সংক্রমণ বাড়লেও স্বস্তি, রাজ্যে দৈনিক করোনায় মৃতের সংখ্যা শূন্য

মঙ্গলবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ১৪৬। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৩ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩২ জন।

Web Desk - ANB | Published : Mar 2, 2022 4:53 PM IST

রাজ্যবাসীর জন্য সবথেকে স্বস্তির খবর। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে কারও মৃত্যু হয়নি। মৃতের সংখ্যা কার্যত শূন্য। তবে দৈনিক সংক্রমিতের পরিমাণ (Daily Corona Cases) গতকালের তুলনায় সামান্য বেড়েছে। যদিও তা এখনও পর্যন্ত ২০০-র নিচেই রয়েছে। এদিকে সোমবার সংক্রমিতের পরিমাণ ১০০-র নিচে নেমে গিয়েছিল। ২০২০ সালের মে মাসের পর সোমবারই প্রথম এতটাই কমে গিয়েছিল সংক্রমিতের সংখ্যা। করোনা আতঙ্ক কাটিয়ে গোটা রাজ্য যখন ধীরে ধীরে ছন্দে ফিরছে তখন করোনায় মৃত্যু শূন্যের খবর অনেকটাই স্বস্তি দিচ্ছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের। 

মঙ্গলবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ১৪৬। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের (West Bengal Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৩ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় (Kolkata) নতুন করে আক্রান্ত হয়েছেন ৩২ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ১৫ হাজার ৪০৬। পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ০.৬৯ শতাংশ।

দৈনিক মৃত্যু
দৈনিক আক্রান্তের সংখ্যা গতকালের তুলনায় সামান্য ঊর্ধ্বমুখী হলেও বুধবার স্বস্তি দিচ্ছে দৈনিক মৃতের সংখ্যা। কারণ গত ২৪ ঘণ্টায় রাজ্যের কোথাও কারও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়নি। যা নিঃসন্দেহে স্বস্তির বিষয়। কয়েকদিন ধরেই রাজ্যে মৃতের সংখ্যা খুবই কম ছিল। মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল ২ জনের। আর আজ সেই সংখ্যা একেবারেই শূন্য হয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬৬ জন। রাজ্যে সুস্থতার হারও গতকালের মতো একই রয়েছে। মঙ্গলবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৮.৮৬ শতাংশ। আজও সেই হার একই রয়েছে। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৭৯৫।

উত্তরবঙ্গে সংক্রমিতের পরিমাণ
রাজ্যের নিরিখে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কোচবিহার, কালিম্পং ও দক্ষিণ দিনাজপুরে। এই তিন জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ৫, দার্জিলিংয়ে ৪, জলপাইগুড়িতে ২, উত্তর দিনাজপুরে ৫ ও মালদহে ৪।

সংক্রমিতের সংখ্যা সর্বাধিক কোন কোন জেলায়
রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায়। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৩২ জন। তালিকায় ঠিক তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২৮ জন। আক্রান্তের সংখ্যার নিরিখে তালিকায় ঠিক তারপরই রয়েছে হাওড়া। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১৩ জন। তারপরে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ৯। 

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ জন। 

Share this article
click me!