২০২২ না যেতেই মুখ থুবড়ে পড়েছে বলিউডের একগুচ্ছ ছবি, এক ঝলকে দেখে নিন তালিকাটি

চলতি বছরে একের পর এক মুক্তি পায় ৩৩ টি মুভি। আশ্চর্য বিষয় এটাই যে এতগুলি সিনেমার মধ্যে মাত্র ৫ টি ছবি ব্যবসা করেছে বক্স অফিস ছাপিয়ে আর বাকি ২৮ টি ছবিই মুখ থুবড়ে পড়েছে সিনেমা ব্যবসায়। ফ্লপ এবং হিট ছবিগুলির একত্রে একটি তালিকা আপনাদের সামনে হাজির করা হল। 

Rimpy Ghosh | Published : Oct 14, 2022 7:28 AM IST

111
২০২২ না যেতেই মুখ থুবড়ে পড়েছে বলিউডের একগুচ্ছ ছবি,  এক ঝলকে দেখে নিন তালিকাটি

যদি আমরা ২০২২ সালের কথা বলি, তাহলে আর যাই হোক বলিউড ইন্ডাস্ট্রির জন্য এই বছর অতটাও ভাল ছিল না।  গত ৯ মাসে প্রায় মুভিগুলি মুক্তি পাওয়ার সাথে সাথেই মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে। চলতি বছরে মুক্তি পেয়েছে অক্ষয় কুমার,আমির খান থেকে শুরু করে অজয় ​​দেবগন, শহিদ কাপুর, রণবীর সিং এমনকি অমিতাভ বচ্চনের   মুভি কিন্তু দর্শকদের সামনে বিশেষ  চমক দেখাতে পারেননি কেউই।  প্রতিবেদন অনুসারে,এ বছর এখনও পর্যন্ত ৩৩টি মুভি মুক্তি পেয়েছে, তবে এই ৩৩ এর মধ্যে মাত্র 5টি মুভি নজর কেড়েছে দর্শকদের আর বাকি ২৮টি মুভি বক্স অফিসে ফ্লপ হয়েছে। মুভিগুলি এমনই ফ্লপ করেছে যে এর মধ্যে ১৫টি এমন ছবি আছে যা পেরোয়নি ৩০ কোটির অঙ্কও। নিম্নে বছরের সেই ফ্লপ এবং হিট ছবির একটি তালিকা তৈরি করা হল
 

211

তবে শুরু করা যাক বছরের একেবারে প্রথমের দিক থেকে। আলিয়া ভাটের গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি মুক্তি পায় সদ্য যখন করোনার প্রকোপ কমে যায়, ঠিক সেই সময়। তবুও, ছবিটি বক্স অফিসে আয় করেছে ১২৯ কোটি। এরপরেই মুক্তি পায় অনুপম খের মিঠুন চক্রবর্তীর দ্য কাশ্মীর ফাইলস যার ব্যবসার পরিমাণ দেখলে আপনারা বুঝতেই পারবেন যে এটি দর্শকদের কতটা আকর্ষন করেছিল। কাশ্মীর ফাইলস বক্স অফিসে আয় করে ২৫৩ কোটি। তবে এই সময়ে আরও কিছু ছবি মুক্তি পায় যা চমকপ্রদ হয়নি দর্শক সম্মুখে।

311

এরপরেই আসে কার্তিক আরিয়ানের ভুল ভুলাইয়া ২ এর কথা, দীর্ঘ দিন পর ভুল ভুলাইয়ার রিটার্নে দর্শকদের মধ্যে আগে থেকেই ছিল প্রবল উত্তেজনা তার ফলস্বরূপ ছবিটি প্রেক্ষাগৃহে বিষ্ফোরণ ঘটিয়ে আয় করে ১৮৬ কোটি।  এর সাথেই মুক্তি পায় জুগ জুগ জিও যা আয় করেছে ১৩৫ কোটি। এবার আসি এবছরের আপাতত সবথেকে বেশি অঙ্কের ব্যবসা করা সিনেমার কথায়, আশা করছি আপনারা ইতিমধ্যেই আন্দাজ করে নিয়েছেন, হ্যাঁ ঠিকই ভেবেছেন আমরা কথা বলছি ব্রহ্মাস্ত্রের ব্যাপারে যা বক্স অফিস ছাপিয়ে ব্যবসা করেছে ২৫৫ কোটির।
 

411

এই ৫টি ছবি ছাড়া, অন্য কোনও ছবি বক্স অফিসে তেমন বিস্ময়কর কাজ করতে পারেনি, সবগুলিই প্রায় সুপারফ্লপ প্রমাণিত হয়েছে।  অক্ষয় কুমারের ৩টি ছবি, বচ্চন পান্ডে (৪৯ কোটি), সম্রাট পৃথ্বীরাজ (৬৮.০৫ কোটি) এবং রক্ষা বন্ধন (৪৪.৬৯ কোটি) তিনটিই মুখ থুবড়ে পড়ে প্রেক্ষাগৃহে। একই সময়ে, আমির খানের লাল সিং চাড্ডা ও চমক দেখাতে পারেনি দর্শকদের কাছে।  ছবিটি মাত্র আয় করেছে ৬০.৫৩ কোটি।
 

511

অন্যদিকে মুক্তির সাথে সাথেই রণবীর কাপুরের শামশেরাকে ফ্লপ ঘোষণা করা হয়।  ছবিটি আয় করেছে ৪৫.৪৮ কোটি টাকা।  একইসঙ্গে অর্জুন কাপুর ও দিশা পাটানির এক ভিলেন রিটার্নসও  তেমন উল্লেখযোগ্য অংশ নিতে পারেনি দর্শকদের মনে।  ছবিটি মাত্র ৪১.৫৯ কোটি রুপি আয় করতে পেরেছে।

611

অজয় দেবগনের ছবি রানওয়ে ৩৪ ও সুপারফ্লপ হয়।  ছবিটি আয় করে ৩২.৯৬ কোটি টাকা।  একই সময়ে, মুক্তি পায় টাইগার শ্রফের হিরোপান্তি ২ যা বক্স অফিসে আয় করে ২৪.৪৫ কোটি। শহীদ কাপুরের জার্সি মুভিও মুখ থুবড়ে পড়ে প্রেক্ষাগৃহে,ছবিটি মাত্র ১৯.৬৮ কোটির ব্যবসা করেছে।

711

পাশাপাশি রণবীর সিংয়ের জয়েশভাই জোর্দারের ব্যবসার পরিমাণ খুবই হতাশাজনক, ছবিটি মাত্র ১৫.৫৯ কোটি আয় করলে অন্যদিকে জন আব্রাহামের অ্যাটাক আয় করে ১৬.১৩ কোটি টাকা। বিদ্যুৎ জামওয়ালের খুদা হাফিজও বক্স অফিসে ফ্লপ হয় যা আয় করে মাত্র ১৪.৩৩ কোটি।
 

811

অমিতাভ বচ্চনের ছবি ঝুন্ড আয় করে মাত্র ১৫.১৬কোটি। একই সময়ে, রাজকুমার রাও-এর বাধাই দো ২০.৬২ কোটি আয় করে।  তাপসী পান্নুর ছবি দোবারা প্রেক্ষাগৃহে দর্শকই পায়নি ,ছবিটি মাত্র ৫.৩৫ কোটির ব্যবসা করেছে।

911

সানি দেওলের ছবি চুপও খুব একটা সাফল্য পেতে পারেনি।  ছবিটির বক্স অফিস কালেকশন ১১.৭৫ কোটি। অন্যদিকে আর মাধবনের ছবি ধোকা ব্যবসা করে ৫.৭৫ কোটির।   আদিত্য রায় কাপুরের রাষ্ট্র কবচ ওম বিপর্যয় ছবিটি আয় করেছে ৭.১১ কোটি।
 

1011

কঙ্গনা রানাউতের ধকড় বক্স অফিসে সাড়া ফেলেনি, ছবিটি আয় করেছে মাত্র ২.৫৮ কোটি টাকা।  একই সময়ে, শিল্পা শেট্টির ছবি নিকম্মাও প্রভাব ফেলতে পারেনি দর্শকদের মনে, ছবিটি মাত্র ১.৭৭ কোটি আয় করেছে।
 

1111

জনস্বার্থে মুক্তি পাওয়া নুসরাত ভরুচার ছবিটিও ছাপ ফেলেনি দর্শকদের মনে, বক্স অফিসে মাত্র ৪.১১ কোটির ব্যবসা করেছে সিনেমাটি।  সেই সঙ্গে রাজকুমার রাও-এর হিট ছবিও ছিল ফ্লপ, ছবিটি আয় করেছে ৯.২৮ কোটি। এ ছাড়া আনেক, বিদায়, বিক্রম ভেদা, শাবাশ মিঠু, শেরদিল, তুলসিদাস জুনিয়র-এর মতো ছবিও মুক্তি পেলেও সুপারফ্লপ হয়েছে প্রেক্ষাগৃহে। 

আরও পড়ুন

অক্ষয় কুমারের আগামী ছবি রামসেতুর ট্রেলার লঞ্চ হলো মঙ্গলবার , দেখুন সেই ছবি

পনিনিয়ন সেলভান ওয়ান এর তিন দিনের বক্স অফিস কালেকশন জানলে অবাক হবেন আপনিও, অবশ্যই চোখ রাখুন খবরে

প্রয়াত কন্নড় অভিনেতার শেষ সিনেমার টিজার দেখেই প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos