Coronavirus: রাজ্যে ফের বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ১৩

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১৩ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। 

Asianet News Bangla | / Updated: Nov 12 2021, 07:00 AM IST

কালীপুজোর (Kali Puja) পর রাজ্যে দৈনিক করোনার গ্রাফ (Daily Corona Cases) অনেকটাই নিম্নমুখী ছিল। কিন্তু, ভাইফোঁটার পর ফের দৈনিক সংক্রমিতের সংখ্যা অনেকটা বেড়ে গিয়েছে। সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সেখানেই আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), হুগলি (Hooghly), হাওড়া (Howrah) ও দক্ষিণ ২৪ পরগনা।

বুধবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮৫৩। কিন্তু, গত ২৪ ঘণ্টায় ফের তা বেড়ে গিয়েছে। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৫৪ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩৬ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ১ হাজার ৫৮৬।

আরও পড়ুন- ভ্যাকসিন নেওয়ার পরেও বুস্টার ডোজ দরকার কিনা জানাল ভারত বায়োটেক

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১৩ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৯৭৩। 

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। সেখানে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। তারপরই রয়েছে মুর্শিদাবাদ। সেখানে আক্রান্তের সংখ্যা ২। এরপর রয়েছে আলিপুরদুয়ার। সেখানে আক্রান্তের সংখ্যা ৪। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে উত্তর দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ৫, মালদহে ৫, কালিম্পংয়ে ৬, কোচবিহারে ১০, দক্ষিণ দিনাজপুরে ২৭, জলপাইগুড়িতে ২৫ ও দার্জিলিংয়ে ৪২।

আরও পড়ুন- Mamata Banerjee-তেলের দাম বাড়িয়ে ৪লক্ষ কোটি টাকা আয় করেছে কেন্দ্র,দাবি মমতার

রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২৩৬ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ১৫৯ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হুগলি। সেখানে একদিনে আক্রান্ত ৮৬ জন। এরপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্তের সংখ্যা ৬১। তারপর রয়েছে নদিয়া। সেখানে আক্রান্ত ৪৫ জন।

আরও পড়ুন- Modi in Approval ratings-বিশ্বনেতাদের ব়্যাঙ্কিংয়ে এক নম্বর, জনপ্রিয়তার শীর্ষে মোদী

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়া ও মুর্শিদাবাদে। ২৪ ঘণ্টায়  পুরুলিয়ায় আক্রান্ত হয়েছেন মাত্র ১ জন। আর মুর্শিদাবাদে আক্রান্তের সংখ্যা ২। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬টি জেলার বাসিন্দার। তার মধ্যে জলপাইগুড়িতে ১ জন, নদিয়ায় ২ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৪ জন ও কলকাতায় ২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় একজনেরও মৃত্যু হয়নি বাকি জেলাগুলিতে। তবে পুজোর পর থেকেই কলকাতাকে নিয়ে সবথেকে বেশি উদ্বেগ বাড়ছে। সেই কারণে সংক্রমণের উপর রাশ টানতে কড়া পদক্ষেপ করছে প্রশাসন। 

Share this article
click me!