Coronavirus: রাজ্যে ফের ঊর্ধ্বমুখী করোনার দৈনিক সংক্রমণ, বাড়ল মৃতের সংখ্যাও

সোমবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫১১। গত ২৪ ঘণ্টায় তা ফের বেড়ে গিয়েছে। সংক্রমণ বেড়ে ৭০০-র গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭০৫ জন। 

Asianet News Bangla | Published : Nov 30, 2021 3:38 PM IST

সোমবার রাজ্যে করোনার দৈনিক সংক্রমণের (Daily Corona Cases) গতি ছিল অনেকটাই নিম্নমুখী। কিন্তু, মঙ্গলবার সেই গতি ঊর্ধ্বমুখী হয়ে গিয়েছে। যেখানে আক্রান্তের সংখ্যা সাড়ে ৫০০-র নিচে নেমে গিয়েছিল, সেখানে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ফের বেড়ে ৭০০ ছাড়িয়ে গিয়েছে। রাজ্যের নিরিখে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি কলকাতায় (Kolkata)। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas), হাওড়া (Howrah) ও হুগলি (Hooghly)।

সোমবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫১১। তবে গত ২৪ ঘণ্টায় ফের উদ্বেগ বাড়িয়ে তা বেড়ে গিয়েছে। মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭০৫ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯২ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ১৬ হাজার ৮৩।

সংক্রমিতের সংখ্যা পাশাপাশি দৈনিক মৃতের সংখ্যাও সামান্য বেড়েছে। সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১১ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৯৪ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩২ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৭৩১।

আরও পড়ুন- এখনও ওমিক্রনের খোঁজ মেলেনি ভারতে, আশ্বাস স্বাস্থ্যমন্ত্রীর

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। সেখানে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। তারপরই রয়েছে কালিম্পং। এই জেলায় আক্রান্তের সংখ্যা ২ জন। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ৭, কোচবিহারে ১১, দার্জিলিংয়ে ২১, জলপাইগুড়িতে ১৬, উত্তর দিনাজপুরে ৪, দক্ষিণ দিনাজপুরে ১৫ ও মালদহে ৯।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১৯২ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৩৭ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ৬৪। এরপরেই রয়েছে হাওড়া। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৫৫ জন। তারপর রয়েছে হুগলি। সেখানে আক্রান্ত ৪৬ জন।

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ১ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯টি জেলার বাসিন্দার। তার মধ্যে জলপাইগুড়িতে ১ জন, দক্ষিণ দিনাজপুরে ১ জন, নদিয়ায় ১ জন, পূর্ব মেদিনীপুরে ১ জন, হাওড়ায় ১ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১ জন ও কলকাতায় ২ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!