Coronavirus: রাজ্যে ফের বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা

মঙ্গলবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮১৯। গত ২৪ ঘণ্টায় তা আরও বেড়ে গিয়েছে। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬২ জন। 

Asianet News Bangla | / Updated: Nov 18 2021, 07:00 AM IST

কয়েকদিন ধরেই রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৮০০-র উপরেই ছিল। মাঝে ফের তা অনেকটাই কমে গিয়েছিল। কিন্তু, গত ২৪ ঘণ্টায় তা বেড়ে ফের সাড়ে ৮০০ ছাড়িয়ে গিয়েছে। রাজ্যে আবারও ঊর্ধ্বমুখী করোনার দৈনিক সংক্রমণ। তার মধ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সেখানেই আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), দক্ষিণ ২৪ পরগনা,  হুগলি (Hooghly) ও হাওড়া (Howrah)।

মঙ্গলবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮১৯। গত ২৪ ঘণ্টায় তা আরও বেড়ে গিয়েছে। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬২ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩৮ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৬ হাজার ৬৫৬।

আরও পড়ুন- কলকাতা পুরভোটের প্রচারে দীনেশে ভরসা বিজেপির, গুরুত্বপূর্ণ দায়িত্বে অর্জুন

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৩০ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৮ হাজার ৫১।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পংয়ে। সেখানে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। তারপরই রয়েছে আলিপুরদুয়ার ও মুর্শিদাবাদ। এই দুই জেলায় আক্রান্তের সংখ্যা ২ জন করে। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে দক্ষিণ দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ৩৭, কোচবিহারে ১১, দার্জিলিংয়ে ৩৫, জলপাইগুড়িতে ১২, উত্তর দিনাজপুরে ৭, মালদহে ১৩।

আরও পড়ুন- মাছ ধরতে গিয়ে কিশোরের চোখের সামনে ভেসে উঠল যুবকের দেহ, বিক্ষোভ স্থানীয়দের

রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২৩৮ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ১২২ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা ও হুগলি। এই দুই জেলায় একদিনে আক্রান্ত ৭৯ জন করে। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্ত ৬৭ জন।

আরও পড়ুন- শীতের দেখা মিলছে না বঙ্গে, সপ্তাহান্তে বৃষ্টির পূর্বাভাস কলকাতায়

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন মুর্শিদাবাদে। ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ২ জন। আর পুরুলিয়া ও ঝাড়গ্রামে আক্রান্তের সংখ্যা ৩। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫টি জেলার বাসিন্দার। তার মধ্যে নদিয়ায় ১ জন, হাওড়ায় ১ জন, উত্তর ২৪ পরগনায় ৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১ জন ও কলকাতায় ২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় একজনেরও মৃত্যু হয়নি বাকি জেলাগুলিতে। তবে পুজোর পর থেকেই কলকাতাকে নিয়ে সবথেকে বেশি উদ্বেগ বাড়ছে। সেই কারণে সংক্রমণের উপর রাশ টানতে কড়া পদক্ষেপ করছে প্রশাসন। 

Share this article
click me!