রাজ্যে ফের বাড়ল আক্রান্তের সংখ্যা, একশোর উপরে দৈনিক করোনা সংক্রমণ

সোমবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮৯। মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪৬ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩২ জন।

Web Desk - ANB | Published : Mar 1, 2022 5:42 PM IST

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ (Daily Corona Cases) এখন অনেকটাই নিম্নমুখী রয়েছে। গতকালই সংক্রমিতের সংখ্যা ১০০-র নিচে নেমে গিয়েছিল। ২০২০ সালের মে মাসের পর গতকালই প্রথম এতটাই কমে গিয়েছিল সংক্রমণ। কিন্তু, আজ আবার সংক্রমিতের সংখ্যা বেড়ে গিয়েছে। ১৫০-র কাছাকাছি চলে গিয়েছে সংক্রমণ। বেড়েছে মৃতের সংখ্যাও।  

সোমবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮৯। মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের (West Bengal Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪৬ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় (Kolkata) নতুন করে আক্রান্ত হয়েছেন ৩২ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ১৫ হাজার ২৫৩। পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ০.৬১ শতাংশ।

আরও পড়ুন- কোভিডে মৃত্যু শূন্য উত্তর ২৪ পরগণা, রাজ্যে সংক্রমণ কমলেও শীর্ষে কলকাতা

দৈনিক মৃত্যু
দৈনিক সংক্রমিতের সংখ্যা ঊর্ধ্বমুখী হওয়ার পাশাপাশি বেড়েছে দৈনিক মৃতের সংখ্যাও। সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১ জনের। আর গত ২৪ ঘণ্টাতেও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ জনেরই। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬৪ জন। রাজ্যে সুস্থতার হারও গতকালের মতো একই রয়েছে। সোমবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৮.৮৬ শতাংশ। আজও সেই হার একই রয়েছে। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৮০৮।

উত্তরবঙ্গে সংক্রমিতের পরিমাণ
রাজ্যের নিরিখে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পং ও দক্ষিণ দিনাজপুরে। এই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ৬, কোচবিহারে ৩, দার্জিলিংয়ে ৬, জলপাইগুড়িতে ৬, উত্তর দিনাজপুরে ২ ও মালদহে ৩।

আরও পড়ুন- ওমিক্রনে ২ বারও সংক্রমণ হতে পারেন, দাবি কোভিড বিশেষজ্ঞদের

সংক্রমিতের সংখ্যা সর্বাধিক কোন কোন জেলায়
রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায়। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৩২ জন। তালিকায় ঠিক তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১৪ জন। তারপরে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ১৩। আক্রান্তের সংখ্যার নিরিখে তালিকায় ঠিক তারপরই রয়েছে হাওড়া। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১১ জন।

আরও পড়ুন, '১০০ শতাংশ কার্যকর', কোভিড ভ্যাকসিন নিয়ে কী বার্তা স্যানোফি ও জিএসকে-র

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়া ও ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে শুধুমাত্র কলকাতার ২ বাসিন্দার। বাকি জেলাগুলিতে মৃতের সংখ্যা শূন্য। যা অনেকটাই স্বস্তির। 

Share this article
click me!