্রমণের (Daily Corona Cases) গতি অনেকটাই নিম্নমুখী ছিল। কিন্তু, শনিবার সেই গতি ফের ঊর্ধ্বমুখী হয়ে গিয়েছে। সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা। কারণ রাজ্যের নিরিখে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি কলকাতায় (Kolkata)। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas), হুগলি (Hooghly) ও হাওড়া (Howrah)।

গতকাল দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৬০৮। গত ২৪ ঘণ্টায় তা বেড়ে গিয়েছে। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬২১ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮৫ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ১৮ হাজার ৬৩৭।

অবশ্য দৈনিক মৃতের সংখ্যা সামান্য কমেছে। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১৩ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬২৪ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩২ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৬৫৬।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ঝাড়গ্রামে। সেখানে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। তারপরই রয়েছে আলিপুরদুয়ার। এই জেলায় আক্রান্তের সংখ্যা ৩ জন। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে কালিম্পংয়ে আক্রান্তের সংখ্যা ৭, কোচবিহারে ১৫, দার্জিলিংয়ে ২৬, জলপাইগুড়িতে ১৪, উত্তর দিনাজপুরে ৫, দক্ষিণ দিনাজপুরে ১০ ও মালদহে ১৩।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১৮৫ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯১ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ৫০। এরপরেই রয়েছে হুগলি। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৫০ জন। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্ত ৪৫ জন।

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ১ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫টি জেলার বাসিন্দার। তার মধ্যে জলপাইগুড়িতে ১ জন, হাওড়ায় ১ জন, উত্তর ২৪ পরগনায় ৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১ জন ও কলকাতায় ৪ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!