শীত শুরুর আগেই ঠোঁট ফাটার সমস্যা, অব্যর্থ ঘরোয়া টোটকায় মুক্তি পান এই সমস্যা থেকে

শীতকাল মানেই ঠোঁট ফাটার সমস্যা। অনেকের আবার শুধু শীতকালই নয়, সারা বছরই ভোগেন ঠোঁট ফাটার সমস্যায়। পরিবর্তন হচ্ছে আবহাওয়ার। এমন সময় সুন্দর সাজগোজের সঙ্গে ফাঠা ঠোঁট নষ্ট করে দেয় পুরও সৌন্দর্য। তাছাড়া ঠোঁট ফাটা এই মরশুমের খুব বিরক্তিকর একটি সমস্যা। শীতের ঠান্ডা হাওয়া ছাড়াও আরও কিছু বিষয় আছে, যা এই ঠোঁট ফাটার সমস্যার জন্য দায়ী। কিছু কিছু ক্ষেত্রে এই সমস্যা এতটাই বৃদ্ধি পায় যে ঠোঁট ফেটে রক্ত বের হয়। 

deblina dey | Published : Nov 5, 2020 9:20 AM IST

17
শীত শুরুর আগেই ঠোঁট ফাটার সমস্যা, অব্যর্থ ঘরোয়া টোটকায় মুক্তি পান এই সমস্যা থেকে


ঠোঁট ফাটা থাকলে কখনোই তার উপর ম্যাট লিপস্টিক ব্যবহার করবেন না। কারন ম্যাট লিপস্টিক ঠোঁটকে আরও শুষ্ক করে তোলে। তাই এই মরশুমে চেষ্টা করুন গ্লসি লিপস্টিক ব্যবহার করার। 

27

ঠোঁট ফাটা থাকলে কিছু খেতে গেলেও জ্বালা করতে থাকে। তাই এই সমস্যা শুরু হওয়ার আগে থেকেই সতর্ক হন। ঠোঁট  সুস্থ ও আকর্ষণীয় রাখতে যত্ন নিন মরশুম বদলের এই সময় থেকেই।  

37

এই দিনে ঠোঁট খুব দ্রুত রুক্ষ হয়ে যায়, তাই প্রচুর পরিমানে জল পান করুন। সেই সঙ্গে রোদে বেরনোর আগে ত্বকের মত ঠোঁটেও ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

47

ঠোঁটের যত্ন নিতে নরম কাপড় দিয়ে মাঝে মধ্যেই নরম তোয়ালে দিয়ে ঠোঁট ঘষে নিন। এতে ঠোঁটের নোংরা-সহ ডেড সেল পরিষ্কার হয়ে যাবে। 

57

রাতে শুতে যাওয়ার আগে আমন্ড অয়েল দিয়ে ঠোঁটে ম্যাসাজ করুন কিছুক্ষণ। পরদিন সকালে পরিষ্কার করে নিন। এতে ঠোঁট নরম ও সুন্দর থাকে।

67

এই সময়ে ঠোঁটের চামড়া উঠলেও কখনোই তা টেনে তুলবেন না বা দাঁত দিয়ে কাটবেন না। এতে ঠোঁট ফাটার সমস্যা আরও বৃদ্ধি পেতে পারে।

77

ঠোঁটের যত্ন নিতে পাতিলেবুর রস ও চিনি দিয়ে ঠোঁটে হালকা করে স্ত্রাব করুন। এতে ঠোঁটের ডেড সেল উঠে যাবে। এরপর লিপবাম বা ওলিভ বা নারকেল তেল লাগিয়ে রাখতে পারেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos