International Yoga Day 2022: শুভেচ্ছা বার্তায় থাক সুস্থ থাকার পরামর্শ, জেনে নিন কী লিখবেন

ব্যস্ততার কারণে কারও সময় নেই শরীর চর্চার। তার ওপর খারাপ খাদ্যাভ্যাস। সব মিলিয়ে শরীরে বাসা বাঁধছে একাধিক রোগ। অল্প বয়সেই নিত্য দিনের সঙ্গী হয়েছে একাধিক ওষুধ। ডায়াবেটিস, প্রেসার, কোলেস্টেরল তো আছেন এর সঙ্গে বাড়তি ওজনের কারণও এই লাইফস্টাইল। এবার সুস্থ থাকতে মাত্র ২০ থেকে ৩০ মিনিট ব্যয় করুন। নিয়মিত যোগা করুন। যোগা দূর করবে শরীরের সকল জটিলতা। যোগাসনের এই উপকারীতার কথা স্মরণ করাতে প্রতি বছর ২১ জুন পালিত হয় যোগা দিবস। এদিন শুভেচ্ছা বার্তায় সকলকে পাঠান সুস্থ থাকার বার্তা। আজ রইল আন্তর্জাতিক যোগা দিবসের ১০টি শুভেচ্ছা বার্তা হদিশ। জেনে নিন সকাল সকাল কেমন বার্তা পাঠাবেন সকলকে।  

Sayanita Chakraborty | Published : Jun 20, 2022 6:25 AM IST

110
International Yoga Day 2022: শুভেচ্ছা বার্তায় থাক সুস্থ থাকার পরামর্শ, জেনে নিন কী লিখবেন

যোগব্যায়াম হল ফিট থাকার একমাত্র চাবিকাঠি। আপনার মনকে চাপমুক্ত রাখতে প্রতিদিন এটি করা অপরিহার্য। আপনাকে জানাই যোগ দিবসের শুভেচ্ছা। - অল্প বয়সেই ডায়াবেটিস, প্রেসার, হার্টের রোগ থেকে নানান রোগ শরীরে বাসা বাঁধছে। এর থেকে মুক্তি পেতে নিয়মিত যোগা করার পরিমর্শ নিয়ে থাকেন অনেকে। তাই সুস্থ থাকতে রোজ নিয়ম করে যোগাসন করুন। 

210

যোগ হল প্রতিটি শ্বাসের সংগীতের সাথে প্রতিটি কোষের নাচ। যা অভ্যন্তরীণ প্রশান্তি ও সাদৃশ্য তৈরি করে। আন্তর্জাতিক যোগ দিবসের অনেক শুভেচ্ছা। - ২০১১ সালে ৬৯ তম সাধারণ সভায় ২১ জুন বিশ্ব যোগ দিবস পালন করার জন্য রাষ্ট্রসংঘে একটি প্রস্তাব পাশ হয়েছিল। সেই থেকে প্রতি বছর ২১ জুন পালিত হয় আন্তর্জাতিক যোগ দিবস। এটি হল প্রাচীন ভারতে উদ্ভূত বিশেষ ধরনের অনুশীলন।

310

যোগের প্রকৃতি হল দেহের অন্ধকার কোণে সচেতনতার আলো জ্বালানো। যোগে থাকুন, সুস্থ থাকুন। আন্তর্জাতিক যোগ দিবসের অনেক শুভেচ্ছা। - তবে শরীরে কথা মাথায় রেখে যোগা করুন। আপনার শরীরে কোনও রকম জটিলতা আছে কি না তা আগে জেনে নিন। শরীরে কোনও রকম সমস্যা থাকলে আপনার জন্য কোনও ব্যায়াম উপযুক্ত তা জেনে নিন। তা না জেনে ব্যায়াম করবেন না।

410

যারা নিজেদের জীবনে যোগাসন গ্রহণ করেছেন তারা জীবনের একটি সুন্দর অধ্যায় শুরু করেছেন। সুস্থ থাকতে, দীর্ঘায়ু ও সুখী জীবনযাপনের জন্য শীঘ্রই যোগব্যায়াম শুরু করুন। রইল যোগ দিবসে বিশেষ শুভেচ্ছা। - কিন্তু, সঠিক নিয়ম মেনে কয়টি যোগাসন করলেই হল না। সুস্বাস্থ্য বজায় রাখতে প্রয়োজন বাড়তি কিছু। যোগাসন করতে বিশেষ করে নজর দিতে হবে খাওয়া দাওয়ার ওপর।

510

মানসিক চাপের মধ্যে যোগব্যায়াম হতে পারে সেরা প্রতিষেধক। ২১ শে জুন আন্তর্জাতিক যোগ দিবসের জন্য প্রস্তুত থাকুন। শরীর ও মন সুস্থ রাখতে প্রতিদিনের রুটিনের অংশ হিসেবে যোগ করুন যোগা। রইল যোগ দিবসের অনেক শুভেচ্ছা।– যোগা হল শারীরিক ও মানসিক ব্যায়াম ও আধ্যাত্মিক অনুশীলন। যা নিয়মিত করলে শরীরিক ও মানসিক সুস্থতা বজায় থাকে। 

610

যা সহ্য করতে পারি না, তাই আমাদের সহ্য করতে শেখায় যোগাসন। যা নিরাময় হওয়া অসম্ভব তাই নিরাময় করে যোগ ব্যায়াম। রইল যোগ দিবসে বিশেষ শুভেচ্ছা। - এদিক উপযুক্ত পোশাক পরে ব্যায়াম করবেন। যোগাসন করতে উপযুক্ত ব্যায়াম করা সবার আগে দরকার। ব্যায়ামের পোশাক আলাদা ধরনের কাপড় দিয়ে তৈরি হয়। 

710

যোগব্যায়াম জীবনের ভারসাম্য রক্ষা করে। সুস্থ থাকতে নিত্য রুটিনে যোগ করুন যোগাসন। রইল যোগ দিবসের অনেক শুভেচ্ছা। শুভ আন্তর্জাতিক যোগ দিবস।– সুস্থ থাকতে নিয়মিত যোগাসন করুন। প্রতি বছর ২১ জুন পালিত হয় যোগা দিবস। এদিন শুভেচ্ছা বার্তায় সকলকে পাঠান সুস্থ থাকার বার্তা।

810

যোগ হল সুখের প্রবেশদ্বার। যা শরীরের দৈনন্দিন জীবনে প্রয়োজন। আপনাকে এবং আপনার পরিবারের জন্য রইল যোগ দিবসের বিশেষ শুভেচ্ছা। যোগাসন করার সময় অধিকাংশ একটি ভুল করে থাকে। তা হল, কঠিন ব্যায়ামের সময় নিঃশ্বাস বন্ধ রাখা। জানেন কি এতে শরীরের মারাত্মক ক্ষতি হচ্ছে। ব্যায়ামের সময় শ্বাস- প্রশ্বাস স্বাভাবিক রাখুন।

910

যোগ হল সেই আলো যা একবার জ্বালালে কোনও দিন তা অনুমেয় হবে না। আপনি যত অনুশীলন করবেন তত উজ্জ্বল হবেন। রইল যোগ দিবসে বিশেষ শুভেচ্ছা।– এদিকে, যোগা করার আগে ও পরে কী খাবেন, তা নিয়ে নানা রকম চিন্তা থাকে অনেকের মনে। এ প্রসঙ্গে বিস্তারিত জেনে তবেই ব্যায়াম করুন।  

1010

যোগাসন আপনার জীবনে আরও বছর যোগ করে। আপনার বছরগুলোতে জীববদান করে। যোগ দিবসে সুস্থ থাকুন। - মন শান্ত রাখুন ব্যায়াম করার সময়। রোজ যোগাসন করার আগে পর্যাপ্ত সময় বরাদ্দ করুন। ধীরে ধীরে ব্যায়াম করুন। তাড়াহুড়ো করলে কোনও উপকার পাবেন না।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos