Coronavirus: রাজ্যে ফের বাড়ল করোনার দৈনিক সংক্রমণ, কলকাতায় একদিনে আক্রান্ত ২০৬

মঙ্গলবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৪৪০। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ফের বেড়ে গিয়েছে। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩৪ জন। 

Web Desk - ANB | / Updated: Dec 23 2021, 07:15 AM IST

ফের বাড়ল রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা (Daily Corona Cases)। সপ্তাহের শুরুতে করোনার সংক্রমণ সাড়ে ৪০০-র অনেকটা নিচে নেমে গিয়েছিল। কিন্তু, সপ্তাহের মাঝে ফের তা ফের বেড়ে গিয়েছে। বেড়ে তা ৫০০ ছাড়িয়ে গিয়েছে। মঙ্গলবারের থেকে বুধবার ফের বাড়ল সংক্রমণ। বেড়ে তা ৫০০-র উপরে উঠে গিয়েছে। এদিকে কলকাতায় চোখ রাঙাচ্ছে করোনার নতুন রূপ ওমিক্রন, আর সেই আতঙ্কের মাঝেই উদ্বেগ বাড়াচ্ছে কলকাতার করোনা সংক্রমণ। রাজ্যের নিরিখে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি কলকাতায় (Kolkata)। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), হুগলি (Hooghly), নদিয়া (Nadia) ও হাওড়া (Howrah)।

মঙ্গলবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৪৪০। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ফের বেড়ে গিয়েছে। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩৪ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২০৬ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ২৮ হাজার ৪৬৪।
 
তবে সংক্রমিতের সংখ্যা বাড়লেও দৈনিক মৃতের সংখ্যা অনেকটাই কমে গিয়েছে। মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১২ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৩৫ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৪৪২।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পং, উত্তর দিনাজপুর, মালদহ, পুরুলিয়া ও ঝাড়গ্রামে। এই পাঁচ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। ঠিক তারপরই রয়েছে দক্ষিণ দিনাজপুর ও মুর্শিদাবাদ। এই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ জন করে। এছাড়াও উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ৩, কোচবিহারে ৮, দার্জিলিংয়ে ২১ ও জলপাইগুড়িতে ৭।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২০৬ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭৩ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হুগলি। ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৫ জন। এরপর রয়েছে নদিয়া। সেখানে আক্রান্তের সংখ্যা ৩৩। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্তের সংখ্যা ৩১।

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়া ও ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই দুই জেলায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪টি জেলার বাসিন্দার। তার মধ্যে পূর্ব বর্ধমানে ১ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ৩ জন ও কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!