মদ খেয়ে গুগল অফিসে বোমা রাখার ভুয়ো ফোন, হুঁশ ফিরতেই চক্ষু চড়কগাছ কীর্তিমানের

পুলিশ জানিয়েছে যে বিকেসি অফিস থেকে ফোন পাওয়ার পরে, পুলিশ বিষয়টি তদন্ত শুরু করে এবং পুনেতে গুগলের অফিসকেও কিছু সময়ের জন্য সতর্ক করা হয়েছিল। সেই সঙ্গে ফোনকারীকেও খুঁজে বের করে গ্রেপ্তার করা হয়েছে।

Web Desk - ANB | Published : Feb 13, 2023 11:47 AM IST

আকন্ঠ মদ্যপান করে খোশমেজাজে ছিলেন তিনি। বিপত্তি বাঁধল একটা ফোন করে। মদ খেয়ে মহারাষ্ট্রের পুনেতে গুগল অফিস উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ফেললেন এক অজ্ঞাত ব্যক্তি। আর তারপর যখন হুঁশ ফিরল, তখন তিনি হাত কামড়াচ্ছেন আফশোষে। পুলিশ সূত্রের খবর সোমবার সকালে অভিযুক্তরা মুম্বাইয়ের বিকেসি অফিসে ফোন করে গুগল অফিস উড়িয়ে দেওয়ার হুমকি দেয়। তবে, কলকারীকে শনাক্ত করা হয়েছে এবং মুম্বাই পুলিশ অভিযুক্তকে গ্রেপ্তার করেছে এবং বিষয়টি তদন্ত শুরু করেছে।

পুলিশ জানিয়েছে যে বিকেসি অফিস থেকে ফোন পাওয়ার পরে, পুলিশ বিষয়টি তদন্ত শুরু করে এবং পুনেতে গুগলের অফিসকেও কিছু সময়ের জন্য সতর্ক করা হয়েছিল। সেই সঙ্গে ফোনকারীকেও খুঁজে বের করে গ্রেপ্তার করা হয়েছে।

এই বিষয়ে তথ্য দিয়ে মুম্বাই পুলিশ ডে ডেপুটি কমিশনার (জোন V) বিক্রান্ত দেশমুখ বলেছেন, পুনের মুন্ধওয়া এলাকায় একটি বহুতল বাণিজ্যিক ভবনের ১১তলায় অবস্থিত অফিসে রবিবার গভীর রাতে ফোন আসে যে বোমা বিস্ফোরণ হয়েছে। অফিস প্রাঙ্গণে স্থাপন করা হয়েছিল সেই বোমা। তিনি জানান, খবর পেয়ে পুনে পুলিশ এবং বোম্ব ডিসপোজাল স্কোয়াড ঘটনাস্থলে পৌঁছে ব্যাপক তল্লাশি চালায়।

জেলা প্রশাসক জানান, পরে কলটি ভুয়ো বলে প্রমাণিত হয়। হায়দরাবাদ থেকে ফোনকারীকে খুঁজে বের করে গ্রেপ্তার করা হয়েছে। তিনি মদ্যপ অবস্থায় ফোন করেছিলেন বলে অভিযোগ। পুলিশ জানিয়েছে যে ফোনকারী তার নাম প্যানিয়াম শিবানন্দ বলেছে এবং তার বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত করা হচ্ছে।

হায়দরাবাদে কলকারী গ্রেফতার

মিডিয়া রিপোর্ট অনুসারে, পুলিশ এখনও অফিসে কোনও সন্দেহজনক জিনিস পায়নি। এরই মধ্যে হায়দরাবাদে ফোনকারীকে খুঁজে পাওয়া গেছে। মুম্বাই পুলিশের দল বর্তমানে তেলেঙ্গানায় রয়েছে এবং কলারকে মুম্বাইতে আনার প্রস্তুতি চলছে। ফোনকারীর উদ্দেশ্য কী ছিল তা এখনও জানা যায়নি। পুলিশ ফোনকারীর বিরুদ্ধে IPC-এর ৫০৫ (১) (বি) এবং ৫০৬ (২) ধারায় মামলা দায়ের করেছে। এখন তদন্ত চলছে।

হুমকির মেইলও পেয়েছে এনআইএ

যদি মিডিয়া রিপোর্ট বিশ্বাস করা হয়, এনআইএ মুম্বাই অফিসেও একটি হুমকিমূলক ইমেল পাওয়া গেছে। দাবি করা হচ্ছিল যে তালেবানের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তি মুম্বাইয়ে হামলা চালাতে পারে। এই সময়ে, মহারাষ্ট্র সন্ত্রাসবিরোধী স্কোয়াড (ATS) সহ পুলিশ সতর্ক হয়ে গেছে।

এনআইএ-র দেওয়া হুমকির বিষয়ে পুলিশ দ্রুত তদন্ত করেছে। এতে মেইল প্রেরকের আইপি (ইন্টারনেট প্রটোকল) ঠিকানা পাকিস্তানের বলা হচ্ছে। গত মাসে এই ধরনের মেইল পাঠানো হয়েছিল। এ সময়ের মধ্যে কোনো ক্লু পায়নি পুলিশ। পুলিশের অনুমান, কোনও দুষ্কৃতী এই ঘটনা ঘটিয়েছে।

Share this article
click me!