Round-Up 2021 : আরিয়ান মাদক মামলা থেকে রাজের পর্ন কান্ড, ২০২১ -এর বিতর্ক ঘুম কেড়েছিল বলিউডের

বলিউডের সঙ্গে বিতর্ক যেন ওতপ্রোতভাবে জড়িত। তবে ২০২১ সালে বলিউডের বিতর্কের লিস্ট যেন গুনে শেষ করা যাবে না। বি-টাউনের কন্ট্রোভার্সির মধ্যে  সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে শাহরুখ খান পুত্র আরিয়ান খান মাদক মামলা। এছাড়াও রাজ কুন্দ্রার পর্নোগ্রাফি থেকে কার্তিক আরিয়ানের নেপোটিজম ঝড়ও বলিউডে একাধিক বিতর্ক তৈরি করেছে। ২০২১ -এরএমন কিছু বিতর্ক যা ঘুম উড়িয়েছিল বি-টাউনের।

Riya Das | Published : Dec 16, 2021 11:11 AM IST / Updated: Dec 16 2021, 04:42 PM IST

110
Round-Up 2021 : আরিয়ান মাদক মামলা থেকে রাজের পর্ন  কান্ড, ২০২১ -এর বিতর্ক ঘুম কেড়েছিল বলিউডের

আরিয়ান খান ড্রাগ কেস: ২০২১ সালে বলিউডের বিতর্কের লিস্ট যেন গুনে শেষ করা যাবে না। বি-টাউনের কন্ট্রোভার্সির মধ্যে যা সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে সেটি হল শাহরুখ খান পুত্র আরিয়ান খান  মাদক মামলা (Aryan Khan Drug Case)। বিনোদন জগতে সবথেকে বড় বিতর্কিত ঘটনাই হল আরিয়ান খানের গ্রেফতারি। গত প্রায় ২ মাস ধরেই চর্চায় রয়েছে প্রমোদতরীর মাদক কান্ড। শাহরুখ পুত্র আরিয়ান খান (Aryan khan)মাদক মামলা নিয়ে এখনও সরগরম বলি ইন্ডাস্ট্রি।  ক্রুজে অনুষ্ঠিত রেভ পার্টিতে গিয়েই এনসিবি-র হাতে ধরা পড়েছিল শাহরুখ পুত্র (Shahrukh Khan)আরিয়ান খান।  একাধিক বার জামিন খারিজ হওয়ার পর গত ২৮ শে অক্টোবর দীর্ঘ ২৬ দিন পর মাদক কান্ডে গ্রেফতার শাহরুখ পুত্র আরিয়ান খানের জামিনের আবেদন মঞ্জুর করেছিল বম্বে হাই কোর্ট।

210

পর্নোগ্রাফি কান্ডে গ্রেফতার রাজ কুন্দ্রা :পর্নোগ্রাফি ছবি তৈরির অভিযোগে ১৯ জুলাই গ্রেফতার করা হয়েছিল বলিউড অভিনেত্রী শিল্পা শেট্টির স্বামী প্রখ্যাত ব্যবসায়ীকে রাজ কুন্দ্রাকে   (Raj Kundra) । প্রায় ২ মাস পর জামিন পেয়েছেন বলি অভিনেত্রী শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রা। ৫০ হাজার টাকা বন্ডের বিনিময়ে মুক্তি দেওয়া হয়েছে পর্নকান্ডে অভিযুক্ত রাজ কুন্দ্রাকে।  স্বামী রাজ কুন্দ্রার পর্নোগ্রাফির শুটিংয়ের ঘটনায় গ্রেফতার হওয়ার পর থেকেই  মানসিকভাবে বিধ্বস্ত ছিলেন শিল্পা শেট্টি (Shilpa Shetty) । রাজের গ্রেফতারির পর থেকেই  নিজেকে মিডিয়া থেকে প্রায় গুটিয়ে নিয়েছিলেন শিল্পা শেট্টি। শেষমেষ পর্নোগ্রাফি বিতর্ক ঝেড়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন অভিনেত্রী।

310

জ্যাকলিন-সুকেশ কেচ্ছা : বলিউডের প্রথমসারির অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজকে (Jacqueline Fernandez)  নিয়ে সরগরম বলিপাড়া।  ২০০ কোটি টাকার আর্থিক তছরুপের মামলায় ইতিমধ্যেই প্রতারক সুকেশের সঙ্গে নাম জড়িয়েছে জ্যাকলিন ফার্নান্ডেজের। ইতিমধ্যেই ৪ বার ইডির জেরার মুখে পড়েছেন অভিনেত্রী। সুকেশের আইনজীবী জানান, জ্যাকলিনকে দামি অলঙ্কার থেকে পোশাক সবটাই দিয়েছেন সুকেশ।  জ্যাকলিনের মন জিততেই  কোটি কোটি টাকার উপহার দিতেন সুকেশ চন্দ্রশেখর। সব মিলিয়ে নাকি সুকেশ ১০ কোটি টাকার উপহার দিয়েছিলেন জ্যাকলিন ফার্নান্ডেজকে। 

410

অনন্যা পান্ডেকে NCB-র তলব: শাহরুখ পুত্র আরিয়ান খান মাদক মামলায় ইডি-র জেরার মুখে পড়েছিলেন চাঙ্কি পান্ডের মেয়ে অনন্যা পান্ডে (Ananya Pandey)। মাদক কান্ডে দ্বিতীয় বার জেরার মুখে পড়েছিলেন অভিনেত্রী। শাহরুখ পুত্র আরিয়ানের হোয়াটস অ্যাপ চ্যাটের সূত্র ধরেই জেরা করা হয়েছিল অনন্যাকে। জেরায় অভিনেত্রী দাবি করেছিলেন, গাঁজা যে কোনওপ্রকারের মাদক, তা তার জানা ছিল না। এমনকী আরিয়ানের সঙ্গে গাঁজা নিয়ে কথোপকথন নিছকই মজা বলে উড়িয়ে দিয়েছিলেন অনন্যা পান্ডে।

 

510

একাধিক বিতর্কে কঙ্গনা রানাউত: বিতর্ক যেন তার পিছু ছাড়ছে না । একের পর এক নয়া বিতর্কে বারেবারেই শিরোনামে উঠে এসেছেন বি-টাউনের কন্ট্রোভার্সি কুইন কঙ্গনা রানাউত।  সোশ্যাল মিডিয়ায় তর্জা যেন ক্রমশ বেড়েই চলেছিল কঙ্গনার (Kangana Ranaut)।  বেশ কয়েকটি বিতর্কে জড়িয়ে পড়েছিলেন এই অভিনেত্রী। কখনও ১৯৪৭ সালের ভারতের স্বাধীনতার বিষয়ে ভিক মন্তব্য থেকে কৃষকদের প্রতিবাদ। আবার মুম্বই পুলিশ সম্পর্কে তার 'পাকিস্তান অধিকৃত কাশ্মীর'। একাধিকবার এফআইআর করা হয়েছে অভিনেত্রীর নামে। অন্যদিকে কঙ্গনা রানাওয়াত ও দিলজিৎ দোসাঞ্জের টুইট যুদ্ধ ক্রমশ বেড়েই চলেছিল। আর এই যুদ্ধের মূল কেন্দ্রবিন্দুতে ছিল কেন্দ্রের কৃষি বিল বিরোধী আন্দোলন। কেন্দ্রের কৃষি বিল বিরোধী আন্দোলনে দিলজিৎ ছাড়াও প্রিয়ঙ্কাকে একহাত নেন কঙ্গনা। বিতর্ক তুঙ্গে পৌঁছতেই  চলতি বছরের মে মাসে কঙ্গনার টুইটার অ্যাকাউন্টও ব্লক করে দেয় মাইক্রোব্লগিং সাইট।

610

সামান্থা রুথ প্রভুর বিবাহবিচ্ছেদ এবং দ্য ফ্যামিলি ম্যান ২বিতর্ক: দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী সামান্থাকে (Samantha Ruth Prabhu) নিয়ে সবসময়েই সরগরম সোশ্যাল মিডিয়া। প্রায় ২ মাস হয়ে গেল বিবাহবিচ্ছেদের। গত ২ অক্টোবরই নাগা চৈতন্যর সঙ্গে ডিভোর্সের ঘোষণা করেছেন সোশ্যাল মিডিয়ায়। তারপর থেকে বারেবারেই খবরের শিরোনামে উঠে এসেছেন সামান্থা প্রভু। এছাড়াও মনোজ বাজপেয়ী অভিনীত ওয়েব সিরিজ দ্য ফ্যামিলি ম্যান ২ নিয়েও বিতর্কের মুখে পড়েছিলেন সামান্থা ।যখন তামিলিয়ানদের একটি অংশ অভিযোগ করেছিল যে সিরিজটি তামিল মানুষকে 'সন্ত্রাসী' হিসাবে চিত্রিত করেছে। এবং সামান্থা পরে নিজে অনিচ্ছাকৃতভাবে মানুষের অনুভূতিতে আঘাত করার জন্য ক্ষমাও চেয়েছিলেন।

710

দোস্তনা ২ থেকে বাদ কার্তিক আরিয়ান : বলিউডের নেপোটিজম বিতর্ক নিয়ে কম জলঘোলা হয়নি। করণ জোহরের দোস্তনা ২ -থেকে বলি অভিনেতা কার্তিক আরিয়ানের (Kartik Aryan) বাদ পড়ার পর যেন ফের মাথাচাড়া দিয়ে উঠেছে বলিউডের নেপোটিজম  বিতর্ক। কারণ সকলেই জানেন। দোস্তনা ২ ছবিতে  শ্রী কন্যা জাহ্নবী কাপুর ও কার্তিক আরিয়ানের বেশ কিছু অংশের শুটিংও হয়ে গিয়েছিল। তারপরই হঠাৎ জানা যায়, ধর্মা প্রোডাকশনের ছবি থেকে বাদ পড়ছেন কার্তিক আরিয়ান। এবং এরপরই যেন আরও বেশি করে মাথাচাড়া দিয়ে ওঠে বলিউডে নেপোটিজম। তারপরই নেটিজেনদের একটা অংশ দাবি করে, ইন্ডাস্ট্রির বাইরের মানুষ হওয়ার কারণের কার্তিকের উপর এই অবিচার করেছেন করণ জোহর।  বলিউডের নেপোটিজম বিতর্ক নিয়ে কম জলঘোলা হয়নি। করণ জোহরের দোস্তনা ২ -থেকে বলি অভিনেতা কার্তিক আরিয়ানের বাদ পড়ার পর যেন ফের মাথাচাড়া দিয়ে উঠেছে বলিউডের নেপোটিজম  বিতর্ক। কারণ সকলেই জানেন। দোস্তনা ২ ছবিতে  শ্রী কন্যা জাহ্নবী কাপুর ও কার্তিক আরিয়ানের বেশ কিছু অংশের শুটিংও হয়ে গিয়েছিল। তারপরই হঠাৎ জানা যায়, ধর্মা প্রোডাকশনের ছবি থেকে বাদ পড়ছেন কার্তিক আরিয়ান। এবং এরপরই যেন আরও বেশি করে মাথাচাড়া দিয়ে ওঠে বলিউডে নেপোটিজম। তারপরই নেটিজেনদের একটা অংশ দাবি করে, ইন্ডাস্ট্রির বাইরের মানুষ হওয়ার কারণের কার্তিকের উপর এই অবিচার করেছেন করণ জোহর। করণ জোহরের দোস্তনা ২ থেকে বাদ পড়ার পর থেকেই যেন বেশি করে শিরোনামে উঠে এসেছিল কার্তিক আরিয়ানের নাম। 

810


জেহ আলি খান: সইফ আলি খান (Saif Ali khan) এবং করিনা কাপুর খান (Kareena Kapoor) সবসময়েই লাইমলাইটের শিরোনামে থাকেন।  চলতি বছরের ২১ ফেব্রুয়ারি  তৈমুরের পর দ্বিতীয় সন্তানের মা হয়েছেন বলিউডের বেবো। করিনা কাপুর এবং সইফ আলি খান প্রথম সন্তান তৈমুরের মতোই তাদের দ্বিতীয় ছেলে জাহাঙ্গীর ওরফে জেহর (Jeh Ali Khan)নাম নিয়েও বিতর্কের মুখে পড়েছিলেন সইফিনা। অনেকেই তাদের দ্বিতীয় সন্তানের নাম 'জাহাঙ্গীর' রাখার জন্য সমালোচনা করেছিলেন।

910

তান্ডব বিতর্ক: বলিউড অভিনেতা সইফ আলি খান  (Saif Ali Khan)অভিনীত অ্যামাজন প্রাইমের ওয়েব সিরিজ 'তান্ডব' (Tandav) নিয়েও কম বিতর্ক সৃষ্টি হয়নি। সিরিজটিকে একটি নির্দিষ্ট অংশের ধর্মীয় অনুভূতিকে নাকি আঘাত করেছিল। যার কারণে বেশ কয়েকটি সাংস্কৃতিক ও সামাজিক গোষ্ঠী দ্বারা ব্যাপকভাবে সমালোচিত হয়েছিল। ওয়েব সিরিজটির বিরুদ্ধে অসংখ্য অভিযোগ দায়ের করা হয়েছিল, শেষমেষ নির্মাতাদের ক্ষমা চাইতে বাধ্য করা হয়েছিল। এই ওয়েব সিরিজ নিয়ে এতটাই বাড়াবাড়ি হয়েছিল যে  সইফ আলি খানের বাড়ির নিরাপত্তাও অনেকখানি বাড়ানো হয়েছিল।

1010

আয়করের হানা তাপসী পান্নুর বাড়িতে : চলতি বছরের মার্চ মাসে  আয়কর বিভাগ তাপসী পান্নুর মুম্বইয়ের বাড়িতে অভিযান চালায়। এবং এই অভিযানের পর ব্যাপকভাবে ট্রোলড হয়েছেন 'পিঙ্ক' অভিনেত্রী  তাপসী পান্নু ( Taapsee Pannu)। এমনকী বি-টাউনের কন্ট্রোভার্সি কুইন কঙ্গনা রানাউতও একাধিক টুইটে  আক্রমণ করেছিলেন তাপসী পান্নুকে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos