চুলের যত্নে ভরসা রাখুর ঘরোয়া টোটকার ওপর, রইল নারকেল তেলের তৈরি হেয়ার মাস্কের হদিশ

চুল নিয়ে সারা বছর চলতে থাকে নানান সমস্যা। গরমে ঘামের কারণে ছাড়ে দুর্গন্ধ, শীতে বাড়ে খুশকি। আর সারা বছর লেগে থাকে চুল পড়ার সমস্যা, ফ্রিজি হেয়ার কিংবা ডগা চেরার সমস্যা। চুল নিয়ে সারা বছর লেগে থাকে নানান সমস্যা। চুলের সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই পার্লার ট্রিটমেন্ট করেন। তো কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন। এবার ভরসা রাখুন ঘরোয়া টোটকা ওপর। আজ রইল নারকেল তেলের তৈরি হেয়ার মাস্কের হদিশ। চুলের যত্নে ব্যবহার করুন নারকেল তেলের হেয়ার মাস্ক। জেনে নিন কীভাবে বানাবেন হেয়ার মাস্ক। রইল ১০টি হেয়ার মাস্কের হদিশ। জেনে নিন কীভাবে বানাবেন। 

Sayanita Chakraborty | Published : Sep 20, 2022 6:35 AM IST

110
চুলের যত্নে ভরসা রাখুর ঘরোয়া টোটকার ওপর, রইল নারকেল তেলের তৈরি হেয়ার মাস্কের হদিশ

নারকেল তেল দিয়ে ম্যাসাজ করুন। একটি পাত্রে দুধ নিয়ে তা হালকা গরম করে নিন। এই তেল দিয়ে ম্যাসাজ করুন। এবার ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। প্রতি সপ্তাহে ২ থেকে ৩ দিন ম্যাসাজ করুন। এতে চুল হবে নরম। যাদের চুল ফ্রিজি তারা এই সমস্যা থেকে মুক্তি পাবেন।  

210

ক্যাস্টর অয়েল ও নারকেল তেল দিয়ে চুলের যত্ন নিতে পারেন। একটি পাত্রে সম পরিমান নারকেল তেল ও ক্যাস্টর অলেল নিন। ভালো করে মিশিয়ে নিন। এই তেল দিয়ে ম্যাসাজ করুন। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। প্রতি সপ্তাহে ২ থেকে ৩ দিন ম্যাসাজ করুন। দ্রুত মিলবে উপকার।     

310

কলা, ডিম, মধু, নারকেল তেল দিয়ে বানাতে পারেন হেয়ার মাস্ক। একটি কলা নিয়ে ভালো করে চটকে নিন। এবার সঙ্গে মেশান মধু। এবার ডিম মিশিয়ে নিন। এতে দিন নারকেল তেল। ভালো করে মিশিয়ে নিন। এবার এই প্যাক লাগান স্ক্যাল্প থেকে ডগা পর্যন্ত। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।  

410

অ্যাভোকাডো, মধু, নারকেল তেল দিয়ে বানাতে পারেন মাস্ক। অ্যাভোকাডো কেটে সবুজ অংশ বের করে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। মেশান পরিমাণ মতো নারকেল তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্প থেকে ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। সপ্তাহে ১ দিন ব্যবহারে উপকার পাবেন।  

510

খুশকি দূর করতে নারকেল তেল ও কর্পূর দিয়ে প্যাক বানান। কর্পূর প্রথমে গুঁড়ো করে নিন। এবার নারকেল তেলের সঙ্গে মেশান কর্পূর। ভালো করে মিশে গেলে তা স্ক্যাল্পে লাগিয়ে ম্যাসাজ করুন। এরপর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। সপ্তাহে ২ দিন ব্যবহারে দূর হবে খুশকির সমস্যা।     

610

এসেন্সিয়াল অয়েল, নারকেল তেল, চিনি দিয়ে বানান হেয়ার মাস্ক। চিনি মিহি করে গুঁড়ো করে নিন। এবার তার সঙ্হে মেশান এসেন্সিয়াল অয়েল ও নারকেল তেল। সম পরিমাণ এসেন্সিয়াল অয়েল ও নারকেল তেল নিন। এটি চুলে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে এক দিন ব্যবহারে মিলবে উপকার।

710

নারকেল তেল ও দারুচিনি দিয়ে তৈরি প্যাক লাগাতে পারেন। দারুচিনি ভালো করে গুঁড়ো করে নিন। এবার নারকেল তেলের সঙ্গে মেশান দারুচিনি । ভালো করে মিশে গেলে তা স্ক্যাল্পে লাগিয়ে ম্যাসাজ করুন। এরপর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। সপ্তাহে ২ দিন ব্যবহারে দূর হবে চুলের সমস্যা।     

810

নারকেল তেল ও দুধ দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে সম পরিমাণ নারকেল তেল ও দুধ নিন। ভালো করে নিশিয়ে তা ব্রাশের সাহায্যে স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। যাদের চুল ফ্রিজি তারা এই প্যাক লাগাতে পারেন। এটি চুলের জন্য বেশ উপকারী।  

910

নারকেল তেল ও ওটস দিয়ে বানাতে পারেন হেয়ার মাস্ক। ওটস ভালো করে গুঁড়ো করে নিন। এবার তাতে মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে তা চুলে লাগান। চুলের জন্য বেশ উপকারী নারকেল তেল ও ওটসের প্যাক। সপ্তাহে ১ দিন ব্যবহারে উপকার পাবেন। মেনে চলুন এই বিশেষ টিপস। 

1010

চুলের জন্য বেশ উপকারী নারকেল তেল। এতে রয়েছে একাধিক পুষ্টিকর উপাদান। যা চুলের বৃদ্ধি করে, চুলে পুষ্টি জোগায়। তেমনই চুলের রুক্ষ্ম ভাব দূর করে। এমনকী স্ক্যাল্পে কোনও রকম সংক্রমণ থাকলে তা দূর হবে নারকেল তেলের গুণে। মেনে চলুন এই বিশেষ টোটকা। এতে মিলবে উপকার। চুলের যত্নে ভরসা রাখুর ঘরোয়া টোটকার ওপর, রইল ১০টি নারকেল তেলের হেয়ার মাস্কের হদিশ। ব্যবহার করুন এই সকল প্যাক।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos